বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
5,888 জন দেখেছেন
"নিত্য ঝুট ঝামেলা" বিভাগে করেছেন (15,868 পয়েন্ট)

4 উত্তর

0 টি পছন্দ
করেছেন (8,666 পয়েন্ট)
বাংলাদেশ থেকে বিদেশে বৈধভাবে টাকা পাঠানোর উপায় চিকিৎসার জন্য ও বিদেশগামী ছাত্রদের স্টুডেন্ট ফিস জমা দেয়ার জন্য বাংলাদেশ ব্যংকের অনুমোতি সাপেক্ষে নির্দিষ্ট কয়েকটি ব্যাংকের মাধ্যমে ডলার পাঠানো যায়।  আর ব্যাবসার জন্য এল.সি খোলা যায়। এর বাইরে যারা বিদেশে টাকা পাঠায় তারা অবৈধ হুন্ডির মাধ্যম ব্যবহার করে।
মিলন আহাম্মেদ দীর্ঘ দিন যাবত তথ্য-প্রযুক্তি পেশায় নিয়োজিত। এছাড়াও সৌখিন সাংবাদিকতা, রাজনৈতিক বিশ্লেষন এবং সামাজিক সচেতনতামুলক কর্মকান্ডে জড়িত। যে কোন বিষয়ে অাগ্রহী আর প্রচন্ড ভ্রমন পিপাসু, দেশের বিভিন্ন স্থানসহ এপর্যন্ত ৬ টা দেশে ভ্রমনের অভিজ্ঞতা লাভ করেছেন। যে কোন বিষয় একটু ভিন্ন দৃষ্টিকোন থেকে চিন্তা করতে পছন্দ করেন।
করেছেন (35 পয়েন্ট)
সহজ ও দ্রত সময়ে বিদেশে টাকা লেনদেনের জন্য Western Union Money Transfer নিরাপদ এবং নির্ভরযোগ্য।
করেছেন (8,666 পয়েন্ট)
ওয়েষ্টার্ন ইউনিয়ন, বিকাশ, অনলাইন ব্যাংকিং এজাতীয় মাধ্যমে শুধু ডলার গ্রহন করতে পারবেন বাংলাদেশের টাকা ডলার কনভার্ট করে পাঠাতে পারবেন না।
0 টি পছন্দ
করেছেন (1,503 পয়েন্ট)
আপনি ব্যাংক ড্রাফট করে পাঠাতে পারবেন। এটা অনেক নিরাপদ।
করেছেন (8,666 পয়েন্ট)
কোন কোন ব্যাংক থেকে বিদেশে ডলার ড্রাফট করে পাঠানো যায়???
13 ফেব্রুয়ারি 2016 "অ্যান্ড্রয়েড" বিভাগে জিজ্ঞাসা করেছেন (13 পয়েন্ট) root কি,ram কি?
0 টি পছন্দ
করেছেন (484 পয়েন্ট)
দুইজনেরই যদি payneer account & master card তাহলে বিশ্বের ২০০টি দেশে টাকা লেনদেন করা যাবে। এরমাধ্যমে বাংলাদেশ থেকে বিদেশ আবার বিদেশ থেকে দেশ সবরকম লেনদেন কররা যাবে। সেইদেশের সব ব্যাংক থেকে সেই টাকা উত্তলন করা যাবে। বুথ থেকেও উত্তোলন করা যাবে। আবার কার্ড এর মাধ্যমেও খরচ করা যাবে।
0 টি পছন্দ
করেছেন (5,632 পয়েন্ট)
বিদেশে টাকা পাঠানোর জন্য নিরাপদ মাধ্যম হচ্ছে বাংলাদেশ ব্যাংক কতৃক অনুমোদিত ব্যাংক থেকে টাকা বা সে দেশের মুদ্রায় পরিবর্তীত করে পাঠানো।তাছাড়াও কিছুু অনলাইন ব্যাংকিং , বিকাশ এর মাধ্যমেও পাঠানো যায়,তবে এটা একটু কম নিরাপদ।
আর যারা কর ফাঁকি দিয়ে হুন্ডির মাধ্যমে টাকা পাঠায় সেটা সবচেয়ে বেশী অনিরাপদ, যেকোন সময় টাকা মার যেতে পারে,এখানে অস্বিকার করলে কিছুই করার থাকে না এমনকি আঈনত কোন সাহায্যও পাওয়া যাবে না  কারন এটা অবৈধ।
মোঃ মামুনুর রশিদ মিঠু জ্ঞানপিপাসু, ধর্মভীরু, আত্নবিশ্বাসী সাধারন একজন মানুষ। স্বপ্ন তার জীবনে বহুদুর যাবার। প্রথম সোপান রুপে বেছে নিয়েছেন চিকিৎসক হিসেবে মানব সেবার। বই পড়া এবং বিদেশ ভ্রমনে প্রচন্ড আগ্রহ। ইন্টারনেট জগতেও তিনি সুদক্ষ। স্বাস্থ্য সেবামূলক কর্মকান্ডে তার রয়েছে বিস্তৃত পদচারণা। "সুস্বাস্থ্যে সমৃদ্ধ বাংলাদেশ " গড়ার স্বপ্ন নিয়ে এগুচ্ছেন। তিনি "বিষ্ময় অ্যানসার" এর সাথে আছেন স্বাস্থ্য সহায়ক এবং সমন্বয়ক হিসাবে।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

2 টি উত্তর
26 ফেব্রুয়ারি 2019 "নিত্য ঝুট ঝামেলা" বিভাগে জিজ্ঞাসা করেছেন tisan333 (90 পয়েন্ট)
0 টি উত্তর
15 ডিসেম্বর 2018 "সাধারণ" বিভাগে জিজ্ঞাসা করেছেন MD Tanvir Ahmed (41 পয়েন্ট)
0 টি উত্তর
01 ফেব্রুয়ারি 2017 "ব্যবসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Firoz alam89b (20 পয়েন্ট)
1 উত্তর
03 জুন 2015 "সাধারণ" বিভাগে জিজ্ঞাসা করেছেন rumman71 (11 পয়েন্ট)

368,491 টি প্রশ্ন

464,018 টি উত্তর

145,504 টি মন্তব্য

193,626 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...