58 জন দেখেছেন
"স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে করেছেন (7 পয়েন্ট)

3 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (1,138 পয়েন্ট)
নিয়মিত পুষ্টিকর খাবার খান এবং রাতের ঘুম ঠিক রাখেন, তাহলে আপনি তাড়াতাড়ি ওজন বাড়াতে পারবেন। না ঘুমাতে পারলে আপনার শরীর ক্যালরী ধরে রাখতে পারবেন না। রাতে তাড়াতাড়ি খাওয়া শেষ করুন এবং তাড়াতাড়ি ঘুমিয়ে পড়ুন। সকালের নাস্তায় রান্না করা সুজি রাখবেন। আতপ চালের ভাতের মাড় খেতে পারেন। রাতে ঘুমানোর আগে ১ গ্লাস দুধ আর এক চামুচ মধু খাবেন। খাওয়ার পরিমাণ বাড়ান ৪-৫ বার খেত পারেন। রাতে অন্তত ৭-৮ ঘন্টা ঘুমাবেন। সম্ভব হলে দুপুরে খাওয়ার পর ১ ঘন্টা ঘুমাবেন খাবারে রুচির জন্য সকালে খালি পেট ১-২ চামচ নিমের রস অথবা কখনো চিরতার পানি খান মাঝে মাঝে অর্জুনের ছাল ভিজিয়ে খাবেন। অর্জুন গ্যাস্ট্রিক, বদ হজম এর জন্যও ভাল কাজ করে। নিম, চিরতা, অর্জুন এই ৩টিই ক্ষুধা বৃদ্ধি করে এবং রুচি বাড়ায়। ক্যলরি যুক্ত খাবার বেশি খেতে পারে পাউরুটি জুস, চিপস ইত্যাদি। আর যদি শরিলের দুর্বলতার জন্য ঔষধ সেবন করতে চান তাহলে হামদর্দ এর সিনকারা সিরাপটি সেবন করুন ৪৫০ মিলি ২ মাস এক টানা। [সংরক্ষিত]
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (3,064 পয়েন্ট)
আপনি পুষ্টিকর খাবার খান। নিয়মিত বিশ্রাম নিন। পানি পান করুন। দৈনিক ৭-৮ ঘন্টা ঘুমানোর চেষ্টা করুন। রাত্রে ঘুমানোর দুধ পান করুন। খাবার পরিমাণ বাড়িয়ে নিন। যেকোন ধরনের বাইরের খাবার পরিহার করুন।
ডাক্তারের পরামর্শ নিয়ে Filwel gold ঔষধ সেবন করতে পারেন।
করেছেন (1,138 পয়েন্ট)
Filwel gold মাল্টিভিটামিন টেবলেট গুলো সেবন করলে অবশ্যই সাথে গ্যাস্ট্রিক এর টেবলেট খাবেন নয়ত সমস্যা হবে।
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (1,057 পয়েন্ট)
শরীরের শক্তির জন‍্য কোনো ঔষধের প্রয়োজন নেই। এতে হিতে বিপরীত হতে পারে। নিয়মিত যথাসময়ে পরিমিত পরিমাণে খাবার খাবেন। শরীরের শক্তি ও সুস্বাস্থ্যের জন‍্য নিয়মিত পানি, সুষম ও পুষ্টিকর খাবার খান। মধু, দুধ, ডিম, গোশত, কলিজা, কাঁচা রসুন, কালোজিরা, সতেজ ফল-মূল, সবুজ শাক-সবজি ও টাটকা মাছ খান। সকাল ৮টায় সকালের খাবার, দুপুর ২টায় দুপুরের খাবার ও রাত ৮টায় রাতের খাবার খাবেন। খাবারের প্রতি ও খাবার খাওয়ার সময়ের প্রতি যত্নবান হলে, এমনিতেই আপনি সুস্বাস্থ্য ও পর্যাপ্ত শক্তির অধিকারী হবেন। ধন‍্যবাদ।
টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
21 অগাস্ট 2018 "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন মোঃ আরিফ,,, (104 পয়েন্ট)
4 টি উত্তর
সকালে ঘুম থেকে উঠার পর আমার উভয় পায়ের গোড়ালিতে সামান্য ব্যাথা করে, তাছাড়া অন্য সময় ব্যাথা করে না তবে হাত দিয়ে পায়ের গোড়ালিতে টিপ দিলে ব্যাথা করে, আপনাদের মনে হয়ত প্রশ্ন জাগতে পারে যে টিপ দিলে যখন ব্যাথা করে তখন টিপ দাও কেন? আরে ভাই টিপ আমি কখনই দিই না । এখন আমার প্রশ্ন হল স্বাভাবিক ভাবে টিপ দিলে অন্য কারো ব্যাথা করছে না কিন্ত আমার গোড়ালি ব্যাথা করছে কেন? তাছাড়া সকালে ঘুম থেকে উঠার পর একটু একটু ব্যাথা করে। এটা কি কোন রোগ?( যদিও চলাফেরায় আমি তেমন কোন problem fell করি না ) তার পরও এটার কি তাড়াতাড়ি চিকিৎসা করা উচিত বা এখন চিকিৎসা না করলে এই রোগ টা বড় আকার ধারন করতে পারে? উল্লেখ্য, আমার বয়স ২৩ (পুরুষ) , লম্বা ৫ ফুট ৮ ইঞ্চি, ওজন মাত্র ৪৯ কেজি এবং ৬ থেকে ৭ বছর ধরে আমার এই সমস্যা এবং আমার পায়ের গোড়ালিতে আমি কোন দিন কোন আঘাতও পাই নি।?
06 ডিসেম্বর 2015 "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন kuasha (-12 পয়েন্ট)
6 টি উত্তর
06 অগাস্ট 2018 "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন মোঃ আরিফ,,, (104 পয়েন্ট)

282,886 টি প্রশ্ন

367,177 টি উত্তর

110,549 টি মন্তব্য

152,557 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...