বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
115 জন দেখেছেন
"শিক্ষা+শিক্ষা প্রতিষ্ঠান" বিভাগে করেছেন (90 পয়েন্ট)
সঠিক উত্তর দিয়ে সাহায্য করেন।

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (153 পয়েন্ট)
সমস্যাতো হতেই পারে(সমস্যা:আপনার চাকরির সময় সমস্যা হতে পারে) ;কিন্তু চিন্তার কোনো কারন নাই।এজন্য আপনি ২টি কাজ করতে পারেন,এক হলো আপনার জন্ম সনদ সংসোধন করতে পারেন।এর জন্য ইউনিয়ন চেয়ারম্যানের সহায়তা নিবেন।এছাডা,২য়ত আপনাকে কিছু টাকা খরচ করতে হবে,আপনাকে শিক্ষা মন্ত্রনালয় থেকে আপনার সার্টিফিকেট সংসোধন করতে হবে।এর জন্য আপনাকে স্কুল কর্তিপক্ষের সহায়তা নিতে হবে।তাদের সহায়তায় আপনি আপনি শিক্ষা মন্ত্রনালয়ে একটি আবেদনের মাধ্যমে আপনার সমস্যা তুলে ধরে,সংসোধনের অনুরোধ করবেন।তারপর তারা এটি সংসোধিত করা হবে সঠিক নাম দিয়ে।
করেছেন (90 পয়েন্ট)
কিন্তু এখন আমি কি আমার জন্ম সনদ পরিবর্তন করে সার্টিফিকেটের সাথে মিল করতে চাচ্ছি।এটা কত খরচ হবে।এবং কিভাবে করতে পারি?
করেছেন (4,368 পয়েন্ট)
@আবুল হোসেন আপনার যদি NID হয়ে থাকে তাহলে জন্ম সনদের কোনো প্রয়োজন নেই। তবে আপনি ইচ্ছা করলে জন্ম সনদ সংশোধন করতে পারেন। এরজন্য JSC/SSC সার্টিফিকেটের কপি নিয়ে গ্রাম পর্যায়ে ইউনিয়ন পরিষদ এবং শহর পর্যায়ে পৌরসাভায় জন্ম সনদ অফিসে যোগাযোগ করতে হবে হবে।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

368,478 টি প্রশ্ন

463,981 টি উত্তর

145,496 টি মন্তব্য

193,620 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...