118 জন দেখেছেন
"স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে করেছেন অজ্ঞাতকুলশীল
বন্ধ
প্লিজ আমার প্রশ্নটা ভালোভাবে পড়ে সঠিক উত্তর দিন।

আমার দুই রানের চিপায় ও অন্ডোকোষের নিচের যায়গায় দাদ হয়েছে ৬ মাস হলো। অনেক ক্রিম লাগিয়েছি যেমন : ফাঙ্গিসন, পেভিসন, ট্রাইকোডার্মা। একসাথে ১৫ দিন টানা ফাঙ্গিসন ক্রিমটি লাগিয়েছি তাতেও দাদ যাচ্ছে না। যতদিন দেই শুধু ততদিন ভাল থাকি। এখন এমন কোন ক্রিমের নাম বলুন যেটা সংবেদনশীল ত্বকে দেয়া যাবে মানে কোন জ্বালাপোড়া করবে না। এটা আপনি জানেন বা নিজে ব্যবহার করে এই ভয়াবহ দাদের হাত থেকে মুক্তি পেয়েছেন ও একেবারে দাদ নির্মুল হবে। আর কোন দিন হবে না। সেটা হোমিও বা যাই হোক। সেটা ব্যবহারের নিয়ম ও কত টাকা দাম। ভবিষ্যতে যাতে আর দাদ না হয় এর জন্য কিছু পরামর্শ চাই। 
এই চিরকূট সহকারে বন্ধ করা হয়েছে : যথেষ্ট উওর দেওয়া হয়েছে
করেছেন প্রশ্নকর্তা
ভাই কোন সাবান ব্যবহার করা যাবে ও দামটা বলবেন প্লিজ
করেছেন (5,660 পয়েন্ট)
করেছেন প্রশ্নকর্তা

ভাইরা এমন কোন ক্রিমের নাম বলুন যেটা সংবেদনশীল ত্বকে দেয়া যাবে মানে কোন জ্বালাপোড়া করবে না। এটা আপনি জানেন বা নিজে ব্যবহার করে এই ভয়াবহ দাদের হাত থেকে মুক্তি পেয়েছেন ও একেবারে দাদ নির্মুল হবে। আর কোন দিন হবে না। সেটা হোমিও বা যাই হোক। সেটা ব্যবহারের নিয়ম ও কত টাকা দাম। ভবিষ্যতে যাতে আর দাদ না হয় এর জন্য কিছু পরামর্শ চাই।

7 উত্তর

1 টি পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (1,380 পয়েন্ট)
মানবদেহের চামড়ায় (বিশেষ করে মাথা, পায়ে বা অন‍্য স্থানে) উদগত ছত্রাক আক্রান্ত গোলাকৃতি ক্ষতচিহ্ন-সহ ছোঁয়াচে বিশেষ চুলকানি রোগকে দাদ বা Ringworm বলে। দাদ হলে নিয়মিত চিরতার ক্বাথ (জলে সিদ্ধ করে প্রস্তুত ঘন নির্যাস বা সার অংশ) তৈরি করে খান। নিয়মিত নিমপাতা বা নিমফলের বীচি পানিসহ বেঁটে আক্রান্ত স্থানে ব‍্যবহার করুন। দাদে সাবান বা ক্ষার জাতীয় কোনো পদার্থ ব‍্যবহার করবেন না। কোনো ক্রিম বা ঔষধ ব‍্যবহারের প্রয়োজন নেই। এতে হিতে বিপরীত হতে পারে। তবে আপনার নিকটস্থ একজন বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শ মোতাবেক চিকিৎসা (Treatment) গ্রহণ করা যেতে পারে। আশা করি, খুব শ্রীঘ্রই সুস্থ হয়ে যাবেন ইন শা আল্লাহ। ধন‍্যবাদ।
করেছেন (1,102 পয়েন্ট)

কোন ক্রিমের নাম ও দামটা একটু বলেন? চিরতার ক্বাথ কি? একটু বুঝিয়ে বলুন

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (381 পয়েন্ট)
আপনার জন্য নিওস্টেন মলম একদম উপযুক্ত। ট্রাই করুন। কোনো জ্বালাপোড়া নেই। প্যাকেটে যে নির্দেশনা আছে যে অনুযায়ী ব্যবহার করবেন।  
করেছেন (1,102 পয়েন্ট)

দামটা একটু বলেন

করেছেন (381 পয়েন্ট)
৪০ টাকা বা ৪৫ টাকা হতে পারে
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (2,134 পয়েন্ট)
সম্পাদিত করেছেন
আপনি পেভিসন ক্রিম টি ব্যবহার করে দেখতে পারেন । দাম :- ৫০ টাকা ব্যবহারের নিয়ম:- দাদ আক্রান্ত স্থানে গরম পানি হাতে নিয়ে মৃদু ভাবে ধৌত করুন। তারপর পেভিসন ক্রিম টি ব্যবহার করুন। এবং সর্বদা পরিস্কার পরিচ্ছন্ন থাকার চেষ্টা করবেন। সাথে ডেটল সাবান টি ব্যবহার করতে পারেন। ইনশাআল্লাহ আপনার দাদ কমে যাবে।
করেছেন (1,102 পয়েন্ট)

পেভিসন ক্রিম টি ব্যবহার করেছি। দাদ ভাল হয় না। ধন্যবাদ

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (3,731 পয়েন্ট)
আপনি Dermasol-n ক্রীম ব্যবহার করুন। দিনে তিনবার ব্যবহার করুন। আশা করি ভালো হয়ে যাবে। প্রয়োজনে ডাক্তারের পরামর্শ নিন।
করেছেন (1,102 পয়েন্ট)
দামটা একটু বলেন
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (4,711 পয়েন্ট)
সম্পাদিত করেছেন

আপনি স্কয়ার কোম্পানির ওনি (oni) ক্রিমটি ব্যবহার করতে পারেন।


দাম ৩৮ টাকা হবে।
করেছেন (1,102 পয়েন্ট)
দামটা একটু বলেন। আর সংবেদনশীর ত্বকে ব্যবহার করা যাবে?
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (352 পয়েন্ট)

চিকিৎসা ক্ষেত্রে বিশেষ করে দাদের মত রোগে সবচেয়ে উপকারি বলতে কিছুই নেই। আপনি অভিজ্ঞ ডাক্তারের পরামর্শ অনুযায়ী ঔষধ সেবন করুন, দাদের বিভিন্ন প্রকরণ আছে, একেকটার জন্য একেকরকম ঔষধ কার্যকরী।
এখানে কিছু ঔষধের সাজেশন পাবেন।

(সংগৃহীত)

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (5 পয়েন্ট)
আপনার জন্য সবচেয়ে ভাল হবে আপনি যদি ( ফ্লুডেক্স ১৫০ ) ট্যাবলেট ২ থেকে ৩ টা সেবন করেন।১০০% কাজে দিবে ইনশাল্লাহ্।এই ট্যাবলেট প্রতি ৭ দিন পরপর খেতে হয়।
টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

2 টি উত্তর
3 টি উত্তর
17 মার্চ "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাতকুলশীল

288,638 টি প্রশ্ন

374,030 টি উত্তর

113,132 টি মন্তব্য

157,228 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...