30 জন দেখেছেন
"স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে করেছেন (0 পয়েন্ট)
মাদক কি দুশ্চিন্তা বা মানসিক যন্ত্রনা থেকে  মুক্তি  দিতে পারে

?

2 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (148 পয়েন্ট)
মাদক দ্রব্য সেবনের মাধ্যমে কেবল শরীরের ক্ষতি সাধনই হয়,এর দ্বারা কোনো উপকার হয় না।কেননা মাদক যেসকল দ্রব্য দিয়ে তৈরি হয়,তা শরীরের জন্য মারত্মক ক্ষতির কারন।মাদক দ্রব্য কোনো দুশ্চিন্তা থেকে মুক্তি দিতে পারে না।বরং আরো দুশ্চিন্তায় ফেলে।
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (1,298 পয়েন্ট)
মাদক বা নেশাজাত দ্রব্য দুশ্চিন্তা বা মানসিক যন্ত্রণা থেকে মুক্তি দিতে পারে না বললে ভুল হবে।কেননা মুক্তি না দিলে কোনো পাগলই খেতো না।।
মাদক কোনো মানুষকে মানসিক যন্ত্রণা থেকে মুক্তি দেয় ঠিকই কিন্তু তা তাৎক্ষণিক বা সাময়িক ।মাদক মানসিক যতটা মুক্তি দেয় তার থেকে অনেক গুণে শরীরের ক্ষতি করে থাকে।আর যে ক্ষতি করে থাকে তা অপূরণীয়।।
দেখা গেছে,এখন পর্যন্ত যেসব রোগ মারাত্নক রোগ হিসেবে চিহ্ণিত হয়েছে তাদের অধিকাংশরেই কারণ মাদক বা নেশাজাত দ্রব্য।যেমন: ক্যান্সার,যক্ষা,হাই প্রেসার(উচ্চ রক্তচাপ),হাঁপানি,স্ট্রোক ইত্যাদি।
টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

3 টি উত্তর
11 ডিসেম্বর 2018 "সাধারণ" বিভাগে জিজ্ঞাসা করেছেন Badshah Niazul (277 পয়েন্ট)
0 টি উত্তর
09 নভেম্বর 2018 "সাধারণ" বিভাগে জিজ্ঞাসা করেছেন Md Bulbul Ahamed (9 পয়েন্ট)
1 উত্তর

277,596 টি প্রশ্ন

361,174 টি উত্তর

108,022 টি মন্তব্য

148,782 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...