বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
81 জন দেখেছেন
"ধর্ম ও আধ্যাত্মিক বিশ্বাস" বিভাগে করেছেন (15 পয়েন্ট)
একজন মানুষ জন্মের পর থেকে ইসলাম ব্যতিত অন্য ধর্ম নিয়ে পৃথিবীতে আসে। যদি সে জন্মের পরই মারা যায় তাহলে তার স্থান কোনটি? জান্নাত/জাহান্নাম। আর বড় হওয়ার পরেউ যদি মা-বাবা,সমাজ,রাষ্ট্র ইত্যাদির সমস্যার কারনে ইসলাম সম্বন্ধে সঠিকভাবে না জানতে পারে। আর বেধর্মী হয়ে মারা যায় তাহলে তার স্থান কোনটি? কেননা আমরা যেমন অন্য ধর্ম সম্পর্কে জানি যে তা সঠিক নয়। সে ব্যক্তিওতো ইসলাম সম্বন্ধে জানে তা সঠিক নয়। সে ইসলামের জ্ঞান না পেয়েই মারা গেল বা জ্ঞান পেয়েউ বুঝার ক্ষমতা রাখলোনা। তাহলে তারতো কোনো দোষ নেই সে কেন জাহান্নামে যাবে? আর আল্লাহ বলেছেন ও নবিও, ইসলাম গ্রহন না করলে জান্নাত পাওয়া যাবেনা, যেকোনো ভাবেই নয়। তাহলে সে ব্যক্তি এখন কোথায় যাবে। জান্নাত/জাহান্নাম????

2 উত্তর

+2 টি পছন্দ
করেছেন (10,889 পয়েন্ট)

একজন মানুষ জন্মের পর থেকে ইসলাম ব্যতিত অন্য ধর্ম নিয়ে পৃথিবীতে আসে এই কথাটা ভুল।


প্রত্যেক শিশু জন্মের সময় নিষ্পাপ অবস্থায় জন্মগ্রহন করে। তারা মুসলমান হয়েই জন্মগ্রহণ করে এরপর তার পিতামাতা তাকে ইয়াহুদী বানায়, খ্রীষ্ট্রান বানায় এবং অগ্নিপূজক বানায়। 


আবূ হুরায়রা (রাঃ) থেকে বর্ণিত। তিনি বলেছেন, রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেছেনঃ প্রতিটি নবজাতক ফিতরাতে জম্ম গ্রহণ করে। এরপর তার পিতামাতা তাকে ইয়াহুদী বানায়, খ্রীষ্ট্রান বানায় এবং অগ্নিপূজক বানায়, যেমন চতুষ্পদ জানোয়ার পূর্ণাঙ্গ চতুষ্পদ বাচ্চা প্রসব করে। 


তোমরা কি তাতে কোন কর্তিত অঙ্গ (বাচ্চা) দেখ? এরপর আবূ হুরায়রা (রাঃ) বললেন, তোমরা চাইলে এই আয়াতটি তিলাওয়াত করতে পারঃ আল্লাহর ফিতরাতে (অবিচল থাক) যার উপর তিনি মানুষকে সৃষ্টি করেছেন। আল্লাহর সৃষ্টির কোন পরিবর্তন নেই। 


(সহীহ মুসলিম হাদিস নম্বরঃ ৬৫১৪ হাদিসের মানঃ সহিহ)। 


যার কারণে যদি কোনো নাবালেগ শিশু মুসলিম কিংবা অমুসলিম মারা যায়, তাহলে সে জান্নাতী হয়।


অর্থাৎ কোনো নাবালেগ শিশু যদি মারা যায় তাহলে তার স্থান জান্নাত।


আর বড় হওয়ার পরে যদি মা বাবা, সমাজ, রাষ্ট্র ইত্যাদির সমস্যার কারনে ইসলাম সম্বন্ধে সঠিকভাবে না জানতে পারে। আর বিধর্মী হয়ে মারা যায় তাহলে তার স্থান জাহান্নাম। কেননা, প্রত্যেক জাতির কাছেই নবী রাসুল এসেছে।



সাবির ইসলাম অত্যন্ত ধর্মীয় জ্ঞান পিপাসু এক জ্ঞানান্বেষী। জ্ঞান অন্বেষণ চেতনায় জাগ্রতময়। আপন জ্ঞানকে আরো সমুন্নত করার ইচ্ছা নিয়েই তথ্য প্রযুক্তির জগতে যুক্ত হয়েছেন নিজে জানতে এবং অন্যকে জানাতে। লক্ষ কোটি মানুষের নীরব আলাপনের তীর্থ ক্ষেত্রে যুক্ত আছেন একজন সমন্বয়ক হিসেবে।
করেছেন (2,309 পয়েন্ট)

বাহ খুব সুন্দর হয়েছে ।

+1 টি পছন্দ
করেছেন (2,324 পয়েন্ট)
আপনার প্রথম প্রশ্ন টির উত্তর কোন মানুষ জন্মের পরই মারা গেলে সে জান্নাতি হবে৷ কারণ সে নিশপাপ ছিল। এখন সে জে ঘরেই জন্ম নিক না কেন। তার পরে প্রশ্ন টি হল বড় হওয়ার পরে জদি মারা জাই তাহলে সে কোথায় জাবে৷ শুনেন ভাই৷ জখন ঐ মানুষ টি বড় হবে তখন কোন টা ভাল কোন টা মন্দ সবি বুঝবে৷ তার সাথে এটাও বুঝবে কি করলে জান্নাতে যাওয়া যাবে কি করলে জাহ্ননামে যাওয়া লাগবে৷ আল্লাহ জখন প্রথিবিতে মানুশ কে পাঠায় বিবেক বুদ্ধি দিয়েই পাঠায়। অবশ্যই সে ভালো টা বুঝতে পারবে৷ বুঝে সে জদি ইসলাম এর দিকে আসে তো সে বেচে গেল৷ আর জদি না আসে তাহলে শেষ। আপনি দেখবেন বা শুনবেন অনেক মানুশ বে ধর্মি থেকে ইসলাম ধর্ম গ্রহন করছে৷ কারন কি। একটাই কারন তারা ভাল টা বুঝতে পেরেছে। ইসলাম ই এক মাত্র ধর্ম যেখানে শান্তি আছে৷ ইসলাম এমন একটা ধর্ম জার জ্ঞন কোন না কোন ভাবে সবার কাছে চলে জাই৷ আসা করি বুঝতে পেরেছেন৷ ধন্যবাদ 
করেছেন (2,107 পয়েন্ট)
ভাই, বানান গুলা ঠিক করুন। নয়তো উত্তরটি লুক্কায়িত করা হতে পারে।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
1 উত্তর
08 ডিসেম্বর 2019 "ধর্ম ও আধ্যাত্মিক বিশ্বাস" বিভাগে জিজ্ঞাসা করেছেন Miraz3666 (12 পয়েন্ট)

368,478 টি প্রশ্ন

463,981 টি উত্তর

145,496 টি মন্তব্য

193,620 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...