66 জন দেখেছেন
"শিক্ষা+শিক্ষা প্রতিষ্ঠান" বিভাগে করেছেন (0 পয়েন্ট)
বন্ধ করেছেন
প্লিজ একটু তারাতাড়ি উত্তর টা দাও।
বন্ধ

1 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (1,273 পয়েন্ট)
নির্বাচিত করেছেন
 
সর্বোত্তম উত্তর

সর্বপ্রথম আপনাকে এসএসসি এবং এইচএসসি তে জিপিএ ৫ পেতে হবে। উভয়তে জিপিএ ৫ পেলে আপনার হাতে এখনই ২০০ মার্ক চলে আসবে।বাকি ১০০ মার্ক আপনার লিখিত পরীক্ষার অপর নির্ভরশীল। প্রত্যেক ১ টি ভুল উত্তরের জন্য আপনার ০.২৫ মার্ক কাটা হবে। অর্থাৎ ৪ টি ভুলে ১ মার্ক কাটা। আপনাকে সেইভাবে বুঝে এক্সাম দিতে হবে। সাধারণত যারা ২,০০,০০০ পরীক্ষার্থী এর মধ্যে ১ম ১০০ এর মধ্যে থেকে তাদের সকলে টোটাল ২৭০ এর ওপরে থাকে । এবং যারা প্রথম ১০ এর মধ্যে থাকে তারা অধিকাংশই ৯০+ নাম্বার পায় রিটেন এক্সামে। আমার এক ভাইয়া ১৮' সালের এক্সামে মোট ২৮৭ (রিটেন ৮৭) পেয়েও ১৭ তম হয়েছে।  


মেডিক্যালে ভর্তি পরিক্ষায় ফার্স্ট হবার জন্য আপনার ১০০% সিলেবাস কম্পলিট করতে হবে (এইচএসসি সিলেবাস কমপ্লিট করতে মিনিমাম ৬ মাস লাগে) এবং ভর্তি এক্সামের জেনারেল প্রিপারেসন নিতে লাগে ৩ মাস। অর্থাৎ আপনি মোটমাট ৯ মাস হাতে নিয়ে আপনার গন্তব্যের আশায় আগাতে হবে।  
করেছেন (0 পয়েন্ট)
আপু এই তথ্য গুলো অামি ও জানি। অাসলে ইন্টারনেটে এই তথ্য গুলো পাওয়া যায়।কিন্তু অামি জানতে চেয়েছি যে মেডিকেল ভর্তি পরীক্ষায় ফার্স্ট হওয়ার জন্য অামার পড়াশোনা করার জন্য নূন্যতম কত দিন সময় থাকা উচিত?অার অামি ইতোমধ্যে ২০১৮ সালে এস এস সি তে জি পি এ ৫ পেয়েছি।এখন শুধু সময়ের ব্যপারটাই জানতে চাই।তাই এই বিষয়ে উত্তর টা দেন প্লিজ।
করেছেন (1,273 পয়েন্ট)
দুঃখিত। আমি উত্তরটি সম্পাদনা করেছি, আসা করি এইবার উত্তর পাবেন।  
করেছেন (0 পয়েন্ট)
আপু আপনাকে অনেক ধন্যবাদ।আপু আমি মেডিকেল আর এইচ এস সি পরীক্ষার বিষয়ে আরো ২ টা প্রশ্ন করেছি ওইখানে অামি অামার সমস্যার কথা বিস্তারিত বলেছি অাপনি যদি ওই প্রশ্ন ২ টার সঠিক উত্তর দেন তাইলে অাপনার প্রতি আমি চির কৃতজ্ঞ থাকব।প্লিজ ওই প্রশ্ন ২ টা নোটিস করেন।
টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

283,383 টি প্রশ্ন

367,860 টি উত্তর

110,874 টি মন্তব্য

152,901 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...