53 জন দেখেছেন
"পবিত্র কুরআন" বিভাগে করেছেন (0 পয়েন্ট)
বিভাগ পূনঃনির্ধারিত করেছেন
আমার বন্ধু আমাকে প্রশ্ন করেছে যে কোরআন যদি সৃষ্টিকর্তা বানি হয়ে থাকে,তাহলে তিনি কেন কাফেরদের কে গাধা ও কুকুরকে সৃষ্টির অধম বলেছেন।

দয়া করে এই বিষয়ে কিছু বলেন।

1 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (3,297 পয়েন্ট)
কুরআনে গাধা ও কুকুরকে সৃষ্টির অধম বলা হয় নি, বরং কাফের ও মুশরেকদেরকেই সৃষ্টির অধম বলা হয়েছে। পবিত্র কুরআনে মহান আল্লাহ তায়ালা এরশাদ করেছেন, "আহলে-কিতাব ও মুশরেকদের মধ্যে যারা কাফের, তারা জাহান্নামের আগুনে স্থায়ীভাবে থাকবে। আর, তারাই সৃষ্টির অধম।" (সুরা বাইয়্যিনাহ, আয়াত নং ৬)।

তবে, কিছু কিছু মানুষের কর্মের ওপর ভিত্তি করে আল্লাহ তায়ালা তাদেরকে চতুষ্পদ জন্তু (গাধা, কুকুর, শুকর - ইত্যাদি) ও তার চেয়েও নিকৃষ্ট বলেছেন। যেমনঃ কুরআনের ভাষায় - "আর অবশ্যই আমি সৃষ্টি করেছি জাহান্নামের জন্য বহু জিন ও মানুষকে। তাদের রয়েছে অন্তর, তা দ্বারা তারা বুঝে না, তাদের রয়েছে চোখ, তা দ্বারা তারা দেখে না এবং তাদের রয়েছে কান, তা দ্বারা তারা শুনে না। তারা চতুষ্পদ জন্তুর মত বরং তারা অধিক পথভ্রষ্ট। তারাই হচ্ছে গাফেল।" (সুরা আরাফ, আয়াত নং ১৭৯) 
টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

2 টি উত্তর

282,435 টি প্রশ্ন

366,651 টি উত্তর

110,350 টি মন্তব্য

152,217 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...