71 জন দেখেছেন
"আইন" বিভাগে করেছেন (9 পয়েন্ট)
ছেলের বয়স 17 বছর এবং মেয়ের বয়স 18 বছর । এরা পালিয়ে কাজির কাছে বিয়ে করেছে। এবং মেয়ে জোর পূর্বক দেনমোহর ৫ লাখ করেছে। এখন?

1 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (1,881 পয়েন্ট)
সম্পাদিত করেছেন

আইনিভাবে বিয়েই তো হয় নি। ছেলে আইনি সহায়তা পাবে এক্ষেত্রে। ছেলের উচিৎ হবে একজন উকিলের শরণাপন্ন হওয়া। বি.দ্র. ছেলেকে কাজীর নিকট হতে কাবিননামা টি নিয়ে নিতে বলবেন। কাজী সাহেব কাবিননামা নাও দিতে পারেন। কারন ছেলের বয়স কম। আমার মতে, কাজী সাহেব প্রশ্নে উল্লেখিত ছেলে মেয়ের বিবাহ অরজিনাল বইয়ে রেজিস্ট্রি করেন নি। যদি তাই হয় তাহলে উক্ত বিবাহ আইনের দৃষ্টিকোণ থেকে বাতিল হবে। মৌলভী দ্বারা পড়ানো হলে তা ধর্মীয় আইন মোতাবেক জায়েজ হবে। কাজীরা অনেক চালাক। তাদেরকে কখনই বোকা ভাবা যাবে না। ছেলের যেহেতু বয়স কম সেহেতু কাজী সাহেব উক্ত বিবাহ সম্পূর্ণরূপে অস্বীকার করতে পারেন। তিনি যদি অস্বীকার করেন তাহলে কারোর সাধ্য নেই সেটাকে স্বীকার করানোর। একজন কাজীর ছেলে হিসেবে কথাগুলো বললাম। যাহোক, তবুও কাবিননামা নেয়ার আপ্রাণ চেষ্টা চালাতে হবে। 

সাবধান! কাবিননামা নেয়ার কথা মেয়ে বা মেয়েপক্ষ যেন না জানে।
টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
04 ডিসেম্বর 2018 "আইন" বিভাগে জিজ্ঞাসা করেছেন Shahidulsf (4 পয়েন্ট)
1 উত্তর
03 অক্টোবর 2018 "আইন" বিভাগে জিজ্ঞাসা করেছেন Sahed hossain (8 পয়েন্ট)

282,991 টি প্রশ্ন

367,313 টি উত্তর

110,634 টি মন্তব্য

152,620 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...