88 জন দেখেছেন
"স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে করেছেন (8 পয়েন্ট)

3 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (1,754 পয়েন্ট)
আপনি প্রোটিন সমৃদ্ধ খাবার যেমন ডিম, গোশত, ডাল, বাদাম প্রভৃতি বেশি করে খান। পানি খাবেন এর সাথে সাথে। ব‍্যায়াম  করুন নিয়মিত, এতে আপনার সমুহ উপকার হবে। প্রতি বেলায় যতটুকু খাবার খান, তার চেয়ে একটু একটু করে বেশি খাবার খাবেন। এতে আপনার পাকস্থলীর ধারণ ক্ষমতা ধীরে ধীরে বাড়বে। ভাত, আলু খান প্রতি বেলায়। আপনার সুন্দর স্বাস্থ্য কামনা করছি।
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (1,269 পয়েন্ট)
আপনি মোটা হওয়ার জন্য _________________ বেশি বেশি করে ক্যালোরিযুক্ত খাবার খান। ভাতের বদলে ডাল এবং সবজিসহ রান্না করা খিচুড়ি খান । ভাত খেতে হলে বসা ভাত রান্না করুন কিংবা রাইস কুকারে রান্না করা ভাত খান । ফ্যান বা মাড় ঝরানো ভাত খাবেন না । রুটি খাবেন না । পাউরুটি খেলে জেলি/জ্যাম অথবা মাখন সহ খান । প্রতিদিন ১০০ গ্রাম বাদাম খাওয়ার অভ্যাস করুন। প্রতিদিন কমপক্ষে ২৫০ গ্রাম দুধ খান । দিনে ২ টি ডিম খান । প্রতিদিন কালজিরা খান এতে আপনার হজম শক্তি বৃদ্ধি পাবে এবং লিভার ভালো থাকবে। অতিরিক্ত চা কফি খাবেন না । কখনই খাবার বাদ দেবেন না । দ্রুত কোথাও যেতে হলে বা কাজ থাকলে পথে খাবারটা খেয়ে নিন । খাবার বাদ দিলে শরীরের ক্ষতি হয় । তিনবেলা খাওয়ার সাথে সাথে বিকালে নাস্তা করুন । এতেই আপনি আস্তে আস্তে মোটা হতে পারবেন।
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (4,418 পয়েন্ট)
  • আপনি একবারে বেশি না খেয়ে অল্প পরিমানে বারে বারে খেতে পারেন I
  • ভাত, আলু এবং রুটি বেশি খেতে পারেন I    
  • প্রতিদিন ডিম এবং দুধ খেতে হবে I
  • প্রচুর পরিমানে পানি খেতে হবে I
  • Protein জাতীয় খাবার শাকসব্জি, মুরগি এবং মাছ খেতে হবে I
  • সুস্থ থাকার জন্য প্রতিদিন নিয়মিত exercise করতে হবে I
  • রাতে ৮ থেকে ৯ ঘন্টা ঘুমানো উচিত
টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

5 টি উত্তর

283,250 টি প্রশ্ন

367,695 টি উত্তর

110,779 টি মন্তব্য

152,823 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...