বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
173 জন দেখেছেন
"খেলা" বিভাগে করেছেন (6,071 পয়েন্ট)
পূনঃরায় খোলা করেছেন

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (6,452 পয়েন্ট)
নির্বাচিত করেছেন
 
সর্বোত্তম উত্তর

একটা কথা মনে রাখবেন, চর্চাই মানুষের জীবনে উন্নতি বয়ে আনতে সক্ষম। তাই, আপনিও নিয়মিত ব্যাটে ভালোভাবে টাইমিং করার চেষ্টা/চর্চা করুন, দেখবেন তখন আপনি এমনিই খুব ভালোভাবে ব্যাট-বল কানেক্ট করতে পারছেন। আর, বলকে সবসময় ফুটবলের মত দেখবেন।

এছাড়াও, আপনি বোলারের বিভিন্নভাবে বল ছোঁড়ার সাথে তাল মিলিয়ে নির্দিষ্ট দিকে বলকে ঠেলে দেওয়ার উদ্দেশ্যে সর্বনিম্ন আউটের ঝুঁকি নিয়ে ক্রিজে দাড়ান, তাহলে মনে আত্মবিশ্বাস একটু বেশিই পাবেন। আর, ক্রিকেট এমন একটি খেলা, যেখানে আত্মবিশ্বাস এবং মেজাজটা অতিব গুরুত্বপূর্ণ একটি বিষয়।

ভালোভাবে টাইমিং করতে হলে আপনি নিম্নোক্ত পয়েন্টগুলো অনুসরণ করুন।

  1. বল এবং বোলারের দিকে করা দৃষ্টি রাখুন। 
  2. বলের ধরণ এবং গতি পর্যবেক্ষণ করা দু'একটা বল খেলে টেষ্ট করেন। তারপর হিট-এ যাবেন।
  3. স্টাম্প বরাবর আসা বল গুলো ছোট্ট শট খেলে রান বের করুন, আর ভাল বল হলে তাকে সমীহ করুন।
  4. ওভারের যে বল স্লো, সেই বল কেই দেখে শুনে হিট করুন৷ আর, এতে টাইমিং খুব ভালোভাবেই মিলানো যায়।
  5. ব্যাটিং করার সময় এক জায়গায় দাড়িয়ে ব্যাটিং করলে টাইমিং মিলানো যায় না। তাই, দু'এক পা আগে পিছে করে খেলার চেষ্টা করুন। 
  6. আর, সবচেয়ে গুরুত্বপূর্ণ পয়েন্ট হলোঃ টাইমিং ভালোভাবে মিলানোর জন্য ব্যাটকে বিভিন্ন ভঙ্গিতে বলের উপর পরিচালনা করুন। দেখবেন, তখন আপনি খুব সহজেই ব্যাটে-বলে ভাল টাইমিং করতে সক্ষম হচ্ছেন।    

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
05 অক্টোবর 2018 "খেলা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Messi (44 পয়েন্ট)
1 উত্তর
14 মার্চ 2019 "রূপচর্চা" বিভাগে জিজ্ঞাসা করেছেন mia (30 পয়েন্ট)

368,207 টি প্রশ্ন

463,794 টি উত্তর

145,441 টি মন্তব্য

193,573 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...