Md Jaber ahsan

Md Jaber ahsan

JaberAhsan

About Md Jaber ahsan

যোগ্যতা ও হাইলাইট
Kishoreganj এ/তে থাকেন 2002–বর্তমান
পুরুষ
Single
Islam
Work Experiences
Skills
Language
Trainings
Education
Social Profile
Add social profile
প্রশ্ন-উত্তর সমূহ 3.77M বার দেখা হয়েছে এই মাসে 108.04k বার
976 টি প্রশ্ন দেখা হয়েছে 706.97k বার
3.09k টি উত্তর দেখা হয়েছে 3.06M বার
19 টি ব্লগ
80 টি মন্তব্য
টাইমলাইন

আপনার সাইটের কি কোড চুরি হয়ে গেছে? আপনার সাইটের হয়ত যে ধরনের কোড চুরি হয়েছে এই ধরনের কোড Google এ অলরেডি আছে তাই আমি এটাকে চুরি বলব না। আর এটা যেহেতু Google এ আছে আপনি এটাকে ঠেখাতে পারবেন না। এটা পাবলিক ব্যবহার করবেই।


আর আপনি নকল সাইট বলতে কি বুঝাতে চাচ্ছেন? আপনার সাইট, বিস্ময় ও ত একসময় ছোট ছিল তাই বলে কি সেটা নকল সাইট ছিল? একটি অগোছালো ছোট সাইটকে ছোট বলার আগে একবার চিন্তা করুন হয়ত একসময় এই ধরনের অগোছালো ছোট সাইটি বড় হয়ে গুড়ে দাঁড়াতে পারে। ধন্যবাদ। 

হোস্টিং কম্পানির হার্ডডিস্ক এ সমস্যাজনিত কারণে আপাতত সাইট বন্ধ রয়েছে। আশাকরি দ্রুত সমাধান হলেই সাইটে প্রবেশ করতে পারবেন।

Apps টি ডাউনলোড করেছিলাম পরে পর্যাপ্ত নেটওয়ার্ক থাকার পরেও কোনো কাজ করে নাই তাই Uninstall করে দিয়েছি।

অনার্স বা সমমান পাশ করা ছাড়া আপনি মাধ্যমিক স্কুলের শিক্ষক নিবন্ধন পরিক্ষা দিতে পারবেন না।

তবে HSC বা সমমান পাশ করে আপনি ইবতেদায়ী শিক্ষক নিবন্ধন পরিক্ষা দিতে পারবেন।

তাছাড়াও HSC বা সমমান পাশ করে আপনি বিভিন্ন সরকারি ৩য় এবং ৪র্থ শ্রেণির বিভিন্ন চাকরির পরিক্ষা দিতে পারবেন।

আলিয়া মাদরাসার শিক্ষক নিবন্ধন আর স্কুল এর হাইস্কুল নিন্ধন এর মান সম্পূর্ণ সমান। আর পরিক্ষা একদিনেই একই প্রশ্ন দিয়েই হয়। তাই আপনি স্কুল আর মাদরাসার জন্য ইংরেজি বা বাংলা শিক্ষক নিবন্ধিত হতে চাইলে নিদিষ্ট একটি সিলেবাস অনুসরণ করলেই হবে।


এবার আসি আপনার মূল উত্তরে আপনি যদি আলিয়া মাদরাসায় শিক্ষক নিবন্ধিত হতে চান তাহলে আপনাকে ৩ টি ধাপ অতিক্রম করে পাশ করতে হবে তখনই আপনি একজন নিবন্ধনধারি হতে পারের।


১ম ধাপ: প্রিলিতে আপনাকে পাশ করতে হবে। প্রিলিতে পাস করার জন্য সকল বিভাগের নিবন্ধনধারিদের বাংলা, ইংরেজি, গণিত, সাধারণ জ্ঞান বিষয়ে ১০০ MCQ এ পরিক্ষা দিয়ে নিদিষ্ট স্কোর অর্জন করতে হবে তখনই ২য় ধাপে অংশগ্রহণ করতে পারবেন নয়ত আপনি বাতিল বলে গণ্য হবে।


২য় ধাপ: লিখিত পরিক্ষা এই লিখিত পরিক্ষায় আপনি যে বিষয়ের উপর নিবন্ধিত হবেন সে বিষয়ে ১০০ নাম্বারের পরিক্ষায় নিদিষ্ট স্কোর অর্জন করতে হবে তখন আপনি ভাইভাতে ডাক পাবেন।


৩য় ধাপ : ভাইভা এখানে আপনাকে কর্তৃপক্ষ বিভিন্ন কাগজপত্র সার্টিফিকেট যাচাই করবে। আপনার নিবন্ধিত বিষয় এবং সাধারণ জ্ঞান বা যে কোনো প্রশ্ন করতে পারে।


সকল ধাপ অতিক্রম করে পাশ করতে পারলেই আপনি একজন নিবন্ধিত শিক্ষক হবেন। এবং যে কোনো শিক্ষা প্রতিষ্ঠানে আবেদন করতে পারবেন চাকরির জন্য এবং এনটিআরসি আপনাকে বিভিন্ন প্রতিষ্ঠানে নিয়োগ দিবে।


প্রস্তুতি কি নিবেন? আপনি যে বিষয়ে নিবন্ধনধারি হতে চান যেমন বাংলা সে বাংলা সম্পর্কে ভালো জ্ঞান অর্জন করুন। যেমন বাংলা সাহিত্য, বাংলা ব্যাকরণ ইত্যাদি বিস্তারিত জানার জন্য ও পড়ার জন্য প্রফেসার এর ১৭-১৮ত বেসরকারি শিক্ষক নিবন্ধন বইটি ফলো করুন। 


আর প্রিলিতে পাশ করার জন্য গণিত, বাংলা, ইংরেজি, সাধারণ জ্ঞান বিষয়ে ভালো করে প্রস্তুতি নিন। প্রফেসরের বেসরকারি ১৭-১৮ত বেসরকারি শিক্ষক নিবন্ধন বইটি ফলো করুন। তাছাড়া ও প্রতিমাসের কারন্ট অ্যাফেয়ার্স বই পড়ুন। আর বিগত সালের সকল প্রশ্নোত্তর পড়ুন। আশাকরি এতেই আপনি সফল হবেন ইনশাল্লাহ।


আরো জান্তে বিজিট করুন: https://www.ansunique.com/

আমার একটি হাই পাওয়ার ব্যাটারি আছে ৬ ভোল্টের এখন আমার ব্যাটারিটি আমি ৬ ভোল্টের চার্জার দিয়ে কয় ঘন্টা চার্জ দিলে অামার ব্যাটারির কোনো ক্ষতি হবে না।

৬V ব্যাটারি?

Md Jaber ahsan
JaberAhsan
May 20, 02:59 AM
আমি কি করে ৬V ব্যাটারি থেকে ১২V বিদ্যুৎ বের করব? আমাকে বিস্তারিত বলে  সাহায্য করুন।
আমি কি করে আমার ছয় বোল্টের ব্যাটারি দিয়ে আমার এন্ড্রয়েট মোবাইল E15 মোবাইল চার্জ করব? কি আইসি ব্যাবহার করব ?
৬ ভোল্টের ব্যাটারি কোন কোম্পানির ব্যাটারি ভালো দাম সহ লিখুন।