বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
355 জন দেখেছেন
"অভিযোগ ও অনুরোধ" বিভাগে করেছেন (1,375 পয়েন্ট)
প্রায়ই বিষয়টা দৃষ্টিগোচর হয়। অনেকেই চাচ্ছেন তার বিস্ময় একাউন্টটি ডিলেট করে দিতে। কিন্তু কর্তৃপক্ষ এখনো এরকম কোন নিয়ম করেনি। তাই কেউ চাইলেও তার একাউন্ট ডিলেট করতে পারছেনা। অথচ আমার আইডি, আমি রাখবো নাকি রাখবোনা তার এখতিয়ার সব থেকে বেশি আমার। তাই বিস্ময় কর্তৃপক্ষকে অনুরোধ করছি, আইডি ডিলেট করার প্রসেস চালু করুন। তবে যিনি আইডি ডিলেট করতে চাচ্ছেন তার পূর্বেকার সকল এক্টিভিটি "অজ্ঞাতকুলশীল" নামে বিস্ময়ে সবসময় থেকে যাবে। আশাকরি সবাই আমার সাথে একমত হবেন।
করেছেন (344 পয়েন্ট)

"যিনি আইডি ডিলেট করতে চাচ্ছেন তার পূর্বেকার সকল এক্টিভিটি "অজ্ঞাতকুলশীল" নামে বিস্ময়ে সবসময় থেকে যাবে।"


"অজ্ঞাতকুলশীল" এর ব্যপারটা অনেক ভালো লাগলো।  

করেছেন (1,375 পয়েন্ট)
আপনার মন্তব্যের জন্য ধন্যবাদ।।। 
করেছেন (411 পয়েন্ট)
বিষয়টা আমার কাছেও যথার্থ্য মনে হচ্ছে।
করেছেন (1,375 পয়েন্ট)
@মোঃ মহসিন রুম্মান আপনাকে ধন্যবাদ।
করেছেন (353 পয়েন্ট)
এক্ষেত্রে আমি মনে করি বিস্ময়ের একাউন্ট Temporary অথবা Permanent Deactivate করার সিস্টেম চালু করাই যথার্থ হবে। যখন একাউন্ট Deactive থাকবে তখন তার নাম বিস্ময়ে 'অজ্ঞাতকুলশীল' হিসেবে থাকবে। আর Delete তো করাই যাবে না। কারন Delete করা মানে ঐ ব্যক্তি বা একাউন্টের সমস্ত তথ্য, উত্তর এবং মন্তব্যসমূহ হারিয়ে যাবে।
করেছেন (1,375 পয়েন্ট)
@রুদ্র

ভালো বলেছেন।

আপনার সাথে একমত।

2 উত্তর

+4 টি পছন্দ
করেছেন (6,252 পয়েন্ট)

কেউ যখন নিবন্ধন করে তখন "নিবন্ধন কর" বাটনে ক্লিক দেয়ার আগেই আমাদের নীতিমালা মেনে নিয়েছেন বলে সম্মতি নিই। নীতিমালায় বলে দেয়া আছে যে একাউন্ট খুললে তা আর ডিলেট করতে পারবে না। তবে আমরা আমাদের প্রয়োজনে নীতিমালা পরিবর্তন বা পরিবর্ধন করতে পারি।

 image
মোঃ আরিফুল ইসলাম বিস্ময় ডট কম এর প্রতিষ্ঠাতা। খানিকটা অস্তিত্বের তাগিদে আর দেশের জন্য বাংলা ভাষায় কিছু করার উদ্যোগেই ২০১৩ সালে তার হাত ধরেই যাত্রা শুরু করে বিস্ময় ডট কম। পেশাগত ভাবে প্রোগ্রামার।
+2 টি পছন্দ
করেছেন (4,727 পয়েন্ট)

পৃথিবীতে এমন অনেক বড় বড় সাইট আছে যেগুলোতে আপনি একাউন্ট খুলার পর সেটা আর ডিলেট করতে পারবেন না। আপনার মতামতের জন্য ধন্যবাদ কিন্তু আপাতত বিস্ময়ে নিজের একাউন্ট নিজে ডিলেট করার কোনো সিস্টেম রাখা হবে না। এতে আপনার দৃষ্টিতে যদিও মনে হচ্ছে আপনার অধিকার রয়েছে আপনার একাউন্ট ডিলেট করে দেওয়ার কিন্তু গভীরভাবে চিন্তা করে দেখলে বিস্ময় যে বিনামূল্যে আপনাদের এতো সেবা দিয়ে যাচ্ছে, বিস্ময় বিস্ময়ের সুবিধার জন্য আপনাদের একাউন্টগুলো রাখার বিন্দুমাত্র হলেও অধিকার রয়েছে। আর একটা একাউন্ট ডিলেট করে দিলে তার করা সকল প্রশ্ন ও উত্তর চলে যাবে এতে কি বিস্ময়ের ক্ষতি হবে না! তাই যেটা অসুবিধার চেয়ে বেশি সুবিধা দেয় তাকেই গুরুত্ব দেওয়া হয়৷ আর একাউন্ট ডিলেটের সিস্টেম না রাখলেই বিস্ময়ের বেশি সুবিধা হয়। 


ব্যক্তিগত অনুভূতি: আমি আশা করি বিস্ময়কে সবাই ভালোবাসছে এবং ভালোবেসেই সকলে বিস্ময়ে আসছে, আমাদের কষ্ট লাগে যখন কেউ বিস্ময় থেকে একাউন্ট ডিলেট করে বিস্ময় থেকে চলে যেতে চায়। কেননা আমরাতো সারাক্ষণ চেষ্টা করি বিস্ময়কে যেনো আরো ভালোবাসতে পারে এরকম করে তুলতে। আমি ব্যক্তিগতভাবে চাই কেউ যেনো কখনোই একাউন্ট ডিলেটের বিন্দুমাত্র ইচ্ছাও প্রকাশ না করে। আশা করি আপনাদের মনেও এরকম কিছু জাগবে না।
প্রতিনিয়ত অজানা কে জানার ইচ্ছা থেকেই অল্পতেই তথ্য প্রযুক্তি ইন্টারনেট সহ অনেক বিষয়ে জ্ঞান আহরণ করে নিয়েছেন। ইচ্ছে আছে মানুষের জন্য কিছু করার তাই ইন্টারনেটে ফ্রি সময় টুকু বিস্ময়ে কাটিয়ে মানুষের উপকার করার চেষ্টা করেন। স্বপ্ন রয়েছে একজন বড় মাপের কম্পিউটার বিজ্ঞানী হওয়ার। বিস্ময়ে আছেন সমন্বয়ক হিসেবে।
করেছেন (4,249 পয়েন্ট)

@Tanoy ভাইয়া, আমি আপনার সাথে একেবারে সহমত প্রকাশ করছি।      

করেছেন (1,375 পয়েন্ট)

@Tanoy bro.

আপনার সাথে আমি পরিপূর্ণ সহমত পূষন করতে পারছিনা বলে দুঃখিত।

কারন আমি আইডি ডিলেট করার পক্ষে,কিন্তু আইডির মাধ্যমে যে প্রশ্ন করা হয়েছে এবং উত্তর দেয়া হয়েছে তা বিস্ময় থেকে ডিলেট করার বিপক্ষে।

এজন্যই আমি বলেছিলাম,

"যিনি আইডি ডিলেট করতে চাচ্ছেন তার পূর্বেকার সকল এক্টিভিটি "অজ্ঞাতকুলশীল" নামে বিস্ময়ে সবসময় থেকে যাবে।"


তাই প্রসেস এভাবে হওয়া চাই"যিনি আইডি ডিলেট করতে চাচ্ছেন তিনি প্রথমে বিস্ময় প্রশাসনকে তা অবগত করবে।

তখন বিস্ময় প্রশাসন তার সকল এক্টিভিটি অজ্ঞাতকুলশীল  নামে বিস্ময়ে রেখে দিবে।


এরদ্বারা হবে কি?

বিস্ময় এর কোন ক্ষতি হবেনা।

আর যিনি তার পারসোনাল আইডি ডিলেট করতে চাচ্ছেন

সেটাও হয়ে যাচ্ছে।

তাই নয় কি?


করেছেন (1,427 পয়েন্ট)
@Nirob Ahmad
আমি আপনার সাথে সহমত।
পৃথিবীর সবচেয়ে বড় বড় ওয়েবসাইট,সোসাল মিডিয়া,ব্লগ ইত্যাদিতে যদি অ্যাকাউন্ট খোলা হয় তাহলে সেখানে ব্যক্তি নিজের স্বাধীনতা অনুযায়ী অ্যাকাউন্ট ডিএকটিভেট,ডিলিট করার মতো ক্ষমতা রাখা হয়।ফেসবুক,গুগল,টুইটার,ইউটিউব ইত্যাদির মতো জনপ্রিয় ওয়েবসাইটের কথাই ধরুন।এগুলোতে কি অ্যাকাউন্ট ডিলিট করার মতো ক্ষমতা রাখা হয়নি!
আবার নিরব ভাইয়া যে পদ্ধতিটার কথা উল্লেখ করেছেন সেটা দিয়ে যে বিস্ময়ে কোনো বিশৃঙ্খলা দেখা দিবে এটাতে আমি একমত হতে পারছি না।বরং এটাতে বিস্ময়ের উন্নতি হবে বলে আমি মনে করি।
কেউ বিস্ময় থেকে তার আইডি ডিলিট করতে চাচ্ছে বলে কথাটি এই নয় যে সে বিস্ময়কে ভালোবাসে না।
কোনো সদস্য অ্যাকাউন্ট ডিলিট করলে তার আইডি বিস্ময়ের সাধারণ সদস্যদের কাছ থেকে সম্পূর্ণ লুকিয়ে রেখে (তার করা প্রশ্ন,উত্তর,মন্তব্য অজ্ঞাতকুলশীল হিসেবে প্রকাশিত হবে।) যাতে শুধু বিশেষ সদস্যরা সেটা দেখতে পারে এরুপ পদ্ধতি করলে আমার মতে সবচেয়ে ভালো হয়।এতে কোনো বিশৃঙ্খলাই দেখা দিবে না।
করেছেন (1,375 পয়েন্ট)
আপনার গুরুত্বপূর্ণ মতামতের জন্য ধন্যবাদ।

আশাকরি বিস্ময় প্রশাসন দ্রুতই এ ব্যাপারে পদক্ষেপ নিবে।
করেছেন (4,727 পয়েন্ট)
আপনি যেভাবে প্রশ্ন-উত্তর রেখে একাউন্ট ডিলেটের কথা বলছেন তা আমাদের দৃষ্টিতে অসম্ভব। আপনার যদি কোনো বিশেষ প্রোগ্রামিং ভাষা এ সম্পর্কে জানা থাকে তাহলে আমাদের জানাবেন আশা করি। আর আমাদের বিস্ময় পরিচালনায় সমস্যা হয় সে জন্যই এটা সিস্টেম রাখা হয়নি। তাছাড়া একাউন্ট ডিলেটের কোনো বিশেষ কারণ দেখছি না, আর ফেসবুক, গুগোল কিংবা টুইটার থেকে প্রকৃতপক্ষে কোনো একাউন্টেই মুছে ফেলা হয় না। আর অনুরোধ করবো আমার লেখা উপরের কথাগুলো আবার পড়ুন।
করেছেন (1,375 পয়েন্ট)
আচ্ছা একাউন্ট ডিলেট না করে একাউন্টের নাম অজ্ঞাতকুলশীল করে দিলেও চলবে।

আর ভাইয়া,বিস্ময় প্রশাসন এর কাছে আমাদের প্রয়োজনীয় একটা দাবী জানাচ্ছি।

কিন্তু এর জন্যে  আমাকে কি পোগ্রামিং এর নলেজ থাকতে হবে?

আমি বিশ্বাস করি,যারা বিস্ময়ের মত চমৎকার একটি সাইট পরিচালনা করছে তাদের মধ্যে নিশ্চিয়ই কেউ না কেউ এ ব্যাপারে জ্ঞান রাখেন।

ধন্যবাদ আপনাকে।
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

2 টি উত্তর
10 এপ্রিল 2017 "অ্যান্ড্রয়েড" বিভাগে জিজ্ঞাসা করেছেন reja18 (4 পয়েন্ট)
0 টি উত্তর
13 নভেম্বর 2016 "অ্যান্ড্রয়েড" বিভাগে জিজ্ঞাসা করেছেন শেখ রাশেদ (247 পয়েন্ট)

299,899 টি প্রশ্ন

387,670 টি উত্তর

117,142 টি মন্তব্য

165,511 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...