বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
72 জন দেখেছেন
"প্রেম-ভালোবাসা" বিভাগে করেছেন (4,430 পয়েন্ট)

2 উত্তর

0 টি পছন্দ
করেছেন (372 পয়েন্ট)
সম্পাদিত করেছেন

পৃথিবীর বুকে এই একটি মানুষই আছে, যার ভালবাসা কখনো খন্ডন করা যায় না ।জীবনেপথে প্রত্যেকটি মুহূর্তে একটি সন্তানের সাথী হয় এই মায়ের নি:স্বার্থ ভালবাসা আর অন্তরের গভীর থেকে আসা দোয়া ।স্বার্থপর এই পৃথিবীতে সময়ের সাথে সাথে সবাই স্বার্থপর হয়ে যায় ।কিন্তু মায়ের ভালবাসা এতই নিখুত যে, এখানে স্বার্থপরতার একটি ধূলি কনাও পাওয়া যায় না ।অকৃত্রিম এই ভালবাসার বন্ধনে সারা জীবন নিজের সন্তানকে আগলে রাখতে চান “মা” । সন্তানের বিপদের সময় কত অশ্রু যে মায়ের চোখ থেকে অঝরে পড়তে থাকে, তা একমাত্র বিশ্ববিধাতাই জানেন । সন্তানের সুখের জন্য কি না করে এই মা ? জীবনের শেষ প্রহর গুলোতেও চেষ্টা করে যায় সন্তানকে সুখী রাখতে । প্রায় প্রত্যেকটি মায়ের জীবনের শেষ ইচ্ছা হয় “ মৃত্যুর আগে যেন আমার ছেলে মেয়েদের সুখি দেখে যেত পারি ।
পূথিবীতে কেউই একজন মানুষকে নিয়ে এতটা চিন্তা করবে না যতটা একজন মা তার সন্তানের জন্য করেন। 
সন্তানের বিপদআপদে কেউ পশে থাকুক না থাক কিন্তু সন্তানকে পাশে সবসময় থাকেন। এমনকি মা তাঁর জীবনটাকে উৎসর্গ করেও সন্তানকে সুখি দেখতে চান।
তাই মায়ের ভালবাসা খাঁটি ভালবাসা, স্বার্থহীন ভালবাসা।
0 টি পছন্দ
করেছেন (2,953 পয়েন্ট)
এটা আল্লাহ তায়ালা একটি নিয়ামত তিনিই এরকম ভালোবাসা সৃষ্টি করে দিয়েছে। সন্তানের প্রতি মায়ের ভালোবাসা সবচেয়ে খাটিঁ ভালোবাসা এটা একমাত্র সৃষ্টিকর্তার দান তাই সন্তানের প্রতি মায়ের খাঁটি ভালোবাসা জন্ম হয়। সন্তানকেও মা কে ভালোবাসার নির্দেশ দিয়েছে ইসলাম কেননা _________________ নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম কে একজন জিজ্ঞেস করে ছিলেন কার সাথে ভালব্যবহার করব, তখন তিনি তিন বার বলেছেন মায়ের সাথে। এবং একবার বলেছে বাবার সাথে।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
16 নভেম্বর 2018 "বিজ্ঞান ও প্রকৌশল" বিভাগে জিজ্ঞাসা করেছেন Badshah Niazul (4,430 পয়েন্ট)

312,942 টি প্রশ্ন

402,502 টি উত্তর

123,639 টি মন্তব্য

173,341 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...