বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
232 জন দেখেছেন
"বিজ্ঞান ও প্রকৌশল" বিভাগে করেছেন (4,429 পয়েন্ট)
সম্পাদিত করেছেন

4 উত্তর

+1 টি পছন্দ
করেছেন (1,431 পয়েন্ট)
আল্লাহ সুবহানাহু ওয়াতায়ালা বাচ্চা বহণ করার বৈশিষ্ট্য নারীদেরকে (স্ত্রী জীবদের)দিয়েই সৃষ্টি করেছেন। আর পুরুষ(পুংজীব) শুক্রাণু দিয়ে নারীকে গর্ভধারণে সহায়তা করে।।।

সন্তানের জন্য উপযুক্ত পরিবেশ আল্লাহ সৃষ্টি করেছেন জড়ায়ুতে। ছেলেদেরতো জড়ায়ু নেই।

যেমনটা ধানের জন্য উপযুক্ত স্থান জমি, টাইলস নয়। টাইলসের উপরে ধান হবে না।তেমনি সন্তান জন্মদানের উপযুক্ত স্থান হলো মায়ের গর্ভাশয়।যা ছেলেদের নেই।তাই ছেলে(পুংজীব) গর্ভধারণ করতে পারেনা।

আশাকরি উত্তরটি পেয়েছেন।
0 টি পছন্দ
করেছেন (41 পয়েন্ট)
স্ত্রী জীবদের থাকে গর্ভাশয় যেখানে সন্তান ভ্রূণ অবস্থায় থাকে এবং সেখানে আসতে আসতে বাড়তে থাকে।আর পুং জীবদের গর্ভাশয় থাকে না।তাদের থাকে শুক্রাশয় যেটা শুক্রাণু উৎপন্ন করে। তাই পুং জীবদের পেটে সন্তান আসে না।
0 টি পছন্দ
করেছেন (183 পয়েন্ট)
আমরা সাধারণত কোনো প্রজাতির জীবের লিঙ্গ নির্ধারণ করে থাকি গর্ভধারণক্ষমতা থেকে । এভাবে যারা গর্ভধারণ করেনা  কিন্তু গর্ভধারণ(জনন)এ  সাহায্য করে সেগুলো পুরুষজীব আবার যেগুলো পুরুষ জীবের সাহায্যে গর্ভধারণ করে তাদের স্ত্রী জীব ।

কিছু জীব যেমন গোল কৃমি এগুলো  এক লিঙ্গের প্রানী। এরা এমনিই ডিম পেড়ে বংশ বৃদ্ধি করে       
0 টি পছন্দ
করেছেন (50 পয়েন্ট)
সন্তান ধারনের জন্য গর্ভাশয় প্রয়োজন। পুরুষের এটা নেই। তাছাড়া, শুক্রানু ও ডিম্বানু দুইই স্ত্রী গর্ভে যায়। তাই পুরুষরা সন্তান জন্ম দিতে পারেনা।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
25 ফেব্রুয়ারি 2014 "প্রাণীবিজ্ঞান" বিভাগে জিজ্ঞাসা করেছেন মোহাম্মাদ শুভ (17,007 পয়েন্ট)
1 উত্তর
05 ফেব্রুয়ারি 2014 "প্রাণীবিজ্ঞান" বিভাগে জিজ্ঞাসা করেছেন বিপুল রায় (25,530 পয়েন্ট)
1 উত্তর
27 এপ্রিল "যৌন" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাতকুলশীল
2 টি উত্তর
15 জানুয়ারি 2018 "যৌন" বিভাগে জিজ্ঞাসা করেছেন Rebel Mahfuz (23 পয়েন্ট)

311,757 টি প্রশ্ন

401,337 টি উত্তর

123,242 টি মন্তব্য

172,802 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...