বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
67 জন দেখেছেন
"স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে করেছেন (22 পয়েন্ট)
আমি প্রায় ৬ মাস আগে বাম হাতের আংগুলে একটি ট্যাটু করি।যেই সুচ দিয়ে করি সেই সুচটি হালকা জং ছিল।আমি সেই সুচ টা দিয়ে জংটা তুলে ফেলি।পরে আমি আগুন দিয়ে সুচটা পুড়িয়ে নেই।তারপর আমি ট্যাটুটি করি।করার পর আংগুলে ৪-৫ দিন ব্যথা অনুভব হয়।পরে একদিন অনুভব করি যে বাম হাত পুরো হালকা ব্যথা অনুভব।সেই ব্যথাটি আমার হাতে এখনো রয়েছে।

আমি এখন কি করতে পারি???

1 উত্তর

+1 টি পছন্দ
করেছেন (17,347 পয়েন্ট)

জং বা মরিচা পড়া কোনো জিনিস দিয়ে ট্যাটু বা শরীরের কোনো কাজ করা অনুচিত।    এতে "টিটেনাস " হওয়ার সম্ভাবনা থাকে।

প্রাণঘাতী এই সংক্রমণের জন্য দায়ী ব্যাকটেরিয়াটির নাম ক্লসট্রিডিয়াম টিটানি। এর বাসস্থান হল মাটি ও ময়লা আবর্জনা। যে কোন ছোটখাটো কাটাছেঁড়ার মধ্য দিয়ে এটি মানুষের শরীরে ঢুকে পড়তে পারে। মানবদেহে এসে এটি এমন একটি টক্সিন তৈরী করে যার প্রভাবে স্নায়ুতন্ত্র আক্রান্ত হয় এবং চোয়াল ও কিছু নির্দিষ্ট স্থানে মাংসপেশীর সংকোচন ঘটে।

আপনি ডাক্তারের শরণাপন্ন হোন,তাতেই মঙ্গল। 

করেছেন (22 পয়েন্ট)
আমি বাসার ভয়ে বাসায় কিছুই বলতে পারতেছি নাহ।আমি কেমন ডাক্টার দেখাবো।আমাকে একটু পরামর্শ দিবেন।আমার এখানে ফার্মেসীতে একজন ভালো ডাক্টার আছে।তাকে দেখালে হতে পারে????

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি উত্তর
21 মার্চ 2016 "প্রেম-ভালোবাসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Unknown (14 পয়েন্ট)
6 টি উত্তর

331,654 টি প্রশ্ন

422,452 টি উত্তর

131,196 টি মন্তব্য

181,137 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...