আমি একটি মেয়েকে পছন্দ করি কিন্তু মেয়েটি আমাকে পছন্দ করে কিনা সেটা কিভাবে বুঝব? আমি একটি মেয়েকে পছন্দ করি কিন্তু মেয়েটি আমাকে পছন্দ করে কিনা সেটা কিভাবে বুঝব?
জিজ্ঞাসা করেছেন
বিভাগ:
6 টি উত্তর
আপনি মেয়েটি কে জানান যে আপনি মেয়েটিকে পছন্দ করেন। তাহলে আশাকরি মেয়েটিও হয়ত কিছু বলবে যা শুনে ক্লিয়ার হতে পারবেন আপনাকে মেয়েটি পছন্দ করে কি না। আপনি মেয়েটির সাথে যে কোনো বিষয়ে কথা বলেন দেখুন সে কেমন আগ্রহী আপনার সাথে কথা বলার ব্যাপারে। এবং আপনি তার দিকে মাঝে মাঝে তাকান দেখুন সে কেমন করে আপনার দিকে থাকায় ইত্যাদি বিভিন্ন ভাবে হয়ত কিছুটা হলেও বুঝতে সক্ষম হবেন আপনাকে সে পছন্দ করে কেমন।
আপনি তার সাথে তার সাথে মেলামেশা করুন, এর ফলে সংকোচতা দূর হবে। তার সাথে কথা বলুন। তাকে সাহায্য করুন এবং তাকে নিয়ে প্রশংসা করুন। তার সঙ্গ দিন। এরপর তাকে তার মনের কথা বলানোর চেষ্টা করুন। তার কাছে থাকুন। তার ব্যবহার লক্ষ্য করুন। সে আপনার সাথে কীরকম আচরণ করে। এছাড়া আপনি জানাতে পারেন যে আপনি মেয়েটিকে ভালোবাসেন।
আপনি মেয়টি সাথে পরিচয় হন।মেয়টির সাথে মিলামিশি হয়ে যান।আপনি তাকে পছন্দ করেন এই কথা তাকে বলার চেষ্টা করুন।তার আশেপাশে থাকার চেষ্টা করুন।আপনি দেখবে একদিন সে মেয়টি তোমাকে ভালোবাসে কিনা বলবে।

প্রেম বা ভালোবাসা মানে কেবল রাত জেগে ফোনে আলাপ নয়, কিংবা দামী গিফট বিনিময় নয়। বরং একটি আবেগময় সম্পর্ক বা ভালোবাসার অর্থ হচ্ছে পরস্পরের পরোয়া করা, বিনা বাক্যে বুঝে নেয়া মনের কথা। একটু খেয়াল করে দেখুন তো আপনার ছোটখাট ব্যাপার তাঁকে নাড়া দেয় কিনা।


 মানুষ যাকে ভালোবাসে, তাঁর দুঃখ-কষ্টকে আপন করে নেয়। বেশি দূরে যেতে হবে না, নিজেকে দিয়েই ভেবে দেখুন। পছন্দের মানুষটির দুঃখ-কষ্ট সব আপনার আপন না? তাঁর একটু কষ্টে আপনি অস্থির হয়ে ওঠেন না? ঠিক একই ব্যাপার অপর মানুষটির ক্ষেত্রেও হয় কিনা লক্ষ্য করুন।


লক্ষ্য করুন তো আপনার পরিবারের মানুষ বা বন্ধুদের সাথে তাঁর আচরণ কি রকম? এই ব্যাপারগুলোর বেশিরভাগ ক্ষেত্রেই যদি না সূচক জবাব আসে, তবে মনে হয় নিজের প্রেমের সম্পর্কটা নিয়ে আপনার আরও একটু যাচাই বাছাই করে দেখার সময় এসেছে। একটু যাচাই করতে তো ক্ষতি নেই কিছু, তাই না? যদি কয়েকটা উত্তর না সূচক আসে, তাহলে হয়তো দুই জনের মাঝে কোনও ভুল বোঝাবুঝি বা যোগাযোগের অভাব হচ্ছে। 

তবে ব্যাপার যাই হোক না কেন, পছন্দের মানুষের সাথে খোলামেলা কথা বলুন। তাঁকে বুঝিয়ে বলুন নিজের চাহিদা ও ইচ্ছা। দিনশেষে সম্পর্কটা আপনাদের, আর তাই আপনারাই সেটাকে সবচাইতে ভালো বুঝবেন।
আপনি মেয়েটির সাথে সম্পর্ক করুন।তার সাথে বেশি বেশি কথা বলুন।এবং সে আপনার সাথে কেমন আচরন করে তা দেখুন।দরকার হলে মেয়েটিকে জানিয়ে দিন যে আপনি তাকে ভালোবাসেন।তাহলে বুঝতে পারবেন যে মেয়েটি আপনাকে ভালোবাসে কি না।
সবচেয়ে সহজ পদ্ধতি হচ্ছ আপনি লজ্জা ভয় দুর করে সাহস করে তাকে আপনার পছন্দের কথা বলুন। আর তার সাথে ভাল ব্যবহার করুন। তাকে সাহায্য করুন। আশা করি সেও আপনাকে পছন্দ করবে।