বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
242 জন দেখেছেন
"ইসলাম" বিভাগে করেছেন (6,071 পয়েন্ট)
বিভাগ পূনঃনির্ধারিত করেছেন
করেছেন (10,889 পয়েন্ট)
সবগুলো দরুদ শরীফের বাংলা উচ্চারণ লিখে দেওয়া সম্ভব নয়। কিছু দরুদের নাম উল্লেখ করুন!

2 উত্তর

+1 টি পছন্দ
করেছেন (10,889 পয়েন্ট)
দরুদের মধ্যে সর্বত্তোম দরুদ হচ্ছে দরুদে ইব্রাহীম।

উচ্চারনঃ আল্লাহুম্মা সল্লিআলা মুহাম্মাদিঁও ওয়া আলা আলি মুহাম্মাদ কামা সল্লাইতা আলা ইব্রহীমা ওয়া আলা আলি ইব্রহীমা ইন্নাকা হামিদুম্মাজীদ।

আল্লাহুম্মা বারিক আলা মুহাম্মাদিঁও ওয়া আলা আলি মুহাম্মাদ কামা বারকতা আলা ইব্রহীমা ওয়া আলা আলি ইব্রাহীম ইন্নাকা হামীদুম্মাজীদ ।

অনুবাদঃ হে আল্লাহ! মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম এবং তাঁহার বংশধরগণের উপর ঐরূপ আশীর্বাদ অবতীর্ণ কর যেইরূপ আর্শীবাদ হযরত ইব্রাহিম (আঃ) এবং তাঁহার বংশধরগণের উপর অবতীর্ণ করিয়াছ। নিশ্চই তুমি প্রশংসা ভাজন এবং মহামহিম।

হে আল্লাহ! মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম এবং তাঁহার বংশধরগণের উপর সেইরূপ অনুগ্রহ কর যে রূপ অনুগ্রহ ইব্রাহীম (আঃ) এবং তাঁহার বংশরগণের উপর করিয়াছ । নিশ্চয়ই তুমি প্রশংসা ভাজন এবং মহামহিম।

সবগুলো দরুদ শরীফের বাংলা উচ্চারণ লিখে দেওয়া সম্ভব নয়। এজন্য মন্তবে কিছু দরুদের নাম উল্লেখ করুন বাংলা উচ্চারণ লিখে দেওয়া হবে।
সাবির ইসলাম অত্যন্ত ধর্মীয় জ্ঞান পিপাসু এক জ্ঞানান্বেষী। জ্ঞান অন্বেষণ চেতনায় জাগ্রতময়। আপন জ্ঞানকে আরো সমুন্নত করার ইচ্ছা নিয়েই তথ্য প্রযুক্তির জগতে যুক্ত হয়েছেন নিজে জানতে এবং অন্যকে জানাতে। লক্ষ কোটি মানুষের নীরব আলাপনের তীর্থ ক্ষেত্রে যুক্ত আছেন একজন সমন্বয়ক হিসেবে।
0 টি পছন্দ
করেছেন (6,276 পয়েন্ট)

এখানে সবগুলো দরুদ শরীফের বাংলা উচ্চারণ লিখাটা কষ্টসাধ্য ব্যাপার অতএব আপনি প্লেস্টোর থেকে "দুরুদ শরীফ ও তার ফজিলত" এপসটি নামিয়ে নিতে পারেন। সেখানে সবগুলো দুরুদের বাংলা উচ্চারণ দেয়া আছে ।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

3 টি উত্তর
06 অগাস্ট 2015 "নবী-রাসূল" বিভাগে জিজ্ঞাসা করেছেন Hasanuzzaman hasan (614 পয়েন্ট)

368,207 টি প্রশ্ন

463,794 টি উত্তর

145,441 টি মন্তব্য

193,573 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...