বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
1,000 জন দেখেছেন
"গণিত" বিভাগে করেছেন (15,868 পয়েন্ট)

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (4,704 পয়েন্ট)
নির্বাচিত করেছেন
 
সর্বোত্তম উত্তর
আসল কথা হল, ০ (শূন্য) দিয়ে মোবাইল নাম্বার শুরু হয় না। মোবাইল নাম্বার শুরু হয় সেই দেশের "কানট্রি কোড" দিয়ে। যেমন: বাংলাদেশের কানট্রি কোড +৮৮০, আমেরিকার কানট্রি কোড +১। এরকম বিভিন্ন দেশের বিভিন্ন সংখ্যা দিয়ে কানট্রি কোড শুরু হয়। এক দেশ থেকে অন্য দেশে কল করতে গেলে এই কানট্রি কোড মোবাইল নাম্বারের শুরুতে বসিয়ে তারপর কল করতে হয়।

কোন নাম্বারের শুরুতে একটি ০ (শূন্য) থাকলে সেই কলটি লোকাল কল (দেশের ভিতরে) হিসাবে ধরা হয় এবং সেই মোবাইল নাম্বারের শুরুতে সেই দেশের কানট্রি কোড বেজ ষ্টেশন থেকে অটো বসিয়ে দেওয়া হয়। এজন্য লোকাল কলের বেলায় মোবাইল নাম্বারের শুরুতে ০ (শূন্য) বসানো হয়।
মোঃ সামীউল ইসলাম হিরন পেশায় কম্পিউটার ইঞ্জিনিয়ার এবং সফটওয়্যার ব্যবসার সাথে জড়িত। কম্পিউটারের সাথে পরিচয় ৯০ এর দশকে। সেই থেকে প্রযুক্তির গভীরে যাওয়ার চেষ্টা। বাংলাদেশের অন্যতম জনপ্রিয় ইংরেজি-থেকে-বাংলা ডিকশনারী "সিলিকন ডিকশনারী" -র ডেভলপার। ভালবাসেন ঘুরে বেড়াতে, ফটোগ্রাফী করতে এবং ছবি আঁকতে। মাতৃভাষা বাংলাকে প্রযুক্তি জগতে আরো সমৃদ্ধ করার ইচ্ছা নিয়েই এগিয়ে যাচ্ছেন। বিস্ময় ডট কমের সাথে আছেন সমন্বয়ক হিসাবে।
করেছেন (21,673 পয়েন্ট)
পূনঃপ্রদর্শিত করেছেন
ভাই আপনি চমৎকার উওর দিয়েছেন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

2 টি উত্তর
1 উত্তর
21 জানুয়ারি 2015 "গণিত" বিভাগে জিজ্ঞাসা করেছেন লিয়া মনি (39 পয়েন্ট)
5 টি উত্তর
30 অগাস্ট 2018 "সাধারণ" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাতকুলশীল

368,317 টি প্রশ্ন

463,871 টি উত্তর

145,465 টি মন্তব্য

193,594 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...