133 জন দেখেছেন
"তথ্য-প্রযুক্তি" বিভাগে করেছেন (1,126 পয়েন্ট)
সম্পাদিত করেছেন

প্লিজ সঠিক উত্তর দিবেন। খুব দরকার। আমার জন্ম ১২/১১/১৯৯৯.

আমি গাজিপুর,কাশিমপুরে থাকি। আমাদের এখানে আমি শুনেছি ২৮ তারিখ ও মার্চ মাসের ১,২,৩ তারিখে স্মার্ট কার্ড দিবে। আমার প্রশ্ন,
১। আমি ২০১৭ সালে ভোটার হয়েছি কিন্তু আইডি কার্ড পাই নি। এখন কি আমাকে আইডি কার্ড দিবে নাকি আইডি কার্ড না দিয়ে একবারে স্মার্ট কার্ড দিবে। কোন কার্ড দিবে সঠিক উত্তর দিবেন। আমার খুব দরকার।
২। আমি কিভাবে এখন জানব আমার আইডি কার্ডের তথ্য? এখনতো কার্ড দেওয়ার তারিখ দিয়েছে তাই আমি কিভাবে অনলাইনে আমার আইডি কার্ডের তথ্য জানব?) 
করেছেন (2,236 পয়েন্ট)
আমিও ২০১৪ সালে ভোটার হয়েছি এবং ২০১৯ সালের জানুয়ারিতে অাইডি কার্ড পেয়েছি। তবে আমি লেমেনেটিং করা অাইডি কার্ড পেয়েছি। ২০২০ সালে আমাদেরকে স্মার্ট আইডি কার্ড দিবে। অনেকে ২০১৪/২০১৫ সালে ভোটার হলেও এখনো অনেকের অাইডি কার্ড আসেনি। সুতরাং আপনার আইডি কার্ড যদি আসে তাহলে হয়তো সাময়িক সময়ের জন্য লেমেনেটিং করা আইডি কার্ড পেতে পারেন।
করেছেন (2,236 পয়েন্ট)
আপনার কাছে কি ভোটার স্লিপ অাছে? ভোটার স্লিপের নাম্বার দিয়ে অনলাইন থেকে অাইডি কার্ড দেখা যায়।

3 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (7 পয়েন্ট)

আপনি প্রথমে ১০৫ এ ফোন দিবেন...ফোন দিয়ে কিছুখন অপেক্ষা করতে হবে...২ টাকা মিনিট কাটবে মেবি...ফোন ধরার পর আপনার কাছে বিভিন্ন তথ্য চাইবে...আপনার নাম,ঠিকানা,বাবার নাম,আর ফরম নাম্বারটা...সঠিক তথ্য দিবেন...তারপর যদি জিজ্ঞেস করে কেনো চাইতেছেন আইডি কার্ড, বলবেন যে আমার ভিসার জন্য দরকার...এটা না ও জিজ্ঞেস করতে পারে...তারপর আপনাকে একটা নাম্বার দিবে...ঐ নাম্বারই আপনার আইডির নাম্বার,,,ওটা নোট করে নিবেন...ঐ নামার দিয়েই অনলাইতে দেখতে পারবেন...তারপর আপনার এলাকার নির্বাচন অছিসে ঐ নাম্বার নিয়ে যাবেন...যদি আপনার কার্ড এসে থাকে তাহলে পাবেন...না হলে একবারে স্মার্ট কার্ড পাবেন...আপাতত ঐ ওনলাইন কপি দিয়েই কাজ চালানো লাগবে....


আমি নিজে এটা করছি....ধন্যবাদ :-)
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (1,606 পয়েন্ট)

https://services.nidw.gov.bd/card_distribution

আপনি এই লিংকে গিয়ে নির্ধারিত তথ্য দিয়ে আইডি কার্ড বিতরণের তথ্য বিস্তারিত জানতে পারবেন।না এখন কোন স্মার্ট কার্ড বিতরণ করা হচ্ছে না,লেমেনেটিং করা অস্থায়ী এনআইডি কার্ড বিতরণ করা হচ্ছে স্মার্ট কার্ড পাওয়ার আগ পর্যন্ত নাগরিকের যাবতীয় কার্যক্রম পরিচালনার জন্য।ভোটার আইডি কার্ডের তথ্য জানার জন্য আপনি এই লিংকে প্রবেশ করুনন https://services.nidw.gov.bd/voter_center
করেছেন (9,691 পয়েন্ট)
এই সাইট বন্ধ আছে।  তাই এই সাইট দিয়ে কোন কাজ হবেনা
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (9,691 পয়েন্ট)

আমিও ২০১৭ সালেই ভোটার হয়েছি। আর আমরা হলাম নতুন ভোটার আর আমাদের ভোটারের তথ্য এখনো অনলাইনে পাবলিশ করে নি।  আপনার যদি ভোটার তথ্য বা Nid নাম্বার সহ জানতে চান তাহলে আপনার নির্বাচন কমিসন অফিসে যোগাযোগ করুন শুধু তাড়াই আপনাকে তথ্য বেড় করে দিতে পারবে । তবে এতে ২৩০ টাকা ব্যাংক এ জমা দিতে হবে।  আপনি নির্বাচন কমিসন অফিসে গেলেই সেখানে আপনাকে বলে দিবে। 

তবে বর্তমান https://services.nidw.gov.bd/voter_center এই সাইট বন্ধ (নিচে ফটো)করেছে। কেনো না কিছু ভোটার তথ্য চুরি হয়েছে তাই আপনি এখন নির্বাচন কমিসন অফিসে গেলেও পাবেন না। তাই আপনি আরো কয়েক মাসস অপেক্ষা করুন উক্ত সাইট অপেন হলে আপনি নির্বাচন কমিসন অফিসে যাবেন তবে অবশ্যই ভোটার ফরমের স্লিপ নিয়ে যাবেন এবং সেখান থেকে পাবেন অন্যথায় পাবেন না। 

image
করেছেন (1,126 পয়েন্ট)

আমি ২০১৭ সালে ভোটার হয়েছি কিন্তু আইডি কার্ড পাই নি। এখন কি আমাকে আইডি কার্ড দিবে নাকি আইডি কার্ড না দিয়ে একবারে স্মার্ট কার্ড দিবে। কোন কার্ডটা দিবে।

করেছেন (9,691 পয়েন্ট)

আপনাকে এখন একটি ভোটার আইডির পরিচয় পত্র (নিচে ফটো) দিবে। সেটি আপনি ইউনিয়ন পরিষদ এ পাবেন।  আপনার স্লিপ নিয়ে যাবেন।.

তবে এই কার্ড দিয়ে আপনার কোন কাজেই আসবে না।  কোন চাকরি, বা সিম ক্রয়, ইত্যাদি কোন কাজেই আসবে না, কেনো না   এই পরিচয় পত্রে NID নং নেই।  আর নিচের কার্ডের যে নাম্বার দেখছেন তা nid নং নয়।

image



আপনি অপেক্ষা করুন আপনাকে স্মার্ট কার্ড দিবে যা যেকোন কাজে প্রয়োজন হবে বা কাজে লাগবে।।


অথবা ওয়েপসাইট চালু হলে আপনি নির্বাচন কমিশন অফিসে যাবেন।  সেখানে গেলেই আপনাকে ওরাই বিস্তারিত বলে দিবে। তবে অবশ্যই ওয়েপসাইট চালু হওয়ার পর যাবেন।

করেছেন (1,126 পয়েন্ট)
তথ্যের জন্য আপনাকে ধন্যবাদ
টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি উত্তর
1 উত্তর
24 অক্টোবর 2015 "সাধারণ" বিভাগে জিজ্ঞাসা করেছেন আরিফুল (6,242 পয়েন্ট)
0 টি উত্তর

288,855 টি প্রশ্ন

374,306 টি উত্তর

113,238 টি মন্তব্য

157,431 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...