আরও ভালো অভিজ্ঞতার জন্য মডার্ণ ব্রাউজার (i.e. ক্রোম বা ফায়ারফক্স) ব্যবহার করুন

আমি অনার্স তথা ইঞ্জিনিয়ারিং পাশ করে একজন প্রকৃত আলেম হতে চাই।আমার এজন্য কিছু উপদেশ চাই।

38 জন দেখেছেন
আমি এখন ইন্টারে পড়ি।দ্বীনি ইলমের স্বাদ আমি কিছুটা উপলব্ধি করেছি।আর সেইটাকে পুজি করে আমি ইসলামি ইলমের প্রতি অনেকটাই ঝুকে পড়েছি।ব্যক্তিগতভাবে আমি একজন বিজ্ঞানবিষয়ের ছাত্র এবং আলহামদুলিল্লাহ আমি ঠিকমতো সালাত আদায় করি।আল্লাহ তায়ালা আমাকে স্বচ্ছ রিদয় ও গভীর চিন্তা করার শক্তি দিয়েছেন।আমি দেখেছি ইসলামি স্কলারসরা যেমন ডা. জাকির নায়েক, আমির হামজা সহ অনেকেই জেনারেল লাইনের ছাত্র ছিলেন।ত্বিনারা বিভিন্ন ভার্সিটিতে অনার্স করেও এতো বড় দ্বীনের দায়ী হতে পেরেছেন।আমার অনেকটা এমনই ইচ্ছা।আচ্ছা এজন্য আমাকে কিভাবে ধাপে ধাপে পা এগোতে হবে এবং কিভাবে একজন প্রকৃত আলেম হওয়া যায় সেটার ব্যাপারে যদি কোনো বিজ্ঞ ব্যক্তি আমাকে উপদেশ প্রদান করেন আমি খুবই ধন্য হবো।জাযাকাল্লাহ...
Anonymous (1 পয়েন্ট)
উত্তর দাও

2 উত্তর

0 টি পছন্দ

আসসালামু আলাইকুম। ভাই প্রথমত আলেম হওয়ার আগে আপনার আকিদা ও আমল বিশুদ্ধ করা দরকার।শিরক ও বিদআত এর মতো ভয়াবহ পাপ থেকে সাবধান থাকা দরকার। আর এর জন্য এই মুহুর্ত থেকে জানা বোঝা শুরু করে দিন।  আপনি কি নিশ্চয়তা দিতে পারবেন যে অনাস পাশ করা পযন্ত আপনি বেচে থাকবেন?  হয়তো আজই মারা যেতে পারেন(আল্লাহ না করুক)। তাই এই মুহুর্ত থেকে জানা শোনা শুরু করুন। এখন হয়তো পড়াশোনার চাপ বেশি বলে কম সময় পাবেন কিন্তু যতটুকু সম্ভব চেষ্টা করুন। এর জন্য বেশি বেশি ইসলামিক লেকচার শুনুন। আব্দুর রাজ্জাক বিন ইউসুফ,জাকির নায়েক,মতিউর রহমান মাদানি,মুজাফফর বিন মহসিন,আবু বকর জাকারিয়া,মঞ্জুরে ইলাহি,আব্দুল্লাহ বিন আব্দুর রাজ্জাক,মোসলেহ উদ্দিন এছাড়া আরো অনেক সহিহ আকিদার আলেম এর প্রচুর বক্তব্য শুনুন ইউটিউব থেকে। এদের প্রশ্ন-উত্তর লেকচার গুলো শুনুন। প্রতি মাসে মাসিক আল ইতিসাম,মাসিক আত তাহরিক পত্রিকা পড়ুন৷ এভাবে প্রথমে আকিদা ও আমল বিশুদ্ধ করুন। এর পর অনাস পাশ করে কুরআন হাদিস নিয়ে গবেষণা শুরু করুন। আগে যে আলেম দের নাম বললাম এদের অনেক বই আছে। টাকার সমস্যা থাকলে pdf নামান। পড়া শুরু করুন। কুরআন এর তাফসির পড়া শেষ করুন। সব pdf পাবেন। হাদিস পড়া শুরু করুন। এর পর advance আরবি শিখুন ইউটিউব থেকে আর লিসানুন আরব এর pdf নামান আরবি শেখার জন্য। এভাবে শুরু করুন ইংশা-আল্লাহ আল্লাহ সাহায্য করবেন। আরো প্রশ্ন থাকলে লজ্জা না করে আমায় gmail করতে পারেন।

gmail:[email protected]

sayeedhatim (13 পয়েন্ট)
0 টি পছন্দ

আসসালামুয়ালাইকুম, সম্মানিত দ্বীনি ভাই । আমার সামান্য জ্ঞান থেকে কিছু মূল্যবান বই সাজেস্ট করছি,

নেদায়ে তাওহীদ, হাদিসের নামে জালিয়াতি, রাহে বেলায়াত এগুলো অনলাইনে পিডিএফ পাবেন আর তাওহীদ ও আকীদা বিষায়ক আলী হাসান উসামা (হাফিঃ) এর বইগুলো পড়তে পারেন।

ধন্যবাদ।

উত্তর প্রদান করতে অনুগ্রহ করে প্রবেশ কিংবা নিবন্ধন করুন।

সম্পর্কিত প্রশ্নসমূহ