অরিজিনাল উত্তর-বিশিষ্ট প্রশ্নসমূহ

ভুঝিয়ে বলুন তাহলে

অক্সফোর্ড-এ্যাস্ট্রাজেনেকা টিকা / ভ্যাকসিন

ভাই আপনি গেস্ট হিসেবে খেলতে পারবেন তা ছাড়া নয়

  • আপনি ইন্দোনেশিয়া ভিপিএন ব্যবহার করতে পারেন । 


  • এরপর open vpn for android অ্যাপ টা ইনস্টল করে একবার শুধু প্রবেশ করে মিনিমাইজ করে ইন্দোনেশিয়া ভিপিএন এ কানেক্ট করতে হবে ।



  • এরপর ফ্রী ফায়ার অ্যাপ এর data ক্লিন করে নতুন করে ডুকতে হবে । আর নতুন একাউন্ট বানাতে হবে । জিমেইল দিয়ে ।

প্রথমে আপনার মোবাইলে ফ্রী ফায়ার আন‌ইন্স্টল বা অ্যাপ ডাটা ক্লিয়ার করুন। যদি আন‌ইন্স্টল করে থাকেন তাহলে আবার Download দিন। আর যদি অ্যাপ ডাটা ক্লিয়ার করে থাকেন তাহলে গেমের মধ্যে ঢুকে ফাইল ডাউনলোড দিন। সব কাজ শেষ। এখন Power VPN Download দিন। ডাউনলোড হয়ে গেলে কোন সার্ভারে আইডি খুলতে চান সেই সার্ভারের সাথে কানেক্ট করুন। এর পর আপনি গেমে প্রবেশ করে অবশ্যই গেস্ট দিয়ে আইডি খুলবেন। আইডিটি সেই সার্ভারের হয়ে যাবে।


Power VPN প্লে স্টোরে পাওয়া যাবে।

এই পর্যন্ত বিশ্বের বিভিন্ন দেশে ৫-৬ টি ভ্যাকসিনের অনুমতি দেওয়া হয়েছে। এর মধ্যে বাংলাদেশে যে ভ্যাকসিনটি দেওয়া হচ্ছে তা হলো ব্রিটেনের অক্সফোর্ড ইউনিভার্সিটি এবং অ্যাস্ট্রাজেনেকা কোম্পানির যৌথ উদ্যোগে তৈরি একটি ভ্যাকসিন। ভ্যাকসিনটির ভারতের উৎপাদনের দায়িত্ব পেয়েছে সিরাম ইন্সটিটিউট। ভারতে স্থানীয়ভাবে যার নাম দেয়া হয়েছে 'কোভিশিল্ড (Covishield ), এছাড়াও এর আরো একটি নাম রয়েছে তা হলো Vaxzevria, তবে এটি অক্সফোর্ড-এ্যাস্ট্রাজেনেকা টিকা / ভ্যাকসিন নামে অধিক পরিচিত। বাংলাদেশ সরকার ভারতের সিরাম ইন্সটিটিউট এর কাছ থেকে ভ্যাকসিনটি কিনেছে।

ইকামত হচ্ছে সালাত আরম্ভের ঘোষণা দেওয়া। ইকামতকে দ্বিতীয় আযান বা দ্বিতীয় আহ্বানও বলা হয়।

জামাআতের সহিত ফরয নামাজের জন্য দাঁড়িয়ে নিয়তের পূর্বে ইকামত দিতে হয়। এরপর আল্লাহু আকবার বলে নামাজ শুরু করতে হয়।

যে নামাজে ক্বিরাআত সশব্দে ও জোরে হয় তাকে জেহরী এবং যাতে নিঃশব্দে ও চুপেচুপে হয় তাকে সির্রী নামাজ বলা হয়।

ফজর ও জুমআর উভয় রাকআতে এবং মাগরিব ও এশার প্রথম দুই রাকআতে জেহরী, আর যোহর ও আসরের সকল রাকআতে এবং মাগরিবের শেষ এক ও এশার শেষ দুই রাকআতে সির্রী ক্বিরাআত পড়তে হয়।


বিপদে-আপদে একে অন্যের পাশে থাকার কাজটি অবশ্যই নেক কাজ ছিলো। কেননা,পার্থিব দুনিয়ায় মানুষ মানুষের সহযোগী। বিপদে-আপদে একে অন্যের পাশে দাঁড়াবে এমনটাই দাবি মানবতার।

তার পরিবারের ছোট ভাইটি মারা যাবার পর সে যখন অসহায় হয়ে গিয়েছিল তখন সুখে দুখে ভালো মন্দ সময়ে নিজের সর্বোচ্চ আলোবাসাটুকু দিয়ে আগলে রেখেছিলেন এটা অবশ্যই ভাল কাজ।

কেননা হাদীসের বানীঃ পরোপকারের লাভ কেবল আখিরাতেই নয়, দুনিয়ায়ও পাওয়া যায়। তবে তা পাওয়া যায় কেবল তখনই, যখন লক্ষবস্তু হয় আল্লাহর সন্তুষ্টি।

মানুষের সৎগুণাবলির অন্যতম হচ্ছে পরোপকার। পরোপকার হচ্ছে, অন্যের প্রয়োজনে নিঃস্বার্থভাবে সাহায্য-সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়া। বিপদে-আপদে পাশে থাকা ও যথাসম্ভব সহযোগিতা করা। আপনি যা করেছেন তা মহৎ কাজ।

কিন্তুঃ

কিছুদিন আগে মেয়েটি মোটামুটি ইসলামিক মাইন্ডে আসার পর চেষ্টা করে কিছুটা দূরত্ব বজায় রাখতে। একটা সময় যোগাযোগ সম্পূর্ন বন্ধ হয়ে যায়। আল্লাহর জন্যই এই কুরবানী এটাও খুব ভাল কাজ।

কেননা, ইসলামী শরীয়তের পরিভাষায়, নারী-পুরুষ উভয়ের চারিত্রিক পবিত্রতা অর্জনের নিমিত্তে উভয়ের মাঝে শরীয়ত কর্তৃক নির্ধারিত যে আড়াল বা আবরণ রয়েছে তাকে পর্দা বলা হয়।

আবার কেউ কেউ বলেন, নারী তার বাহ্যিক ও অভ্যন্তরীণ রূপলাবণ্য ও সৌর্ন্দয পরপুরুষের দৃষ্টি থেকে আড়ালে রাখার যে বিশেষ ব্যবস্থা ইসলাম প্রণয়ন করেছে তাকে পর্দা বলা হয়।

পর্দা ইসলামের সার্বক্ষণিক পালনীয় অপরিহার্য বিধান। কোরআন-সুন্নাহর অকাট্য দলীল প্রমাণাদির ভিত্তিতে সুস্পষ্ট এক ফরয বিধান। এই বিধান পালনের জন্যই হয়ত তিনি নিজেকে সরিয়ে নিয়েছেন, হয়ত আল্লাহর জন্যই এই কুরবানী।

নারীর বাইরে চলাফেরা, কথাবার্তা, পর্দা, সব বিষয় এ ইসলামের কঠোর নির্দেশনা রয়েছে। এ ব্যাপারে বিস্তারিত হুকুম হচ্ছে, যে সকল পুরুষের সামনে নারীর দেখা দেওয়া,কথা বলা জায়েজ এবং যাদের সাথে বিবাহ বন্ধন সম্পূর্ণ হারাম তাদের কে শরীয়তের পরিভাষায় মাহরাম বলে।

কিন্তু আপনি গায়রে মাহরাম।

গায়রে মাহরাম হচ্ছে, যে সকল পুরুষের সামনে যাওয়া নারীর জন্য শরীয়তে জায়েজ নয় এবং যাদের সাথে বিবাহ বন্ধন বৈধ তাদেরকে গায়রে মাহরাম বলে।

সুতরাং গায়রে মাহরাম পুরুষের সাথে সান্নিধ্য ও তাদের সঙ্গে ওঠাবসা থেকে মহিলাদের দূরে থাকা কর্তব্য। কেননা পর পুরুষের সাথে উঠা-বসা, প্রয়োজনে ও অপ্রয়োজনে আপনার সাথে কথাবার্তা বলতে হয়। এতেও পর্দার খেলাফ হয়। এতে মেয়েটির গুনাহ হবে।

শরীয়তের মূলনীতির আলোকে নারীর জন্য পর-পুরুষের সাথে চলাফেরা নাজায়িয কাজ। ইসলামে পর্দার বিধান রয়েছে সর্বাবস্থায় তার সাথে দেখা-সাক্ষাৎ হারাম।

এই অবস্থা থেকে বের হতে হলে আপনাকে তাকে নিজের পরিবারের লোক বানাতে হবে। যদি সম্ভব হয় বিবাহের মাধ্যমে তাকে এবং তার পরিবারকে অতি কাছে নিতে পারেন।


আয়তন অনুযায়ী বাংলাদেশের ক্ষুদ্রতম জেলা হল নারায়ণগঞ্জ জেলা। এ জেলার আয়তন ৬৮৩.১৪ বর্গকিলোমিটার।    

আবুল অর্থ পিতা। 

আবুল হোসেন অর্থ হোসেনের পিতা।

আবার,শুধু হোসেন অর্থ সুন্দর বা চমৎকার।

ইসলামের দৃষ্টিতে আবুল হোসেন নামের অর্থ-সুন্দরের পিতা।

আবুল অর্থ পিতা। আবুল হোসেন অর্থ হোসেনের পিতা। আবার,শুধু হোসেন অর্থ সুন্দর বা চমৎকার।

সাজিদ-উল নামের অর্থ সিজদাকারী। অর্থাৎ যিনি সিজদা করেন, তিনি যিনি আল্লাহর একনিষ্ঠ উপাসক।

সাজিদ এর পরে উল, দুল, আরবিতে এগুলো সংযোজক অব্যয় বা কনজাংকশনের কাজ করে।

Apni ToothPaste ar  Brand & flavor change kore dekhte paren.  

পরিস্কার করে আপনার মনের কথা তাকে বলুন। হয় রাজি হবে  অথবা হবে না এর বেশী কিছু তো না। আর যেহেতু সে বলেছে তার ফোন নেই তাই আপনার নাম্বার তাকে দিয়ে অপেক্ষা করুন। 

user name - Admin, password - admin . mostly ata e thake.

ঔষধের নামের নিচে গ্রুপ নামে লেখা থাকে। যদি ২ টার গ্রুপ নাম এক হয় তাহলে কাজ একি। যেমন, ঔষধের নামে Napa গ্রুপ নাম Paracetamol, আবার ঔষধের নামে Ace গ্রুপ নাম Paracetamol
Napa And Ace এর কাজ একি।

না। কোন সম্ভবনা নাই। নরপিল ৭২ ঘন্টার মধ্যে খাওয়ালেও হয়। 

চিকিৎসা বিজ্ঞান বিষয় টা এত সহজ নয়। যতটা সহজ ভাবে নিচ্ছেন। চিকিৎসা বিজ্ঞান বিষয় টি অনেক জটিল এবং বোঝার বিষয় । চিকিৎসা বিজ্ঞানে একটি বই সম্পর্কে ভালো ধারণ নিতেই ৩০ দিন সময় লেগে যায় বা তাঁর ও বেশি সময় লাগে। সেখানে আপনি কিভাবে পল্লী চিকিৎসক কোর্স খুঁজছেন ৭/১৫/৩০ দিনের.??

জ্বি না আমার জানা মতে এত শর্ট টাইমের চিকিৎসা বিজ্ঞান বিষয়ক কোন কোর্স বাংলাদেশে চালু নাই। 

kono valo rasta nei - ai chul utha thamanor jonno.

Ata device upor nirvor kore ,  tobe day light a SHUTTER SPEED'' sobcheye kom rakhben - rate photo click ar somoy ata high rakhben LIKE 3 SECOND ar theke o beshi raka jay tobe tar jonno photography STAND  lage , noyto photo blur hoye jabe.

Dr YUNUS'' founding the Grameen Bank and pioneering the concepts of microcredit and microfinance.

Apnar Mail address ta din. Amra kace PDF file ta ace . 

Apni chaile City te o Birth Certificate korte parben.  JE sokol paper lagbe ta holo- father & mother ar NID , present Address ar Biddoyth Bill & Oi word ar Commissioner  ar signature. 

Na. 23 years lagbe.

আপনি ডাক্তার দেখান ৷

গুগলের এডসেন্স পেতে হলে কমপক্ষে 1000 বিজিটর থাকতে হবে। এবং কোন কপি পেস্ট কন্টেন্ট থাকতে পারবে না। এটি গুগলের নীতি 

1000 ভিজিটর হতে হবে এবং 30 থেকে 40 টা পোস্ট হতে হবে। তাহলে এডসেন্স পাওয়া সম্ভব বর্তমানে 

আমরা অনেকেই ভাবি কাল থেকে পড়াশোনা শুরু করব কিন্তু সেই কাল আর আসে না।পড়ার টেবিলে বসতেই মন চাই না।আর পড়ার টেবিলে বসলেও তা বেশীক্ষন ধরে রাখতে পারি না।এই অবস্থায় আমাদের কি করা উচিত। 

১.আপনাকে জোর করে হলেও প্রতিদিন পড়ার টেবিলে বসতে হবে।

 ২.এরপর আপনাকে পড়ার প্রতি ভালোলাগা তৈরি করতে হবে। এইজন্য আপনি আপনার পছন্দের বিভিন্ন বই পড়তে পারেন।হতে পারে সেটা গল্পের বই কিংবা অন্য কোন বই।

 ৩.আপনাকে প্রতিনিয়ত এই অভ্যাসটা গড়ে তুলতে হবে। 

৪.ওভাবে ১০ দিন করার পর আপনার প্রাতিষ্ঠানিক বইগুলোর মধ্য থেকে যেটা প্রিয় এবং পড়তে ভালোলাগে সেইটা পড়বেন। 

৫.আর আপনাকে চেষ্টা করতে হবে আজ পড়ার টেবিলে যেটুকু সময় দিলেন কাল তার থেকে ১০ মিনিট হলেও বেশী সময় দিতে হবে।

 ৬.আপনার,আপনার পরিবারের আপনাকে নিয়ে যে স্বপ্ন আছে সেটা বাস্তাবায়ন করার কথা সবসময় ভাবতে হবে। 

৭.একটানা ৩ দিন এভাবে চলার পর ভাবলেন আজ আর পড়ব না আবার কাল থেকে পড়ব তাহলে সেই আপনার সেই আগামীকাল,কাল হয়েই থাকবে।মোদ্দাকথা আপনাকে পড়ার ধারা বজায় রাখতে হবে। 

.সর্বশেষ কথা হলো কাল থেকে না আজ থেকেই শুরু করেন হোক সেটা ১০ মিনিট।আর চিন্তা করেন আপনি কেন বই পড়বেন যদি কারন খুজে না পান তাহলে পড়াশোনা করার চিন্তা মাথা থেকে ঝেড়ে ফেলে যেভাবে জীবন কাটাচ্ছেন সেভাবে কাটান। Best Of Luck,,,,,

1,466,086

প্রশ্ন

1,605,502

উত্তর

479,117

ব্যবহারকারী