NabinurIslam এর উত্তরসমূহ

জ্বি, Aver media এর মাধ্যমে OTG দিয়ে এনড্রয়েড ফোনে টিভি দেখতে পারবেন। ইলেকট্রনিক্স এর দোকানে পাবেন।
পিতার বয়স ৫২ বছর। তিনপুত্রের গড় বয়স ১৬ বছর, সুতরাং তিনপুত্রের মোট বয়স ১৬×৩=৪৮ বছর। আবার, পিতা ও পুত্রের বয়সের গড় ২৫। সুতরাং পিতা ও পুত্রের মোট বয়স ২৫×৪=১০০ বছর। পিতার বয়স= পিতা ও পুত্রের বয়স মোট বয়স - তিনপুত্রের মোট বয়স তাই পিতার বয়স ১০০-৪৮=৫২ বছর।
হ্যা এমন গুরুত্বপূর্ণ অ্যাপ আছে। যেমনঃ ডাক্তার এইড, স্কয়ার ঔষধ নির্দেশিকা। ডাক্তার এইড অ্যাপ দিয়ে আপনি সকল রোগের নামসহ বিভিন্ন কোম্পানির ঔষধের নাম পাবেন। ছোট থেকে বড় প্রায় সব ধরনের রোগের নাম ও ঔষধের নাম ও ব্যবহার করার নিয়ম রয়েছে। এতে আপনি সহজেই বুঝতে পারবেন কোন রোগের জন্য কোন ঔষধ প্রয়োজন। এছাড়াও স্কয়ার ঔষধ নির্দেশিকা অ্যাপটিও ভাল। যেখানে আপনি স্কয়ারের সকল ঔষধের তালিকা পাবেন। ব্যাবহারের নিয়ম, পার্শ্বপ্রতিক্রিয়া সহ কোন রোগের জন্য ব্যবহার করবেন সেটাও পাবেন। অ্যাপগুলো গুগুল প্লেস্টোরে সার্চ করলেই পেয়ে যাবেন।
না কনডম দিয়ে সেক্স করলে এইডস হয় না। তবে কনডম ফেটে গেলে ঝুকি থাকবে।
ফোন না চালিয়ে বন্ধ করে রাখতে পারেন সমস্যা হবে না। তবে দীর্ঘদিন বন্ধ করে রেখে দেওয়ার আগে ব্যাটারি পরিপূর্ণভাবে চার্জ করে নিন এবং মোবাইল থেকে খুলে আলাদা রাখুন। মেমোরি কার্ড ফোনের সাথেই রেখে দিতে পারেন। কোন সমস্যা হবে না।
গ্রাফিক্সের কাজের জন্য আপনার এই কনফিগারেশন যথেষ্ট নয়। গ্রাফিক্সের কাজের জন্য ডেক্সটপ বেস্ট। আপনার কনফিগারেশনে মোটামুটিভাবে চলবে। তবে র‍্যাম মিনিমাম ৮ জিবি হলে ভাল। আপনি যদি এখনো ল্যাপটপ না কিনে থাকেন, তাহলে অবশ্যই ডেক্সটপ কেনার চেষ্টা করবেন।
গানিতিক মতে, ০.৫০+০.৫০=১২ ভুল, সঠিক হবে, ০.৫০+.৫০=১.০০ তবে এখানে ডজনের হিসাব দিলে উওরের পরিবর্তন হবেনা, (০.৫০+০.৫০)ডজন= ১ ডজন হবে। (০.৫০+০.৫০)ডজন=১২টি হলে সঠিক। সরাসরি ০.৫০+০.৫০=১২ সঠিক হতে হলে ০.৫০ এর মান ধরে নিতে হবে ৬, এরুপ না হলে আমার মতে আপনার প্রশ্নটি ভুল। যদি আমার উওর সঠিক না হয়ে থাকে, তাহলে অবশ্যই সঠিক উওরটি ব্যাখ্যাসহ জানানোর অনুরোধ থাকল।
আকাশ শব্দটির সমার্থক শব্দ হচ্ছে অম্বর,গগন, অন্তরীক্ষ, ব্যেম,স্বর্গ, শূন্য, আসমান।
গেমস খেলার জন্য উইন্ডোজ ৭ ব্যবহার করা সবচেয়ে ভাল। উইন্ডোজ ১০ প্রো থেকে উইন্ডোজ ৭ সেটআপ করলে গ্রাফিক্স ড্রাইভার না ইন্সটল করলে গ্রাফিক্স কার্ড কাজে আসবে না। নতুনভাবে উইন্ডোজ দেয়ার পর আপনাকে প্রয়োজনীয় সকল ড্রাইভার ইন্সটল করতে হবে তাহল কোন সমস্যা হবে না।
ভিডিও ডাউনলোড করার অনেক অ্যাপ রয়েছে। তবে আমার কাছে সবচেয়ে ভাল, নিরাপদ ও বিজ্ঞাপনমুক্ত ভিডিও ডাউনলোড করার অ্যাপ হচ্ছে snaptube.. অবশ্যই vidmate, tubemate থেকে ভাল। গুগুলে সার্চ করলেই ডাউনলোড লিংক পেয়ে যাবেন।
আপনার ফোনটি যদি OTG সাপোর্ট করে, তাহলে আপনি USB গেম কন্ট্রোলার দিয়ে চেষ্টা করুন।
বাইক রেসিং গেম ও কার রেসিং গেম খেলার জন্য Aspalt 8 খেলতে পারেন। aspalt 8 গেমটি বিশ্বের 1 নম্বর রেসিং গেম। গেমটি তৈরি করেছে gameloft . এই গেমটির রয়েছে অত্যন্ত ভাল গ্রাফিক্স ও কন্ট্রোল, যা আপনাকে মুগ্ধ করবে। এই গেমটিতে বাইক এবং বিশ্বের বিখ্যাত প্রায় সকল ব্র‍্যান্ডের গাড়ি রয়েছে। এই গেমটি অনলাইন ও অফলাইনে খেলা যাবে। এছাড়া আপনি Need for speed গেমটি খেলতে পারেন। এই গেমটির গ্রাফিক্সও অসাধারন। তবে এটি শুধু অনলাইনে খেলা যাবে। একশন, রেসিং, ফাইটিং সব মিলিয়ে আপনি GTA san Andres গেমটি খেলতে পারেন। এই গেমটিও আপনি অফলাইনে খেলতে পারবেন। বাইক, কার, প্লেন, হেলিকপ্টার, বাস ট্রাক সকল যানবাহন পাবেন এই গেমটিতে। মারামারি, বিভিন্ন ক্রাইমসহ মিশন টাইপের বিখ্যাত ও জনপ্রিয় গেম এটি। আমি যে গেমগুলোর নাম বলেছি, একবার হলেও খেলে দেখুন। বুঝতে পারবেন আসলে গেমিংয়ের মজা।
নতুন করে আবার উইন্ডোজ দেন ঠিক হয়ে যাবে।
আপনার নিকটস্থ থানায় বিস্তারিত জানিয়ে সাধারণ ডায়েরি করুন। হতে পারে আইনের লোকের পরিচয়ে অপহরণ করা হয়েছে।
কম্পাস অ্যাপ চালাতে হলে আপনার ফোনের সেন্সর থাকতে হবে। কম্পাস সেন্সর থাকলে আপনি Compass Gold অ্যাপ ব্যবহার করতে পারেন।
ডাচবাংলা মোবাইল ব্যাংকিং বর্তামানে নাম পরিবর্তন করে রকেট নামে পরিচিত। ডাচবাংলা ও রকেটের মাঝে শুধুমাত্র নামের পার্থক্য।
Men's Fair& Lovely ব্যবহার করতে পারেন। এটি মোটামুটি ভাল মানের ক্রিম। আমি পুর্বে Men's Fair& lovely ব্যবহার করেছি। বর্তমানে EMAMI FAIR & HANDSOME ব্যবহার করি, Men's fair & lovely থেকে ভাল।
LIFO হচ্ছে হিসাববিজ্ঞানের একটি হিসাব পদ্ধতি। LIFO এর পূর্ণ রুপ হচ্ছে Last In First Out.
FIFO হচ্ছে হিসাববিজ্ঞানের একটি হিসাব পদ্ধতি। FIFO এর বলতে বোঝায় First In First Out. অর্থাৎ আগের পন্য আগে বিক্রয়।
কাগজ থেকে আপনি কলমের দাগ সম্পুর্ণভাবে তুলতে পারবেন না। এক্ষেত্রে আপনি ফ্লুইড ব্যবহার করে কলমের দাগ মুছতে পারবেন।
চোখ স্পর্শকাতর অঙ্গ। চোখের জন্য ডাক্তারের পরামর্শ ব্যতীত কোন ঔষধ বা ড্রপ ব্যবহার করা যাবে না। ডাক্তারের পরামর্শ ব্যতীত কোন ঔষধ ব্যবহার করলে আপনার চোখের মারাত্মক ক্ষতিও হতে পারে। তাই আপনার চোখের সঠিক সমস্যা না জেনে কোন ড্রপের নাম বলা যাচ্ছে না। পরিষ্কার পানি দিয়ে চোখ ধুয়ে নিন, চোখে হাত দিবেন না, হাত দিয়ে কচলাবেন না।
চাকরির আবেদন করতে নিয়োগ পত্রে চাওয়া বিষয়গুলো সংযুক্ত করতে হবে। চাকরির আবেদনে প্রয়োজনীয় বিষয়,যেমনঃ ১। সিভি (৩/৪ পেইজ লিখার চেষ্টা করবেন)। 2। সনদপত্রগুলোর ফোটোকপি /সত্যায়িত কপি। 3। জন্ম নিবন্ধনের সত্যায়িত কপি ৪। জাতীয় পরিচয় পত্রের সত্যায়িত কপি। ৫। চারিত্রিক সনদের সত্যায়িত কপি। ৬। আপনার সদ্য উঠানো ছবি। ৭। অভিজ্ঞতার সনদ (যদি থাকে)। নিয়োগ পত্রের নির্দেশনা অনুযায়ী পরিবর্তন হতে পারে। সরাকারী চাকরির ক্ষেত্রে সত্যায়িত কপি লাগবেই, তবে বেসরকারি চাকরির ক্ষেত্রে অনেকসময় ফটোকপি দিয়ে চালানো যায়।
ধুমপানের মারাত্মক কুফল সম্পর্কে জানুন। নিজে থেকে বিরত থাকার চেষ্টা করুন। যাদের সাথে আপনি ধুমপান করে থাকেন, তাদের সাথে সময় কম কাটানোর চেষ্টা করুন। তাদেরকে বলুন আপনি সত্যিই ধুমপান করতে চান না। একবারে না ছাড়াতে পারলে আপনি ধুমপানের মাত্রা কমিয়ে দিন। নামাজ পড়ুন, আল্লাহকে ভয় করুন। ধুমপানের ইচ্ছা জাগলে হাটাহাটি করুন। পড়াশুনার মনোযোগ দিন, ঘৃণা জাগিয়ে তুলুন ধুমপানের দিকে। সবচেয়ে বড় কথা হচ্ছে, আপনি নিজে থেকেই প্রতিজ্ঞাবদ্ধ হোন আর ধুমপান করবেন না কোন অবস্থাতেই। নিজে বিরত থাকলে এমনিতেই বাদ দিতে পারবেন।
যথেষ্ট পরিমান খেলেই হবে না৷ সুস্বাস্থ্যের জন্য পুষ্টিকর খাবার নিয়মিতভাবে খাবার পাশাপাশি প্রচুর পানি পান করতে হবে। পর্যাপ্ত ঘুমানোর প্রয়োজন রয়েছে। আর অবশ্যই চিন্তামুক্ত থাকতে হবে। এর পরেও স্বাস্থ্যের উন্নতি না হলে ডাক্তারের পরামর্শে চলুন।
ফোনের স্ক্রিন অন অফ করতে পাওয়ার বাটন ছাড়া করা যায় বিভিন্ন অ্যাপ ব্যবহার করে। ফোন root করা থাকলে শুধুমাত্র অফ করতে পারবেন । rooted না হলে পাওয়ার অফ অন করতে অবশ্যই পাওয়ার বাটন সচল থাকতে হবে। আপনি আপনার ফোনের পাওয়ার বাটান সার্ভিসিং করে সচল করে নিন, তাছাড়া ভিন্ন পথ নেই।
zapya ও shareIt দুটি ভিন্ন আপ্লিকেশন। তাই shareIt থেকে zapya তে ফাইল আদান প্রদান করা যাবে না।
আপনার ফোনের সফটওয়্যার সমস্যার জন্য হ্যাং হচ্ছে বার বার। সফটওয়্যার সমস্যা না থাকলে ফোন অন করার সময় বুট লোগোতে আটকে পরত না। আপনার ফোনটি কাস্টমার কেয়ার অথাবে বাইরের সার্ভিসিং সেন্টার থেকে ফ্ল্যাশ করে নিন। ঠিক হয়ে যাবে।
এজন্য আপনি mx player ছাড়াও আপনার এন্ড্রয়েড ফোনের জন্য KM player, Vlc player, x player, Max palyer ব্যবহার করতে পারবেন। এসকল প্লেয়ারে মোটামুটিভাবে সকল সুবিধা পাবেন।
তৈলাক্তক ও পরিষ্কার ত্বকে ব্রণ হয়ে থাকে। এজন্য আপনি রাত জাগবেন না, বেশি করে পানি পান করুন, তৈলাক্ত খাবার খাবেন না এবং মুখের ত্বকের প্রতি যত্নবান হোন। ত্বক পরিষ্কার রাখতে চেষ্টা করুন। ব্রণ আক্রান্ত স্থানে নোখ দিয়ে খোচাবেন না, এতে দাগ পরবে বেশি করে। ত্বক পরিষ্কার রাখতে oil free ফেইসওয়াসশ ব্যবহার করুন। যেমনঃ clean & clear (oil free) ব্রণের আক্রমণ থেকে নিস্তার পেতে ফোনা ক্রিম ব্যবহার করুন। ফার্মেসিতে পাবেন (তবে ডাক্তারের পরামর্শ নিন। কারন এলার্জিজনিত সমস্যা থেকে থাকলে বিপদে পরবেন)। ফোনা ক্রিম আপনার ত্বকের ব্রণ সম্পুর্নভাবে ভাল করে দিবে। ব্রণ ভাল হয়ে গেলে দাগ দূর করতে বেটনোভেট ক্রিম ব্যবহার করুন, দাগ চলে যাবে।
শিক্ষনীয় গ্রুপের মধ্যে আমার জানামতে রয়েছে, বিসিএস প্রশ্ন, কারেন্ট অ্যাফেয়ার্স, মাসিক কারেন্ট ওয়াল্ড, নেট স্কুল, হিসাব বিজ্ঞান এগুলা। ফেসবুকে সার্চ করেই পেয়ে যাবেন। এছাড়াও অনেক শিক্ষনীয় গ্রুপ রয়েছে।

1,441,489

প্রশ্ন

1,613,645

উত্তর

484,723

ব্যবহারকারী
NabinurIslam এর সেরা প্রশ্নসমূহ