বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
93 জন দেখেছেন
"ক্যারিয়ার" বিভাগে করেছেন (46 পয়েন্ট)
আমি একজন কুরআন হাফেজ। কিন্তু আমি দাখিল পরিক্ষা দিব সামনে।।।তাই ভাবতেছি কলেজ যাব নাকি মাদ্রাসাই আলিম পড়ব?আর আমি ব্যবসা করব নাকি জব করব?আমি একজন হাফেজ তাই ভেবে চিন্তাই আমাকে পরামর্শ দাও!
করেছেন (7,394 পয়েন্ট)
জনাব! জীবনের সবচেয়ে বড় ভুল হবে যে, একজন কুরআনের হাফেজ হয়ে দাখিল পরিক্ষায় পাশ করে মাদ্রাসায় আলিমে ভর্তি না হয়ে কলেজে ভর্তি হওয়া।

2 উত্তর

0 টি পছন্দ
করেছেন (1,431 পয়েন্ট)
মাদ্রাসায় আলিম কমপ্লিট করুন।

আর সাজেস্ট করবো ব্যবসা করার জন্যে।

চাকরি আপনাকে নির্ধারিত গন্ডির মধ্যে বেধে ফেলবে।

আর ব্যবসায় সম্ভাবনা সীমাহীন। ।।
0 টি পছন্দ
করেছেন (482 পয়েন্ট)
আপনি দয়াকরে দাখিল পাশকরে আলিম কমপ্লিট করুন কেননা কলেজ থেকে মাদরাসায় পড়লে ভালো জ্ঞান হয় কেননা কলেজে বাংলা, ইংরেজি পড়তে পারবেন, কিন্তু মাদরাসায় বাংলা, ইংরেজি, আরিব অতিরিক্ত শিখতে পারবেন আরবী একটি অন্যতম গুরুত্ব পূর্ণ ভাষা । কোরআনের হাফেজ হলেই আরবী ভাষা শিখা যায় না আরবী ভাষা শিখতে হলে আপনাকে আলিয়া মাদরাসায় পড়ে আরবি গ্রামার এবং হাদিস এবং কোরআনের তাফসির শিখতে পারবেন। একজন কলেজের ছাত্র কখন একটা মাদরাসার ছাত্রর সাথে পারবে না চেলেঞ্জ। কেননা একজন কলেজের ছাত্র যে জায়গায় চাকরি করতে পারবে /আবেদন করতে পারবে একজন মাদরাসার ছাত্র ঠিক একেই জাগায় আবেদন করতে /চাকরি করতে পারব। কিন্তু মাদরাসার ছাত্র অতিরিক্ত সুবিধা হল তারা মসজিদের ইমামতি করতে পারবে এবং মানুষে আল্লাহর পথে আহ্বান করতে পারবে। তাই আমি মনে করি কওমি মাদ্রাসায় পরে সম্পূর্ণ আলেম হওয়া যায় না সম্পূর্ণ আলেম হতে হলে আলিয়া মাদরাসায় পড়তে হয়। আর ভালো আলেমদের মূল্য অপরিসিম একজন সৎ আলেম অনেক মূলবান।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

2 টি উত্তর

306,749 টি প্রশ্ন

395,630 টি উত্তর

120,778 টি মন্তব্য

169,968 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...