বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
67 জন দেখেছেন
"প্রোগ্রামিং" বিভাগে করেছেন (65 পয়েন্ট)

আমি wordpress .org হতে socially viral theme download করছি। এটা আমি ব্লোগারে ইউজ করতে চাই। কিভাবে করব? ব্লগারে রান করাত্র গেলে  নিচের পিকের লেখা আসে ।  এখন কিভাবে এটা রান করাব? বিস্তারিত বলুন আমার ডাউনলোড ফাইল কিন্তু জিপ ফাইল। বা অন্য কোন উপায় অন্য কোথাও কি এটা রান করানো যাবে? image

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (4,102 পয়েন্ট)
wordpress theme ব্লগারে সাপোর্ট নয়। কাজেই আপনি wordpress এর থিম ব্লগারে ব্যবহার করতে পারবেন না। wordpress থিম তৈরি হয় php, html, css and js দিয়া। যা zip ফাইল আকারে কম্প্রেস থাকে এবং wordpress সাইটে ইনস্টল হয়। অন্য দিকে ব্লগার php সাপোর্ট নয়। এখানে html ,css, js code গুলি বিশেষ নিয়মে লিখতে হবে যাকে xml বলে। এবং থিম ফাইল xml ফরম্যাটে থাকে। যদিও ব্লগারের html editor থেকে xml ফাইলের কোড গুলো পেস্ট করে ইনস্টল করা যায়। আবার xml ফাইল ও ইনস্টল করা যায়। xml মুলত পেজ ফ্রেম বা কাঠামো গঠন করে। এটি নিজেই একটি পেজ। অন্য দিকে wordpress এমন নয়। wordpress থিম সার্ভার কর্তক এক্সিকিউট হয়। আপনি ব্লগারের জন্য ব্লগার টেমপ্লেট ডাউনলোড করুন। যার মূল ফাইল xml. তাহলে ইনস্টল করতে পারবেন। 
করেছেন (65 পয়েন্ট)
এখন ওয়ার্ডপ্রেসে দেখলাম ডেটাবেস,  সার্ভার.... এসব কিনতে হবে।বাট আমই এসব চাই না। আমি থিমটা সহজে কেমনে ব্লগার / অন্য সাইটে  এ ইন্সটল করব?  বা এমন একটা পন্থা বলে দিন যাতে করে আমি ঐ থিম দিয়ে একটা সাইট খুলতে পারি কোন হোস্টিং ছাড়াই সাবডোমেইন দিয়ে  
করেছেন (4,102 পয়েন্ট)
ভাই উপরের উত্তরটা কি পড়েছেন? ওয়ার্ডপ্রেসের থিম ব্লগারে সাপোর্ট করেনা তাই এটি ব্লগারে ব্যবহারও করতে পারবেন না। কোন পথ নাই। একটি মাত্র পথ আছে তা হচ্ছে ওয়ার্ডপ্রেস থিমটি যেরকম ঠিক সেই রকম একটি ব্লগার থিম কোড লিখে বানাতে হবে। 
করেছেন (65 পয়েন্ট)
 হ্যা বুঝেছি।  কিন্তু আর ওয়ার্ড প্রেসে কিভাবে রান করাব? এখানে তো আপনার ডাটাবেজ,  হোস্টিং ইত্যাদি চায়।  সেটা কি একটু বলবেন?
করেছেন (4,102 পয়েন্ট)
ওয়ার্ডপ্রেসে রান করাতে হলে আপনাকে নিজস্ব হোস্টিং কিনতে হবে(ফ্রি পাওয়া যায় কিন্তু আমি ফ্রি বিষয়ে কাউকে কিছু বলিনা)

হোস্টিং কেনার পর সি প্যানেলে ওয়ার্ডপ্রেস সিএমএস ইনস্টল করতে হবে। হোস্টিং এ আপনি এমনিতেই ডাটাবেজ পেয়ে জাবেন আলাদা কিছু করতে হবেনা। তারপর এডমিন প্যানেলে লগিন করে থিম আপলোড অপশন পাবেন, সেখান থেকে এই থিম ইনস্টল করতে পারবেন। তবে পাবলিক সাইট বানাতে অবশ্যই ডোমেইন নেম ও কিনতে হবে।
করেছেন (65 পয়েন্ট)
ধন্যবাদ।  কিন্তু  এটা অনেক ব্যয়বহুল।  

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

2 টি উত্তর
01 এপ্রিল 2018 "সাধারণ" বিভাগে জিজ্ঞাসা করেছেন দুরন্ত পথিক (790 পয়েন্ট)
1 উত্তর
03 জুলাই 2015 "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন morshed15719 (51 পয়েন্ট)
1 উত্তর
19 ফেব্রুয়ারি "প্রোগ্রামিং" বিভাগে জিজ্ঞাসা করেছেন Mahmudul0060 (17 পয়েন্ট)
0 টি উত্তর
27 মে 2018 "প্রোগ্রামিং" বিভাগে জিজ্ঞাসা করেছেন Tusher868 (19 পয়েন্ট)

341,623 টি প্রশ্ন

434,789 টি উত্তর

135,938 টি মন্তব্য

184,300 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...