বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
54 জন দেখেছেন
"ধর্ম ও আধ্যাত্মিক বিশ্বাস" বিভাগে করেছেন (19 পয়েন্ট)
যোগ ব্যায়াম বা মেডিটেশন কি শুধু হিন্দুরা করে থাকে না সব ধর্মের মানুষই করে??? আর মুসলিমদের কী কোন বাধা আছে এই যোগ ব্যায়ামে?? বিস্তারিত জানতে চাই??

1 উত্তর

+2 টি পছন্দ
করেছেন (4,430 পয়েন্ট)
যোগ ব‍্যায়াম বা মেডিটেশন হচ্ছে যোগাসনারূপ ধ‍্যান বা ব‍্যায়াম। যিনি যোগসাধনা করেন, তাকে যোগী বলে। এই ধরণের যোগসাধনা ব‍্যায়ামরূপে হিন্দু ধর্ম থেকে মুসলমান সমাজেও অনুপ্রবেশ ঘটেছে। যেসব মুসলিম অন‍্য ধর্মের কালচারকে নিজের মধ‍্যে ধারণ করবে, সে মুসলমানদের দলভুক্ত নয়, সে ঐ ধর্মের অনুসারী হয়ে গেলো। তাই পবিত্র কুরআন ও হাদীসে যা করতে বলা হয় নি, তা মুসলমানদের করা যাবে না। কেননা, ইসলাম মুসলমানদেরকে অন‍্য ধর্মের কার্যাবলী অনুসরণ করা থেকে বিরত থাকতে বলে। একজন মুসলমান যদি দৈনিক পাঁচ ওয়াক্ত নামাজ পড়ে, তাহলে তার আর ব‍্যায়ামের প্রয়োজন হয় না। কেননা, নামাজ যেমন সর্বোত্তম ইবাদাত, তেমনি সর্বোত্তম ব‍্যায়াম। ধন‍্যবাদ।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
1 উত্তর
21 জুলাই 2015 "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন mahamud1 (61 পয়েন্ট)
1 উত্তর
01 এপ্রিল 2015 "ব্যায়াম" বিভাগে জিজ্ঞাসা করেছেন Safin Islam (11 পয়েন্ট)
1 উত্তর
0 টি উত্তর
18 জুলাই "ইসলাম" বিভাগে জিজ্ঞাসা করেছেন Md Mostafa Sk (175 পয়েন্ট)

312,943 টি প্রশ্ন

402,502 টি উত্তর

123,638 টি মন্তব্য

173,341 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...