87 জন দেখেছেন
"অভিযোগ ও অনুরোধ" বিভাগে করেছেন (2,018 পয়েন্ট)
বন্ধ করেছেন

এর ভিতর কোনটায় বেশি স্পিড পাব? কোনটা বেশি ভাল হবে?

বন্ধ

1 উত্তর

2 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (2,758 পয়েন্ট)
নির্বাচিত করেছেন
 
সর্বোত্তম উত্তর

www হচ্ছে world wide web. ক্লিয়ার ওয়েবের প্রতিটা ওয়েবসাইট www এর সাথে যুক্ত থাকে। কিন্তু ডোমেইন নেম গুলোতে এই www যুক্ত থাকে না। সাধারনত ডোমেইন নেমকে খোলা নাম বলা হয়, যেমন bissoy.com হচ্ছে একটি ডোমেইন নেম যা কোন এক কোম্পানির কাছ থেকে রেজিস্টার্ড করা। এটি হচ্ছে খোলা নেম। এখন হোস্টিং প্যানেলে ওয়েবসাইটকে নির্দিষ্ট আইপি দিতে এবং এই bissoy.com খোলা নামকে ওয়েবের সাথে পরিচয় যুক্ত করতে অবশ্যই www সেট করতেই হয়। হোস্টিং এর সি প্যানেল থেকে ডোমেইন নাম সেট করতে এ কাজ করতেই হবে। তবেই তা ব্রাউজার থেকে আবেদন পাঠালে নির্দেশ গ্রহন করে। কিন্তু সমস্যা আছে কিছু কিছু ইউজার ওমনি বক্স এ বা এড্রেস বারে এড্রেস টাইপ করার সময় অতিরিক্ত www লেখেন না। তখন সার্ভার কোন তথ্য পাঠায় না। এই অসুবিধা দূর করার জন্য সি প্যানেলে bissoy.com কে রিডাইরেক করে www তে যুক্ত করার অপশন থাকে। এটি এনেবল করলে ইউজার www টাইপ না করলেও খোলা নাম রিডাইরেক্ট হয়ে ওয়েব হিসাবে সার্ভারে যায় তখন সার্ভার রিকুয়েস্ট গ্রহন করে তথ্য পাঠায়। এবং আমরা সাইট দেখতে পাই।

কাজেই পার্থক্য হিসাবে নির্দিষ্ট কিছু বলা যাবেনা, শুধু এইটুকু বলা যেতে পারে যে , bissoy.com হচ্ছে ডোমেইন নেম এবং www.bissoy.com হচ্ছে ওয়েবের সাথে যুক্ত একটি সাইটের নেম। 


www বা শুধু bissoy.com যায়ই দিন এতে স্পিডের সম্পর্ক নাই। 
টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
0 টি উত্তর
21 সেপ্টেম্বর 2018 "সাধারণ" বিভাগে জিজ্ঞাসা করেছেন King of kings (121 পয়েন্ট)
2 টি উত্তর
18 মে 2018 "অভিযোগ ও অনুরোধ" বিভাগে জিজ্ঞাসা করেছেন Showrav hosen (0 পয়েন্ট)

288,515 টি প্রশ্ন

373,856 টি উত্তর

113,089 টি মন্তব্য

157,051 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...