91 জন দেখেছেন
"নিত্য ঝুট ঝামেলা" বিভাগে করেছেন অজ্ঞাতকুলশীল

আমার বর্তমান বয়স ১৮+. তবে এখন ও ১৯ হয় নাই। আমি জানি এই সময় টাই মেয়ে দের বিয়ের জন্য অনেক টাই চাপের মুখে পড়তে হয়। এই সময় টাতেই বাবা,মা চাই মেয়ের বিয়ে দিয়ে দিতে। কিন্ত এখন আমার বিয়ে করার কোন ইচ্ছা নাই। আমার জানা মতে আবার বাবা,মায়ের ও নাই। কিন্ত পাড়াপড়শি আর গ্রামের বাসার লোক তো বাবা,মায়ের মাথা চিবিয়ে খাচ্ছে। মেয়ের বিয়ে দাও মেয়ের বিয়ে দাও বলে চিল্লাচিল্লি শুরু করেছে। যদিও বাবা,মা রাজী নন। অন্য দিকে ভাইয়া( দুলাভাই) কেউ অনেকেও ধরেছে বিয়ে দেওয়ার জন্য। 


আমার নিজের একটা স্বপ্ন আছে। আমি চাই সে স্বপ্ন টা পূরণ করে তাঁর পর অন্য কথা ভাবতে।


কোন উপায় অবলম্বন করে বিয়ের ব্যাপার টা নিয়ে আলোচনা করা বন্ধ করব।

3 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (426 পয়েন্ট)
সম্পাদিত করেছেন
যে কোন ধরনের উপায় অবলম্বণ করুন না কেন, মানুষের মুখ বন্ধ করা, আসলে সম্ভব নয়। কিছু মানুষ বিবেকবান হলেও, সব মানুষই যে আপনার মনের ভাব বুঝবে, তা কিন্তু নয়। কারণ_ এখনও কিছু মানুষ আছে যারা মনে করে, মেয়ে মানেই রাধুনী/গৃহিনী ছাড়া আর কিছু নয়। তারা বুঝতে চায় না যে, মেয়েদেরও লাইফ বলে ১টা কথা আছে। তাই তারা সমালোচনা করে। সমালোচকদের পাত্তা না দিয়ে আপনি আপনার গন্তব্যের পথে চলতে থাকুন। ইনশাআল্লাহ আপনি নির্দিষ্ট লক্ষ্যে পৌছাতে পারবেন। তারপরও যদি মনে হয় যে_ সমালোচকদের জ্বালায় আর থাকা যায় না। তাহলে আপনি আপনার মা বাবার পরামর্শক্রমে বাড়ি থেকে অন্য কোথাও গিয়ে পড়ালেখা করতে পারেন। তাতে সমালোচনা একটু হলেও কমবে।
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (47 পয়েন্ট)
আপনি এখন যে সমস্যাটায় পড়েছেন তা আমাদের দেশের ১০০ ভাগের ৯০ ভাগ মেয়েদের ক্ষেত্রে হয়। আপনি যেহেতু বলছেন আপনার মা-বাবা বিয়ে দিতে রাজি নন এবং আপনার একটা স্বপ্ন আছে সেক্ষেত্রে আপনি সরাসরি আপনার মা-বাবার সাথে বসে কথা বলতে পারেন। তাছাড়াও আপনার ভাইয়া (দুলাভাই) কেও কথাটা বুঝিয়ে বলেন যে আপনার একটা স্বপ্ন আছে যেটা পূরণ হওয়ার পর আপনি বিয়ে করতে পারবেন। সবচেয়ে বড় কথা হচ্ছে আপনি আপনার পরিবারের সবার সাথে সরাসরি এই ব্যাপারে কথা বলুন। এছাড়াও আরো একটি কথা আপনাকে আপনার পরিবারের সদস্যদের মধ্যে যে সব থেকে বেশি ভালবাসে আপনি তাকে গিয়ে সব কথা খুলে বলুন আশা করি কাজ হবে। ধন্যবাদ.....
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (170 পয়েন্ট)
আমার মনে হয় আপনার প্রথমে যে কাজটা করা দরকার।তা হলো বাড়ির গাড়জিয়ান তথা মা বাবা ভাই এবং দুলাভাইকে আপনার মনের কথাগুলো শেয়ার করতে পারেন।আপনি আপনার লেখাপড়া চালিয়ে যান কিজন্য আপনি এখন বিয়ে করতে আগ্রহি নন এবং আপনার ভবিষ্যত পরিকল্পনাগুলো পরিবারের সাথে শেয়ার করতে পারেন।এর পাশাপাশি আপনার ভাইও দুলাভাই কে বুঝান যে গ্রামের কথায় কান না দিতে।
টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

4 টি উত্তর
আমি একটি মেয়েকে ভালবাসতাম যখন আমি ক্লাস ১০ এ পরতাম। ২০১১ থেকে ২০১৪ সাল পর্যন্ত মেয়েটিকে ভালবেসিছি কিন্তু কোন দিন মেয়ের কাছ থেকে সাড়া পাইনি, পরে জানতে পারলাম মেয়েটি তারছে ১ বছরের জুনিয়র এক ছেলের সাথে প্রেম করত, এটা জানতে পেরে আমি তাকে ভুলে যায়, এবং আমি ২০১৫ সালে অন্য আরেকটি মেয়ের সাথে প্রেম করি, ওই মেয়ে ও আমাকে ভালবাসত, কিন্তু কিছুদিন আগে ওর বিয়ে হয়ে যায়, আমাকে ও বিয়ের কথা বলছিল কিন্তু আমি রাজি হইনি, কিন্তু এখন আমি আগে যে মেয়েটিকে ভালবাসতাম ওই মেয়েটিকে বিয়ে করারা জন্যে আমার ফ্যামিলি আর ওই মেয়ের ফ্যামিলি বলতাছে, এটা ও শুনলাম যে ওই মেয়ে ও আমাকে বিয়ে করতে রাজি আছে, এখন আমি কি এই মেয়েটিকে বিয়ে করতে পারি?
05 জুন 2016 "প্রেম-ভালোবাসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন RanaAhmed.gsm (-1 পয়েন্ট)

277,596 টি প্রশ্ন

361,174 টি উত্তর

108,022 টি মন্তব্য

148,782 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...