বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
402 জন দেখেছেন
"ইসলাম" বিভাগে করেছেন (587 পয়েন্ট)
করেছেন (157 পয়েন্ট)
এই লিংকে উত্তর টি রয়েছে।

https://www.bissoy.com/695533/

2 উত্তর

+2 টি পছন্দ
করেছেন (5,304 পয়েন্ট)
'নারায়ে তাকবীর' বাক্যটি ফার্সি, যার অর্থ হলোঃ (আল্লাহ) আওয়াজ বৃদ্ধি বা উঁচু করো। আর, 'আল্লাহু আকবার' বাক্যটি আরবী, যার অর্থ হলোঃ আল্লাহ মহান।  
করেছেন (587 পয়েন্ট)
পূনঃপ্রদর্শিত করেছেন
"নারায়ে তাকবির,আল্লাহু আকবার"কথাটা দ্বারা কী ঘোষণা করা হয়?কেন কোনো ইসলামিক প্রোগামে এই শ্লোগানটাই আগে দেয়া হয়?আশা করি উত্তর দিবেন।
করেছেন (5,304 পয়েন্ট)
'নারায়ে তাকবীর, আল্লাহু আকবার' শ্লোগানটি দ্বারা আল্লাহর মাহাত্ম্যর দিকটি তুলে ধরা হয়। তাছাড়া, ইসলামিক কোনো আয়োজনে এরকম শ্লোগান বিশেষ করে উল্লেখযোগ্য এ কারণে যে, এর দ্বারা খুব সহজেই আল্লাহ রব্বুল আলামিনের মহত্ত্ব, শ্রেষ্ঠত্ব, মহানুভবতা, উদারতা, ঔদার্য ইত্যাদি সকল কিছু প্রকাশ করা যায়। 
করেছেন (587 পয়েন্ট)
ধন্যবাদ।আপনি আমার কাছে খুব সহজ ও স্পষ্টভাবে এর অর্থটি তুলে ধরেছেন।আর আমি এর অর্থটি ভালোভাবে বুঝতে সক্ষম হয়েছি।আপনাকে আবারো অসংখ্য ধন্যবাদ জানাই।
+2 টি পছন্দ
করেছেন (4,833 পয়েন্ট)
পূনঃপ্রদর্শিত করেছেন
নারায়ে অর্থ বলো, তাকবীর অর্থ উচ্চ আওয়াজে। আকবার অর্থ সর্বশ্রেষ্ঠ। 'আল্লাহু আকবার' অর্থ 'আল্লাহ সর্বশ্রেষ্ঠ'। সুতরাং, 'নারায়ে তাকবীর, আল্লাহু আকবার' অর্থ 'উচ্চ আওয়াজে বলো, আল্লাহ সর্বশ্রেষ্ঠ'। ধন‍্যবাদ।
করেছেন (587 পয়েন্ট)
আপনাকেও অনেক অনেক ধন্যবাদ।আপনার উত্তরটিও খুব সহজ,স্পষ্ট ও বোধগম্য হয়েছে।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

2 টি উত্তর
26 এপ্রিল 2014 "ইসলাম" বিভাগে জিজ্ঞাসা করেছেন আহমেদ বিডি (4,963 পয়েন্ট)

322,435 টি প্রশ্ন

412,900 টি উত্তর

127,908 টি মন্তব্য

177,603 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...