বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
48 জন দেখেছেন
"ধর্ম ও আধ্যাত্মিক বিশ্বাস" বিভাগে করেছেন অজ্ঞাতকুলশীল
সূরা আল বাকারর শেষ দুই আয়াত বাংলা উচ্চারন দিন

1 উত্তর

+2 টি পছন্দ
করেছেন (10,889 পয়েন্ট)
এভাবে বাংলায় লিখে কুরআন পড়া ঠিক নয়। কুরআন বাংলা উচ্চারণে পড়তে পারবেন না। কারণ এতে যথাযথ উচ্চারণ হবে না, উচ্চারণ ভুল হবে। ফলে বেশির ভাগ ওলামায়ে কেরামের বক্তব্য অনুযায়ী কুরআনে কারিমকে বাংলা উচ্চারণে পড়া জায়েজ নেই। এই তিলাওয়াতটি ভুল এবং হারাম। তাই এই তিলাওয়াত শুদ্ধ নয়। আপনাকে কুরআন তিলাওয়াত শিখতে হবে। তবে একজন একজন আলেমের কাছ থেকে সঠিক উচ্চার জেনে নিয়ে পড়তে পারেন।

২৮৫. আমানুর-রাসুলু বিমা উংজিলা ইলাইহি মির রাব্বিহি ওয়াল মু ’মিনুন। কুল্লুন আমানা বিল্লাহি ওয়া মালা-ইকাতিহি ওয়া কুতুবিহি ওয়া রুসুলিহি, লা নুফার-রিকু বাইনা আহা’দিম-মির রুসুলিহি। ওয়া ক্বালু সামি’না, ওয়া আত্বা’না, গুফরা নাকা, রাব্বানা ওয়া ইলাইকাল মাসির।

২৮৬. লা ইউ কাল্লিফুল্লাহু নাফসান ইল্লা উস-আ ’হা। লাহা মা কাসাবাত ওয়া আ’লাইহা মাক তাসাবাত। রব্বানা লা-তু আখজিনা- ইন্না সিনা- আও আখত্বা’না। রাব্বানা ওয়ালা তাহ’মিল আ’লাইনা ইসরান কামা হা ’মালতাহু আ’লাল্লাজিনা মিন ক্বাবলিনা। রব্বানা ওয়ালা তুহা’ম্মিলনা মা-লা ত্বাকাতালানা বিহ। ওয়াআ ’ফু আ’ন্না, ওয়াগ ফিরলানা, ওয়ার হা ’মনা। আংতা মাওলানা, ফানছুরনা আ’লাল ক্বাওমিল কাফিরিন।
সাবির ইসলাম অত্যন্ত ধর্মীয় জ্ঞান পিপাসু এক জ্ঞানান্বেষী। জ্ঞান অন্বেষণ চেতনায় জাগ্রতময়। আপন জ্ঞানকে আরো সমুন্নত করার ইচ্ছা নিয়েই তথ্য প্রযুক্তির জগতে যুক্ত হয়েছেন নিজে জানতে এবং অন্যকে জানাতে। লক্ষ কোটি মানুষের নীরব আলাপনের তীর্থ ক্ষেত্রে যুক্ত আছেন একজন সমন্বয়ক হিসেবে।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
28 সেপ্টেম্বর 2019 "ইসলাম" বিভাগে জিজ্ঞাসা করেছেন Md. Siyam Hossen (6,093 পয়েন্ট)
1 উত্তর
02 সেপ্টেম্বর 2019 "ইসলাম" বিভাগে জিজ্ঞাসা করেছেন ArmanXPC (833 পয়েন্ট)
1 উত্তর
1 উত্তর

368,478 টি প্রশ্ন

463,981 টি উত্তর

145,496 টি মন্তব্য

193,620 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...