বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
62 জন দেখেছেন
"ইসলাম" বিভাগে করেছেন (748 পয়েন্ট)

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (1,132 পয়েন্ট)
মহান আল্লাহ ইচ্ছাময় বাদশা। তিনি যা ইচ্ছা ফয়সালা করেন। বান্দার জন্য যে ফয়সালা করেন, তা তার জন্য মঙ্গলময়। তার কোন ফয়সালাতে জুলুম বা অন্যায় থাকে না। তিনি আমাকে গরীব আর আপনাকে ধনী বানিয়েছেন- এটা তার বেইনসাফি নয়। তিনি আপনার ছেলেকে সুস্থ সবল রেখেছেন এবং আমার ছেলেকে বিকলাঙ্গ বানিয়েছেন--- এটা তার ফয়সালার অন্যায় নয়। কারণ তার কাছে আমাদের কোন অধিকার নেই , কোন প্রাপ্য নেই --- যা না পাওয়ার ফলে আমরা তার বিরুদ্ধে কোন অভিযোগ আনতে পারি। তিনি ইচ্ছা করলে আপনাকে নর্দমার কীট ও বানাতে পারতেন, তাতে কি আপনার কোন প্রতিবাদ চলত? কক্ষন না। সুতরাং তার কোন ফয়সালার বিরুদ্ধে অভিযোগ তুলে যে তা ‘অন্যায়’  বলে অভিহিত করবে, সে কাফের হয়ে যাবে। (ইবনে উসাইমিন)

মহান আল্লাহ বলেছেন,

“আল্লাহ আদেশ করেন। তাঁর আদেশের সমালোচনা (পুনবিবেচনা) কারার কেউ নেই এবং তিনি হিসাব গ্রহণে তৎপর। (রা’দঃ ৪১০)

তিনি আরও বলেছেন, “তিনি যা করেন, সে বিষয়ে তাকে প্রশ্ন করা হবে না; বরং ওদেরকেই প্রশ্ন করা হবে।” (আম্বিয়াঃ ২৩)

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি উত্তর
24 ডিসেম্বর 2019 "অভিযোগ ও অনুরোধ" বিভাগে জিজ্ঞাসা করেছেন Md.Nahid Hosen Mitul (2,309 পয়েন্ট)
2 টি উত্তর
0 টি উত্তর
13 ডিসেম্বর 2019 "অভিযোগ ও অনুরোধ" বিভাগে জিজ্ঞাসা করেছেন জানা অজানার দেশে (619 পয়েন্ট)

368,478 টি প্রশ্ন

463,981 টি উত্তর

145,496 টি মন্তব্য

193,620 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...