বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
2,153 জন দেখেছেন
"স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে করেছেন (76 পয়েন্ট)

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (130 পয়েন্ট)

চিকিৎসা -হোমিওপ্যাথিঃ-সাইনোসাইটিস চিকিৎসা শতভাগ নির্মূল করা সম্ভব হয়।শুধু মাত্র নিয়মিত ৩ থেকে ৬ মাস ঔষধ সেবন করতে হয়।কারন রক্তের এলার্জি নির্মূল করতে না পারলে সাইনোসাইটিস নির্মূল হয়না,তাই হোমিও ঔষধে একটু সময় লাগে কিন্তু সাইনোসাইটিস নির্মূল হয়ে যাবে যা জীবনে আর হবে না।

এ্যালোপ্যাথিকঃ-সাইনোসাইটিসের চিকিৎসায় এন্টিবায়োটিকের প্রয়োজন পড়ে। নাকে নাকে বিশেষ ধরনের ড্রপ দিতে হয়। এন্টি হিস্টামিন জাতীয় ওষুধ খেতে হয়। ব্যথার জন্য দেয়া যেতে পারে ব্যথানাশক। ওষুধে না সারলে অপারেশনের মাধ্যমে চিকিৎসা করতে হয়। একসময় এ সমস্যার জন্য সাইনাস ওয়াশ করা হতো। ফাংশনাল এন্ডোস্কোপিক সাইনাস সার্জারি খুবই জনপ্রিয়তা পেয়েছে। এখন সাইনোসাইটিস নিয়ে অযথা ভুগতে হয় না। তবে সঠিক সময়ে সঠিক চিকিৎসা না নিলে হতে পারে বিভিন্ন জটিলতা। সুতরাং জটিলতা এড়াতে সুচিন্তিত সিদ্ধান্ত খুবই গুরুত্বপূর্ণ।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি উত্তর
2 টি উত্তর
23 ফেব্রুয়ারি "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Reigns Ebrahim (330 পয়েন্ট)

321,532 টি প্রশ্ন

411,787 টি উত্তর

127,500 টি মন্তব্য

177,232 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...