বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
102 জন দেখেছেন
"আইন" বিভাগে করেছেন (11 পয়েন্ট)
ছেলের বয়স 17 বছর এবং মেয়ের বয়স 18 বছর । এরা পালিয়ে কাজির কাছে বিয়ে করেছে। এবং মেয়ে জোর পূর্বক দেনমোহর ৫ লাখ করেছে। এখন?

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (2,041 পয়েন্ট)
সম্পাদিত করেছেন

আইনিভাবে বিয়েই তো হয় নি। ছেলে আইনি সহায়তা পাবে এক্ষেত্রে। ছেলের উচিৎ হবে একজন উকিলের শরণাপন্ন হওয়া। বি.দ্র. ছেলেকে কাজীর নিকট হতে কাবিননামা টি নিয়ে নিতে বলবেন। কাজী সাহেব কাবিননামা নাও দিতে পারেন। কারন ছেলের বয়স কম। আমার মতে, কাজী সাহেব প্রশ্নে উল্লেখিত ছেলে মেয়ের বিবাহ অরজিনাল বইয়ে রেজিস্ট্রি করেন নি। যদি তাই হয় তাহলে উক্ত বিবাহ আইনের দৃষ্টিকোণ থেকে বাতিল হবে। মৌলভী দ্বারা পড়ানো হলে তা ধর্মীয় আইন মোতাবেক জায়েজ হবে। কাজীরা অনেক চালাক। তাদেরকে কখনই বোকা ভাবা যাবে না। ছেলের যেহেতু বয়স কম সেহেতু কাজী সাহেব উক্ত বিবাহ সম্পূর্ণরূপে অস্বীকার করতে পারেন। তিনি যদি অস্বীকার করেন তাহলে কারোর সাধ্য নেই সেটাকে স্বীকার করানোর। একজন কাজীর ছেলে হিসেবে কথাগুলো বললাম। যাহোক, তবুও কাবিননামা নেয়ার আপ্রাণ চেষ্টা চালাতে হবে। 

সাবধান! কাবিননামা নেয়ার কথা মেয়ে বা মেয়েপক্ষ যেন না জানে।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি উত্তর
04 ডিসেম্বর 2018 "আইন" বিভাগে জিজ্ঞাসা করেছেন Shahidulsf (16 পয়েন্ট)
1 উত্তর
03 অক্টোবর 2018 "আইন" বিভাগে জিজ্ঞাসা করেছেন Sahed hossain (12 পয়েন্ট)

322,631 টি প্রশ্ন

413,155 টি উত্তর

128,022 টি মন্তব্য

177,690 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...