বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
461 জন দেখেছেন
"শিক্ষা+শিক্ষা প্রতিষ্ঠান" বিভাগে করেছেন অজ্ঞাতকুলশীল
যারা মাদরাসা বোর্ডের সাথে জড়িত না বা মাদরাসায় পড়েন না তারা উত্তর করা থেকে বিরত  থাকুন।

2 উত্তর

0 টি পছন্দ
করেছেন (2,948 পয়েন্ট)

আমার ধারণা মতে আপনি যদি সেই মডেল টেস্ট পেপার গুলো সফলতার সাথে পড়ে শেষ করতে পারেন তাহলে বলা যায় কম করে হলেও ৬০%+ কমন পাবেন। সেটা হোক সাধারণের বেলায় বা মাদ্রাসা বোর্ডের বেলায়। কারণ মডেল টেস্ট পেপার গুলোতে এমন বিষয়গুলো ইনক্লু করা হয় যা পরীক্ষায় আসার মত। সেখানে দেখবেন বিভিন্ন স্কুল কলেজের বোর্ড বা নির্বাচনি, টেস্ট পরীক্ষার প্রশ্নগুলোর সমাধান করা হয়েছে। তবে আপনি যদি শুধুমাত্র টেস্ট পেপারের উপর নির্ভরর করে থাকেন তাহলে কিন্তু বিপাকে পড়তে পারেন। কারণ একমাত্র টেস্ট পেপারই আপনাকে কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌছে দিতে পারবেনা। টেস্ট পেপার টা যদি সিস্টেম অনুযায়ী পড়েন যেমন সেখানে বইয়ের যে টপিকস কে বেশি গুরুত্ব দিয়েছে বা অন্যান্য স্কুল কলেজের প্রশ্নপত্র প্রণেতাগণ বেশি গুরুত্ব দিয়েছেন সেটা আপনার বইয়ে খুজে বের করে সেটাকে আপ্নাকেও বেশি গুরুত্ব দিতে হবে। এভাবে পড়তে পড়তে দেখবেন আপনার মুল বইয়ের সব ইম্পর্টেন্ট সব কিছুই পড়া হয়ে গেল। মানে আপনার প্রিপারেশন কমপ্লিট। এরকম ভাবে আপনার প্রিপারেশন কমপ্লিট হয়ে যাবে একমাত্র টেস্ট পেপারটা পড়ার জন্যই। 


তাই বলা যায় টেস্ট পেপার পড়ে ১০০% কমন না পেলেও শতভাগ বিফলে যাবে না। 

করেছেন (2,948 পয়েন্ট)
মডেল টেস্ট থেকেই তো চুড়ান্ত মডেল টেস্ট করা হয়। আর চুড়ান্ত মডেল টেস্টের ব্যাপার টা কি শুধু মাদ্রাসার স্টুডেন্ট রাই জানে নাকি?? বাকি গুলো কি জানে না???

আপনার প্রশ্নটি লিমিটেশনের মধ্যে রাখাটা ঠিক হয় নি।
0 টি পছন্দ
করেছেন (905 পয়েন্ট)
আপনার প্রশ্নটি এভাবে করা উচিত ছিল না।কারণ উত্তরটি বিস্ময়ে সকলে উত্তর দিতে পারবে না।কারণ আপনি আপনার প্রশ্নটি মাদ্রারাসা পড়া বিস্ময়ের সদস্য দের করতে বলেছেন।এরকম প্রশ্ন করা থেকে বিরত থাকার চেষ্টা করবেন।কারণ এই রকম প্রশ্ন করলে সর্বাধিক উত্তর পাবেন না।যারা জিনারেলে পড়ে তারা এই রকম প্রশ্ন দেখলে চলে যাবে।আপনার প্রশ্নের উত্তরে ফিরে আসা যাক।আপনার প্রশ্নের উত্তরটি ঐ চূড়ান্ত টেস্ট পেপারের উপরে লেখা আছে এমন ভাবে এই বইটিতে রয়েছে ১০০% কমন।আসলে এই সব টেস্ট পেপার গুলো শুধু মাত্র টাকা ইনকাম করার জন্য বাহির করে।এরকম টেস্ট পেপার পড়ে কমন নেওয়া খুবই কষ্ট কর।এর থেকে মূল বই এবং ভাল মানের গাইড বই পড়ে আগে থেকে পিরিপারশন নিন।তাহল ৮০থেকে ৯০% কমন দিতে পারবেন।বিঃদ্রঃযদি চূড়ান্ত টেস্ট পেপার গুলো অধিক ভাল তবে তারা কেনো আগে বাহির করে না।এটা আগে বাহির করলে তো সকলে ভাল রিজাল করতে পারতো।অর্থাৎ এগুলো থেকে ৭০থেকে ৭৫% কমন আসতে পারে তবে খুব ভাল ভাবে পড়তে হবে এবং মনে রাখতে হবে।যেটা শুধুমাত্র ভাল ছাত্রদের জন্য প্রযোজ্য ।আশা করি বিষয়টি বুঝতে পেরেছেন।আর সমস্যা থাকলে মন্তব্য করুন।ধন্যবাদ
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

294,558 টি প্রশ্ন

381,250 টি উত্তর

115,254 টি মন্তব্য

161,835 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...