বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
35 জন দেখেছেন
"শিক্ষা+শিক্ষা প্রতিষ্ঠান" বিভাগে করেছেন (4,300 পয়েন্ট)

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (4,777 পয়েন্ট)

আপনার প্রশ্নে বর্ণিত বাক্যটি নিম্নের কথার দিকেই ইঙ্গিত করে:


পবিত্র কুরআনে মহান আল্লাহ তাআলা ইরশাদ করেন-

 كُلُّ نَفْسٍ ذَائِقَةُ الْمَوْتِ ثُمَّ إِلَيْنَا تُرْجَعُونَ

জীবমাত্রই মৃত্যুর স্বাদ গ্রহণ করবে।অতঃপর তোমরা আমারই কাছে প্রত্যাবর্তিত হবে। সূরা আনকাবূত: আয়াত ৫৭। মৃত্যুর পর প্রতিটি মুসলমানকে স্বাভাবিকভাবে সকল দুনিয়াবী রীতিনীতি সম্পন্ন করার পর  ছোট্ট মাটির ঘর কবরে রেখে আসা হয়মৃতের কাছের মানুষগুলোও কবরের সন্নিকটে বাস করলেও তারই পাশে অবস্থানরত তারই নিকট আত্মীয় কেমন আছে তা কেউই বলতে পারে না।আর এটাই বাস্তবতা।তাই কেউ যত বিত্ত-বৈভবের মালিকই  হোক না কেন তাকে একদিন চির নিদ্রায় শায়িত হতেই হবে। এবং তাকে তার ধন সম্পদ মাটির কবরে শায়িত হতে বাঁধা হবে না। তার দৈহিক ও অর্থ শক্তি মৃত্যুর সাথে সাথে খর্ব হবে। আর তাকে খালি হাতে মাটির ঘরে একাকি পড়ে থাকতে হবে।মহান আল্লাহ আমাদেরকে উত্তম পরিসমাপ্তি দান করুন।আমীন।

     


টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর

304,793 টি প্রশ্ন

393,564 টি উত্তর

119,786 টি মন্তব্য

168,974 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...