অরিজিনাল উত্তর-বিশিষ্ট প্রশ্নসমূহ

নতুন বিয়ে করেছি। আমার পেনিসের সাইজটা একটু মোটা, লম্বা ৬ ইঞ্চি। ওয়াইফের ভ্যাজাইনা তুলনামূলক ছোট লাগে আমার কাছে। ঢুকাতে গেলেই সে ব্যাথা পায়। ৩ দিন ট্রাই করেছি। শেষের দিন অর্ধেক ঢুকাতে পেরেছি। এরপর ব্যাথা পায় বলে আর ঢুকাইনি। হালকা ব্লাড ও বের হয়েছে। ব্লাড বের হবার পর ফ্রেশ হয়ে আমরা আবার ট্রাই করি, এবার সে আগের চেয়ে কম ব্যাথা পেয়েছে জানায়। আমার প্রশ্ন হচ্ছেঃ ১৷ তার কি সতীচ্ছেদ হয়েছে? ২। অর্ধেক ঢুকাতেই সে এত্ত ব্যাথা পাচ্ছে, পুরোটা কি সে নিতে পারবে? মানে ৬ ইঞ্চি? ৩। এমন কোন লুব্রিকেন্ট আছে যেটা কনডমের উপর ইউজ করলে কনডম ছিড়বে না? ৪। এমন কোন লুব্রিকেন্ট বা মেডিসিন আছে যেটা ইউজ করলে তার ব্যাথা কম লাগবে বা জায়গাটা অবশ হয়ে যাবে? ৫। প্রিম্যাচিউর ইজাকুলেশন হচ্ছে। এটা কি পরে ঠিক হবে?

যৌন মিলনের পূর্বে বেশি করে ফোর প্লে করুন এতে কাম রস আসবে ঢুকাতে সুবিধা হবে স্টিল হবে কিছুদিন টাইপ করলে পরে ঠিক হয়ে যাবে পরে আর ব্যাথ্যা লাগবে না

আপনি দু'জনকে নিয়ে কখনো ভালো অবস্থায় থাকতে পারবেন না।  আপনি যাকে ভালোবাসেন তাকে নিয়েই থাকেন,, ভালোবাসা এটা কোন পুতুল খেলা নয়।  ভালোবাসা মানুষের বিশ্বাস এা ঠিক রাখুন। 

হা সম্ভাবনা আছে

নরম বাকাইতি কোন সমস্যা নাই উত্তেজিত অবস্থায় কেমন তুহিতো অবস্থায় যদি সত্য হয় তাহলে কোন সমস্যা নাই হস্তমৈথুনের অভ্যাস থাকলে বাদ দিয়ে দিন ভালো পুষ্টিকর খাবার খান আর দুশ্চিন্তা করবেন না

আবু এর বাংলা অর্থ [আবু] (বিশেষ্য) পিতা। (আরবি)আবুন 

আল নামের আরবি অর্থ হচ্ছে গুরুতর, সৃ, বন্ধুত্বপূর্ণ ।

মাহদী নামের অর্থ ভাল নির্দেশিত ,সৃষ্টিকর্তা দ্বারা পথপ্রদর্শিত, সুপথ প্রাপ্ত ।

এটি একটি ইসলামিক নাম

ইমার্জেন্সি পিল খাওয়ার কারণে শরীরের হরমোনের তারতাম্য ঘটেছে। যার ফলে মাসিক সময় মত হয়নি এবং স্বাভাবিক হয়নি। বিশেষজ্ঞ এর পরামর্শ গ্রহণ করে ঔষধ নিন সুস্থ হয়ে যাবেন। 

আলিমুশ্বান সাইমুন একজন বাঙালী কবি

বিজ্ঞানের অগ্রযাত্রায় বর্তমানে কোষের DNA এবং RNA এর প্রকারভেদ, জীবদেহে কোষের বৈশিষ্ট্য, কোষের সংখ্যা ও খাদ্যাভ্যাসের তথ্য - উপাত্তের উপর ভিত্তি করে জীবজগৎকে ৫টি রাজ্যে ভাগ করা হয়েছে 

না, নরপিল খেলে প্রেগন্যান্ট হওয়ার সম্ভাবনা নেই.

আমি একটি ফাইন্যান্স কোম্পানিতে আছি, আভিভা ফাইন্যান্স লিমিটেড। এটা S.Alam Group এর। আমরা ৩ মাসের জন্য ফিক্সড ডিপোজিট এ ৮.০০% লাভ দিচ্ছি, ৬ মাসের জন্য ৮.২৫, ১ বছরের জন্য ৮.৫০, ১.৫-২ বছরের জন্য ৮.৬০, আর ৩ বছরের জন্য দিচ্ছি ৮.৭৫। আরো কিছু জানতে চাইলে আমার ফেসবুকে নক দিতে পারেন। ফেসবুক : Tasnim Ahmad Rafsan

যদি আইডি না পেয়ে থাকেন তবে অনলাইন থেকে আইডি ডাউনলোড করতে পারবেন। এনআইডির সার্ভারে একাউন্ট খুলুন, লগিন করুন। ডাউনলোডের অপশন পাবেন। সেখান থেকে ডাউনলোড করতে পারবেন।

লিংক: https://services.nidw.gov.bd/nid-pub/

Nid service website, লিখে গুগলে সারচ দেন।

আপনি ফেসবুকের Page, ID, Group বিক্রি করতে চান, তাহলে https://www.swapdealbd.com/ এ এড দিন।

হবে,,, 

নামায সম্পন্ন করার পর জানা গেল যে, কাপড়ে নাপাকি ছিল। অথবা কাপড়ে নাপাকি থাকার কথা আগে থেকেই জানতো কিন্তু ভুলে গিয়েছে। নামায শেষ হওয়ার পর সেকথা স্মরণ হল। এ অবস্থায় তাদের নামায বিশুদ্ধ হবে। পুনরায় নামায ফিরিয়ে পড়ার দরকার নেই। কেননা সে তো এই নিষিদ্ধ কাজে লিপ্ত হয়েছে না জেনে অথবা ভুলক্রমে।


 আর আল্লাহ্‌ তা‘আলা এরশাদ করেছেন, 


رَبَّنَا لَا تُؤَاخِذْنَا إِنْ نَسِينَا أَوْ أَخْطَأْنَا 

“হে আমাদের পালনকর্তা! আমরা যদি ভুলে যাই বা ভুলক্রমে কোন কিছু করে ফেলি তবে আমাদেরকে পাকড়াও করবেন না।” (সূরা বাক্বারা- ২৮৬) “আল্লাহ্‌ বলেন, আমি তাই করলাম।” অর্থাৎ- পাকড়াও করলাম না।


#প্রাকৃতিকভাবে ব্রেস্ট বড় করার উপায় আলোচনা করা হলো:

 ১. হাত ঘষে গরম করে দুই হাত স্তনের নিচে হালকা চেপে ধরে ডানহাত ঘড়ির কাটার দিকে আর বাম হাতে ঘড়ির কাটার উল্টা দিকের মত ঘুরিয়ে ঘুরিয়ে ম্যাসাজ করুন। সকালে ঘুম থেকে ওঠার সময় আর রাতে ঘুমাতে যাওয়ার আগে ১০-১৫ মিনিট এভাবে ১০০ থেকে ৩০০ বার ঘুরিয়ে ঘুরিয়ে ম্যাসাজ করুন। মাস খানেকের মধ্যে স্তনের সাইজ কিছুটা বাড়তে পারে। 

২. মেয়েদের জন্য ব্রেস্টের কিছু স্পেশাল ব্যায়াম আছে যেমন: বেঞ্চ প্রেস, বাটারফ্লাই প্রেস, পুশ-আপ (বুকডাউন) নিয়মিত এগুলো করে স্তনের টিস্যুতে ব্লাড ফ্লো বাড়াতে হবে। এতে বুকের পেশিগুলো সঠিক শেপে এসে স্তনকে সুগঠিক করবে। এটা অনেকটা বডিবিল্ডাররা যেভাবে শরীরের পেশি বৃদ্ধি করে, সেভাবে কাজ করবে। দিনে বেশ কয়েকবার দুইহাত দুইদিকে প্রসারিত করে আবার এক করুন।৷ 

৩. পুষ্টিকর ও স্বাস্থ্যসম্মত খাবার খেতে হবে, রাতে অনেক ঘুমাতে হবে। 

৪. বাথরুমে স্নান করার সময় হাত দিয়ে ব্রেস্টের চারপাশ ১০/১৫ মিনিট ম্যাসাজ করবেন। চাইলে ম্যাসাজের সময় হালকা গরম করে সামান্য সরিষার তেল বা খাঁটি মধু ব্যবহার করতে পারেন। আপনার শরীর যদি রোগা হয় তাহলে ২/৩ মাস সুষম খাদ্য খেয়ে শরীরটা ঠিক করে নিন। দুধ, ডিম, ফল একটু বেশি খেলে উপকার পাবেন। চিন্তামুক্ত থাকার চেষ্টা করবেন। শরীর বাড়ার সাথে সাথে আপনার স্তন ও বড় হবে।

 ৫. আপনি যখন থেকে ব্রেস্ট বড় করার জন্য ব্যায়াম ও ম্যাসাজ শুরু করবেন, তখন থেকে ব্রেস্ট এনলার্জিং ক্রিম ব্যবহার করা বন্ধ করে দিন (যদি ম্যাসাজ শুরুর আগে থেকে ব্রেস্ট এনলার্জিং ক্রিম ব্যবহার করে থাকেন)। কারণ এ ধরণের ক্রিম সাধারণত কোন কাজে আসে না। এছাড়া ব্রেস্ট বড় করার জন্য কোন পিল সেবন করবেন না। এগুলোর পার্শ্বপ্রতিক্রিয়া রয়েছে। ব্রেস্ট ক্যান্সার পর্যন্ত হতে পারে এসব ক্রিম/পিল ব্যাবহার করার ফলে। 

৬. সঠিক মাপের ব্রা ব্যবহার করতে হবে। নইলে ব্রেস্ট ঝুলে যেতে পারে। 

৭. এক বা দুই সপ্তাহ পর পর নিজের ব্রেস্ট মাপুন, টাইট জামাকাপড় পরিধান করুন এবং সঠিক কাপ সাইজের ব্রা পরিধান করুন। এছাড়া ব্রেস্ট বড় করার জন্য ব্রেস্ট ইমপ্লান্ট সার্জারী রয়েছে। এটি ন্যাচারাল নয় বলে না করাই ভালো এবং এ পদ্বতিটি ব্যয়বহুল।


আমি একটি ফাইন্যান্স কোম্পানিতে আছি, আভিভা ফাইন্যান্স লিমিটেড। এটা S.Alam Group এর। আমরা ৩ মাসের জন্য ফিক্সড ডিপোজিট এ ৮.০০% লাভ দিচ্ছি, ৬ মাসের জন্য ৮.২৫, ১ বছরের জন্য ৮.৫০, ১.৫-২ বছরের জন্য ৮.৬০, আর ৩ বছরের জন্য দিচ্ছি ৮.৭৫। আরো কিছু জানতে চাইলে আমার ফেসবুকে নক দিতে পারেন। ফেসবুক : Tasnim Ahmad Rafsan

আমি একটি ফাইন্যান্স কোম্পানিতে আছি, আভিভা ফাইন্যান্স লিমিটেড। এটা S.Alam Group এর। আমরা ৩ মাসের জন্য ফিক্সড ডিপোজিট এ ৮.০০% লাভ দিচ্ছি, ৬ মাসের জন্য ৮.২৫, ১ বছরের জন্য ৮.৫০, ১.৫-২ বছরের জন্য ৮.৬০, আর ৩ বছরের জন্য দিচ্ছি ৮.৭৫। আরো কিছু জানার থাকলে এই নাম্বারে কল দিতে পারেনঃ01630713815

১.পর্যাপ্ত ঘুমান। ২.দুশ্চিন্তা কম করুন। ৩.ফোন কম ব্যবহার করুন। ৪.শসা পাতলা করে কেটে চোঁখের উপর রাখুন(১০-১৫) মিনিট।

শসার ব্যবহারে চোখের আরামবোধ হয়। এটি কালো দাগ দূর করে ত্বককে দীপ্তিময় করে তোলে। শসা স্লাইস করে কেটে ফ্রিজে রেখে ঠাণ্ডা করুন। চোখের ওপর শসার স্লাইজ ১৫-২০ মিনিট রেখে পানির ঝাপটা দিয়ে ধুয়ে ফেলুন।

 মানব সভ্যতায় এর দান অপরিসীম। পৃথিবীতে সবচেয়ে বেশি পরিমাণ বিরাজ করে সেলুলোজ। ফরাসি রসায়নবিদ Anselme Payen ১৮৩৮ খ্রিস্টাব্দে সেলুলোজ আবিষ্কার করেন।

সেলুলোজের ধর্ম : (i) সেলুলোজ স্বাদহীন, গন্ধহীন, সাদা ও কঠিন জৈব-রাসায়নিক পদার্থ। (ii) এটি পানিতে অদ্রবণীয়, অবিজারক পদার্থ, আণবিক ভর দুই লক্ষ থেকে কয়েক লক্ষ । (iii) এটি মিষ্টি নয় এবং বিজারণ ক্ষমতাহীন। (iv) আয়োডিন দ্রবণ প্রয়োগে কোনো রং দেয় না। (v) এটি ফাইবার সদৃশ ও শক্ত। (vi) এটির কোনো পুষ্টিগুণ নেই। কাজ: সেলুলোজ উদ্ভিদের গাঠনিক উপাদান হিসেবে কাজ করে। উদ্ভিদকে দৃঢ়তা ও সুরক্ষা প্রদান করে এবং তার ভার বহন করে।

For more info browse: https://bit.ly/38z81ce

সংক্ষিপ্ত বিবরণ টাইটানিয়াম টেট্রাক্লোরাইড টিআইসিএল 4 সূত্র সহ অজৈব যৌগ। এটি টাইটানিয়াম ধাতু এবং রঙ্গক টাইটানিয়াম ডাই অক্সাইড উত্পাদনের একটি গুরুত্বপূর্ণ মধ্যবর্তী। টিআইসিএল 4 একটি অস্থির তরল। আর্দ্র বাতাসের সংস্পর্শে, এটি টাইটানিয়াম ডাই অক্সাইড (টিআইও 2) এবং হাইড্রেড হাইড্রোজেন ক্লোরাইডের দর্শনীয় অস্বচ্ছ মেঘ গঠন করে। শব্দের সাথে এর আণবিক সূত্রের (টিআইসিএল 4) ফোনেটিক সাদৃশ্য হওয়ার কারণে এটি কখনও কখনও "টিকল" বা "টিকল 4" হিসাবে পরিচিত। দ্বিতীয়, তৃতীয় এবং চতুর্থ জারণ সংখ্যার যৌগগুলি জানা যায়। টাইটানিয়াম ক্লোরাইড (দ্বিতীয়) রাসায়নিক সূত্র টিআইসিএল 2 । টাইটানিয়াম ক্লোরাইড (আইভি) টিআইসিএল 4 হাইড্রোজেনের সাথে মিশ্রিত করে এবং কম বৈদ্যুতিনবিহীন স্রাবের সাথে হ্রাস করে গা D় লালচে বাদামি পাউডার প্রাপ্ত। নির্দিষ্ট মাধ্যাকর্ষণ 3.13। বায়ু, জল, ইথাইল অ্যালকোহল ইত্যাদিতে পচে যায় এটি সহজেই জারণ হয়ে যায়। টাইটানিয়াম ক্লোরাইড (III) নন-হাইড্রেটেড টিসিএল 3 এবং হাইড্রেটস পরিচিত। টিআইসিএল 3 হ'ল হাইড্রোজেনের সাথে টিআইসিএল 4 হ্রাস করে deli৫০ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রায় প্রায় ২.68৮ নির্দিষ্ট মাধ্যাকর্ষণ দ্বারা প্রাপ্ত একটি ডেলাইসেন্ট বেগুনি স্ফটিক। 430 ডিগ্রি সেন্টিগ্রেডে সাবমিম্যাটস এবং টিআইসিএল 2 এবং টিআইসিএল 4 এ 600 ° সে। জলে দ্রবণীয়, হাইড্রোক্লোরিক অ্যাসিড এবং ইথাইল অ্যালকোহল, ইথারে দ্রবণীয়। টেট্রাহাইড্রেট [টিআইসিএল 2 (এইচ 2 ও) 4 ] টিআইসিএল 3 এর একটি হাইড্রোক্লোরিক অ্যাসিড দ্রবণ থেকে সিএল (সবুজ স্ফটিক) প্রাপ্ত হয়। এছাড়াও, টাইটানিয়াম ক্লোরাইড (চতুর্থ) টিআইসিএল 4 এর অম্ল দ্রবণকে দস্তা বা এর মতো হেক্সাহাইড্রেট দেয় [টিআই (এইচ 2 ও) 6 ] সিএল 3 (বেগুনি স্ফটিক) হ্রাস করে। অন্য একটি হেক্সাহাইড্রেট প্রাপ্ত করতে হাইড্রোজেন ক্লোরাইডকে পরিপূর্ণ করতে ইথারের সাথে ঝাঁকুনি [টিআইসিএল 2 (এইচ 2 ও) 4 ] সিএল · 2 এইচ 2 ও (সবুজ স্ফটিক)। এগুলি হ'ল শক্তিশালী হ্রাসকারী এজেন্ট। টিআইসিএল 3 নটা অনুঘটক হিসাবে ব্যবহৃত হয়। টাইটানিয়াম ক্লোরাইড (Ⅳ) রাসায়নিক সূত্র টিআইসিএল 4 । ক্লোরিনে টাইটানিয়াম গরম করে 350 ডিগ্রি সেন্টিগ্রেড বা টাইটানিয়াম অক্সাইড (Ⅳ) টিও 2 এবং ক্লোরিনের মাধ্যমে 700 ডিগ্রি সেলসিয়াসে কার্বন গরম করে একটি বর্ণহীন তরল পাওয়া যায়। গলনাঙ্ক -23 bo, ফুটন্ত পয়েন্ট 136.4 ℃, নির্দিষ্ট মাধ্যাকর্ষণ 1.72। রিফ্রেসিভ সূচক 1.61, ডাইলেট্রিক ক্রমাগত 2.73 (24 ℃)। গ্যাসটি টিট্রেহেড্রাল অণু টিআইসিএল 4 টি টিতে কেন্দ্র করে গঠিত (টিআইএল-এর আন্তঃসংযোগ দূরত্বটি 2.18 মিমি)। পাতলা হাইড্রোক্লোরিক অ্যাসিড এবং ইথাইল অ্যালকোহলে দ্রবণীয়। এটি তাত্ক্ষণিক জল দিয়ে হাইড্রোলাইজ করে হাইড্রোক্লোরিক অ্যাসিডের সাথে একটি দ্রবণীয় হাইড্রোক্সাইড তৈরি করে, তাই এটি আর্দ্র বাতাসে উল্লেখযোগ্য ধূমপান করে। এই কারণে, এটি ধোঁয়া পর্দার জন্য ধোঁয়া উত্পাদনকারী এজেন্ট হিসাবে ব্যবহৃত হয়। এছাড়াও, টাইটানিয়াম ধাতু উত্পাদন জন্য কাঁচামাল, জিগ্লার অনুঘটক ব্যবহারের জন্য.

ফেসবুক আইডির নাম্বার ও পাসওয়ার্ড উভয়ই ভুলে গেলে আইডির নাম দিয়ে সার্চ করে আইডি টি উদ্ধার করা সম্ভব।


প্রথমত: facebook.com/forgotten password এ ক্লিক করুন।


দ্বিতীয়ত: যদি আইডির নাম্বার অথবা ইমেইল স্মরণে থাকে তাহলে নাম্বার অথবা ইমেইল দিয়ে সার্চ করতে হবে। এবং নাম্বার অথবা ইমেইলে প্রেরণকৃত OTP (one time password) এর মাধ্যমে একাউন্ট রিকভার করা যাবে। এবং পাসওয়ার্ড চেঞ্জ করে আইডিটি পুনরায় ব্যবহার করা যাবে।


তৃতীয়তঃ যদি নাম্বার পাসওয়ার্ড অথবা ইমেইল কোন টি স্মরণে না থাকে তাহলে ফেসবুক আইডি তে ব্যবহৃত আপনার নাম দিয়ে সার্চ করুন। প্রফাইল পিকচার দেখে সনাক্ত করুন। এরপর আইডি তে ব্যবহৃত ফোন নাম্বার অথবা ইমেইল ব্যবহার করে আইডিটি পুনরুদ্ধার করতে পারবেন। ধন্যবাদ


পরকীয়া একটী জঘন্য অপরাধ। এটী থেকে বিরত থাকুন। মামীর সাথে যোগাযোগ সম্পূর্ণ  বন্ধ করে দিন। 

না। বাচ্চা নিতে চাইলে পরের মাসে চেস্টা করুন। 

ভিটামিন ই ক্যাপসুল (ই-ক্যাপ) এর সাথে নারিকেল তেল মিশিয়ে মাথায় ব্যাবহার করুন। 

ইনশাআল্লাহ কাজ হবে।

আর অতিরিক্ত পড়লে ডাক্তার দেখান।

আমার মাসিক সময় ৬ তারিখ এর মাঝে আমার স্বামী ২৬ তারিখ বাসায় আসে এবং আমরা মিলিত হই ৭২ ঘন্টার মাঝে আমি নোরিস্ক পিল খাই কিন্তু সে ১১তারিখ চলে যায় আমার মাসিক এখন ও হচ্চে না মাসিকের দিন ১০ দিন পিছিয়েছে গববতী হওয়ার সম্ভাবনা কি আছে আমি এখন বাচ্চা নিতে প্রস্তুত নই কি করব ভেবে পাছি না আমকে সাহায্য করুন 


আপনার যদি ঘুম না হয় তবে রাত জেগে না থেকে ঘুমান। নিয়ম মতো ঠিক সময়ে ঘমুয়ে যাবেন।

আর, প্রচুর ক্যালরি যুক্ত খাবার খান যেমন ডিম দুধ কলা ইত্যাদি ইত্যাদি।  

মা বাবা কে বলুন।প্রয়োজনে হাত মারার বিষয়টি গোপন রাখুন

হাত মারেন।।

5,414,180

প্রশ্ন

5,573,654

উত্তর

178,436

ব্যবহারকারী
সাম্প্রতিক অনুত্তরিত প্রশ্নসমূহ