দুজন ছেলে ও মেয়ে যদি তাদের সম্মতিতে অবৈধ শারীরিক সম্পর্ক করে তবে এটা কী আইনের চোখে শাস্তিযোগ্য অপরাধ? আইনের চোখে কী তারা অপরাধী?

দুজন ছেলে ও মেয়ে যদি তাদের সম্মতিতে অবৈধ শারীরিক সম্পর্ক করে তবে এটা কী আইনের চোখে শাস্তিযোগ্য অপরাধ? আইনের চোখে কী তারা অপরাধী?দুজনেই অবিবাহিত হলে নিয়ম কী? আর কেউ একজন বিবাহিত হলে নিয়ম কী?
বিভাগ: 

2 টি উত্তর

অবশ্যই অপরাধী আইন ইসলাম দুটোতেই।আইন ইসলাম দুটোই এরকম সম্পর্ক করার কারনে শাস্তি বরাদ্ধ করেছে।দুটোতেই বিবাহ ছারা অবৈধ মেলামেশা করতে নিষেধাক্কা রেখেছে।আর একজন বিবাহিত হলে ও সেটা অবেৈধ কেননা সে অন্যের জিনিস/আমানত।এটা নিজের বিবেক এরকথা আইন তো সমাজের কথা।সব ইসলামে এটা নিয়ে নানা শাস্তির কথা বলে থাকে।সমাজ জাতি আইন ইসলাম সবকিছুতে এধরনের অবৈধসম্পর্ক শাস্তিযোগ্য অপরাধ
যদি তাদের সম্মতিতে অবৈধ শারীরিক সম্পর্ক করে এবং ছেলে/মেয়ে কেউ অভিযোগ না করে তাহলে তার জন্য কোন শাস্তি নেই। ইভটিজিং সম্পর্কে দুইটি আইন রয়েছে, দণ্ডবিধি অনুযায়ী :- ১. একটি আইন ২৯৪ নং ধারাতে। সেখানে রয়েছে, " যে ব্যক্তি অন্যদের বিরক্তি সৃষ্টি করে (ক) কোন প্রকাশ্য স্থানে কোন অশ্লীল কার্য করে অথবা (খ) কোন প্রকাশ্য স্থানে বা সন্নিকটে কোন অশ্লীল গান, গাঁথা সঙ্গীত বা পদাবলী গায়, আবৃত্তি করে বা উচ্চারণ করে; সেই ব্যক্তি যে কোন বর্ণনায় কারাদন্ডে যাহার মেয়াদ ৩ মাস পর্যন্ত হইতে পারে বা অর্থদন্ডে বা উভয়দন্ডে দন্ডনীয় হবে।" ২. আরো একটি আইন রয়েছে ৫০৯ নং ধারাতে। সেখানে রয়েছে, "যে ব্যক্তি কোন নারীর শালীনতার অমর্যাদা করার অভিপ্রায়ে এই উদ্দেশ্যে কোন মন্তব্য করে, কোন শব্দ বা অঙ্গভঙ্গি করে বা কোন বস্তু প্রদর্শন করে যে উক্ত নারী অনুরূপ মন্তব্য বা শব্দ শুনতে পায় অথবা অনুরূপ অঙ্গভঙ্গি বা বস্তু দেখতে পায়, কিংবা উক্ত নারীর নির্জনবাসে অনধিকার প্রবেশ করে, সেই ব্যক্তি ১ বৎসর পর্যন্ত বিনাশ্রম কারাদন্ড বা অর্থদন্ড বা উভয় দন্ডে দন্ডিত হবেন।"(Tanoy)

সাম্প্রতিক প্রশ্নসমূহ