বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
37 জন দেখেছেন
"শিক্ষা+শিক্ষা প্রতিষ্ঠান" বিভাগে করেছেন (482 পয়েন্ট)

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (5,099 পয়েন্ট)
 
সর্বোত্তম উত্তর
মাল্টিমিডিয়ায় বিভিন্ন ইলেক্ট্রনিক যন্ত্র ব্যবহার করে মাল্টিমিডিয়া তৈরি/রেকর্ড করা যায়। যেমন মাইক্রোফোন,ভিডিও ক্যামেরা,স্পিকার,ইমেজ এডিটিং সফটওয়্যার,স্ক্যানার ইত্যাদি। মাল্টিমিডিয়া উপস্থাপনা মঞ্চে প্রজেক্টরের মাধ্যমে অথবা ঘরে মিডিয়া প্লেয়ার এর সাহায্যে দেখানো যায়। সম্প্রচার হচ্ছে মাল্টিমিডিয়ার একটি রুপ যেখানে স্থানীয়ভাবে ধারনকৃত অথবা সরাসরি কোন অনুষ্ঠান প্রচার করা হয়। সম্প্রচার এবং ধারনকৃত অনুষ্ঠান অ্যানালগ বা ডিজিটাল দুটি প্রযুক্তিতেই ব্যবহার করা যায়। ডিজিটাল অনলাইন মাল্টিমিডিয়া অনলাইন থেকে নামিয়ে দেখা যায়, অথবা সরাসরি অনলাইন থেকেও দেখা যায়। শেষোক্ত পদ্ধতিকে স্ট্রিমিং মিডিয়া বলে। স্ট্রিমিং মিডিয়া ধারনকৃত বা সরাসরি হতে পারে।
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

3 টি উত্তর
2 টি উত্তর
17 ফেব্রুয়ারি 2018 "সাধারণ" বিভাগে জিজ্ঞাসা করেছেন anitta roy (21 পয়েন্ট)
0 টি উত্তর
03 ফেব্রুয়ারি 2018 "সাধারণ" বিভাগে জিজ্ঞাসা করেছেন shila6074 (49 পয়েন্ট)

305,058 টি প্রশ্ন

393,838 টি উত্তর

119,935 টি মন্তব্য

169,118 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...