37 জন দেখেছেন
"পৌরনীতি" বিভাগে করেছেন (5 পয়েন্ট)
NID কার্ডের ঠিকানাই কি স্থায়ী ঠিকানা হিসেবে ব্যবহার করতে হবে? নাকি NID কার্ডের ঠিকানা এবং স্থায়ী ঠিকানা ভিন্ন ভিন্ন হতে পারে?

1 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (1,298 পয়েন্ট)
NID কার্ডের ঠিকানাই স্থায়ী ঠিকানা বলে গণ্য হবে।যেমন মনে করেন,
আপনার আইডি কার্ডে ঠিকানা আপনার গ্রামের বাড়ি দেওয়া আছে।আর আপনি ঢাকায় চাকুরি করেন।আর এক্ষেত্রে আপনি আপনার NID কার্ডটি ঢাকাতে কোনো প্রশাসনিক বা রাষ্ট্রীয় কাজে(যেমন: ভোট প্রদান) ব্যবহার করতে পারবেন না।এটা আপনি শুধু আপনার NID কার্ডে থাকা ঠিকানাতেই রাষ্ট্রীয় কাজে ব্যবহার করতে পারবেন।কারণ এটা আপনার স্থায়ী ঠিকানা।
করেছেন (5 পয়েন্ট)
কিন্তু আমার পরিচিত অনেকে আছেন যারা এক এলাকার বাসিন্দা কিন্তু অন্য এলাকার ভোটার।
করেছেন (1,298 পয়েন্ট)
হ্যাঁ আপনাকে তো সেটাই বললাম যে,আইডি কার্ডে যে ঠিকানা দেওয়া থাকবে সেটাই তার স্থায়ী অর্থাৎ আসল ঠিকানা।ভোট দিতে হলে তাকে স্থায়ী ঠিকানা অনুযায়ী এলাকায় ভোট দিতে হবে। আপনার পরিচিত লোকদের স্থায়ী ঠিকানা তাদের আইডি কার্ডের ঠিকানা।সেই ঠিকানা ব্যতীত সবই অস্থায়ী ঠিকানা।রাষ্ট্রীয় ভাবে কোনো চিঠি পাঠানো হলে বা কোনো সমস্যার কারণে যোগাযোগের প্রয়োজন হলে তাকে তার আইডি কার্ডে থাকা ঠিকানা অনুযায়ী যোগাযোগ করা হয়।।
কেউ কোন এলাকার বাসিন্দা হলেই তার স্থায়ী ঠিকানা সেই এলাকা হয়ে যায় না।।।NID কার্ডে যে ঠিকানা থাকবে সেটাই তার স্থায়ী ঠিকানা বলে গণ্য হবে।
কিন্তু কোনো সমস্যা হলে আপনি আপনার স্থায়ী ঠিকানা পরিবর্তন করতে পারবেন।
টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
13 সেপ্টেম্বর 2017 "চাকুরী" বিভাগে জিজ্ঞাসা করেছেন asiful haque (19 পয়েন্ট)
2 টি উত্তর
15 অক্টোবর 2018 "তথ্য-প্রযুক্তি" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাতকুলশীল
1 উত্তর
17 জুলাই 2018 "সাধারণ" বিভাগে জিজ্ঞাসা করেছেন অলিউর কৌশিক (5 পয়েন্ট)

277,596 টি প্রশ্ন

361,174 টি উত্তর

108,022 টি মন্তব্য

148,782 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...