বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
114 জন দেখেছেন
"কম্পিউটার" বিভাগে করেছেন (15,868 পয়েন্ট)

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (121 পয়েন্ট)

আপনার মেইলবক্স খুলুন। তার থেকে যেকোন একটি ইমেইল খুলুন। Reply-তে ক্লিক করুন। এবার Show original এ ক্লিক করুন। এখন যে তথ্যগুলো আসবে সেগুলো খুব ভালোভাবে খেয়াল করুন। সেখানেই আপনি হয়ত ইমেইল দাতার আইপি দেখতে পাবেন। কিন্তু gmail থেকে যদি কেউ আপনাকে মেইল করে তাহলে এই পদ্ধতি অনুসারে আপনি আইপি খুজে পাবেন না। এখন উপায়? হ্যা হ্যা অস্থির হবেন না। এক্ষুনি তা বলছি।

আসলে মূল ব্যাপারটি হচ্ছে gmail সবসময় https ব্যবহার করে। আমরা সাধারনত ওয়েবসাইটের এড্রেসে দেখতে পাই http যার সম্পূর্ণ রূপ হচ্ছে Hyper Text Transfer Protocol. আর https হচ্ছে এই http এর secured রূপ। আশা করি বুঝতে পেরেছেন। যার কারনেই জিমেইলে আপনি আইপি খুজে পাবেন না। এখন যেই পদ্ধতিটির কথা আপনাদের বলব সেটি হচ্ছে প্রায় সব ধরনের ইমেইল এড্রেস (ইয়াহুমেইল, জিমেইল, এমএসএন ইত্যাদি) থেকে আইপি বের করার পদ্ধতি।
প্রথমেই http://readnotify.com সাইটটি খুলুন।
এরপর এখানে রেজিষ্ট্রেশন করুন।
এখন আপনি যার ইমেইল এড্রেস অনুসন্ধান করতে চান তার বরারব একটি মেইল লিখুন। এবার ইমেইল টু সেকশন এরিয়ায় লিখুন victim’semailid.rednotify.com
পাঠিয়ে দিন। যখন সে ইমেইলটি পড়বে তখন স্বয়ংক্রিয়ভাবে আপনার রিডনোটিফাই একাউন্টে তার আইপি চলে আসবে। আসলে রিডনোটিফাই একটি স্বয়ংক্রিয় লুকানো ছবি আপনার ইমেইলের সাথে ঐ ব্যাক্তি বরাবর পাঠিয়ে দেয়। যার ফলে আপনি তার আইপি পেয়ে যান। পদ্ধতিটি খুব কাজের।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
09 ফেব্রুয়ারি 2015 "কম্পিউটার" বিভাগে জিজ্ঞাসা করেছেন আরিফুল (15,868 পয়েন্ট)
1 উত্তর
09 ফেব্রুয়ারি 2015 "কম্পিউটার" বিভাগে জিজ্ঞাসা করেছেন আরিফুল (15,868 পয়েন্ট)
3 টি উত্তর
09 ফেব্রুয়ারি 2015 "কম্পিউটার" বিভাগে জিজ্ঞাসা করেছেন আরিফুল (15,868 পয়েন্ট)
0 টি উত্তর
24 অক্টোবর 2017 "সফটওয়্যার" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাতকুলশীল
1 উত্তর
21 সেপ্টেম্বর 2016 "তথ্য-প্রযুক্তি" বিভাগে জিজ্ঞাসা করেছেন রিফাত৮৩০ (4,341 পয়েন্ট)

368,347 টি প্রশ্ন

463,896 টি উত্তর

145,471 টি মন্তব্য

193,601 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...