51 জন দেখেছেন
"চাকুরী" বিভাগে করেছেন (2 পয়েন্ট)

2 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (4,394 পয়েন্ট)
ভাষার দক্ষতা যাচাইয়ের জন্য আন্তর্জাতিকভাবে স্বীকৃত একটি পরীক্ষা।এই পরীক্ষায় সবাই অংশ নিতে পারেন, কোনো শিক্ষাগত যোগ্যতার প্রয়োজন হয় না।
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (1,754 পয়েন্ট)
IELTS এর পূর্ণরূপ International English Language Testing System যেটি আসলে ইংরেজি ভাষায় আপনার দক্ষতা যাচাইয়ের মাধ্যম। সাধারণত HSC শেষ করে বাংলাদেশের শিক্ষার্থীরা বিদেশি বিশ্ববিদ্যালয় গুলোতে ভর্তির আবেদন করে যার জন্য ইংরেজির দক্ষতার প্রমাণ স্বরূপ IELTS এ অংশ গ্রহণ করে থাকে। অপ্রয়োজনে এতে অংশগ্রহণ করে কোন লাভ নেই কাজেই ইন্টারমিডিয়েট পরীক্ষা পাশ করে পরে এর জন্য প্রয়োজনীয় প্রস্তুতি নেয়াই যৌক্তিক হবে। তবে পড়াশোনা করতে যারা ইংরেজি ভাষা প্রধান দেশে যাবেন তাদের জন্য এবং অভিবাসী হয়ে যারা যাবেন তাদের জন্যই এটা লাগবে।
টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

282,394 টি প্রশ্ন

366,600 টি উত্তর

110,336 টি মন্তব্য

152,170 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...