17 জন দেখেছেন
"শিক্ষা+শিক্ষা প্রতিষ্ঠান" বিভাগে করেছেন (272 পয়েন্ট)

1 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (1,274 পয়েন্ট)
কথায় বলে শিক্ষার কোনো বয়স নেই।জন্মের পর থেকে মূত্যুর পুর্ব মুহূর্ত পর্যন্ত শিখতে পারে।আর এই শেখার সময়ে মানুষ দুই ধরণের শিক্ষা গ্রহণ করতে পারে।যথা ভালো আর মন্দ।ভালো কিছু শিখতে হলে ভালো মানুষের সঙ্গ ও ভালো শিক্ষক প্রয়োজন।আর খারাপ কিছু শিখতে কোনো শিক্ষকের প্রয়োজন হয় না বরং সে তার সঙ্গ দেওয়ার মানুষটি খারাপ হলেই যথেষ্ট।মানুষ ভালো সঙ্গ আর শিক্ষকের কাছ থেকে ভালো ভালো শিখতে শিখতে বিশেষ ধরণের জ্ঞানী মানুষে পরিণত হয়ে যায়।খারাপ কিছু করার চিন্তার তার মাথাতেও আসে না।তাই সে জ্ঞানী মানুষ হয়ে যায়।
আর খারাপ মানুষের সাথে থাকতে থাকতে মনুষ্যত্ব বলতে যে একটা জিনিস আছে সেটাই ভুলে যায়।ভালো চিন্তা-ভাবনা তার মাথায় ভুলেও আসে না।আর তাই সে জানোয়ারে পরিণত হয়।
টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

277,253 টি প্রশ্ন

360,806 টি উত্তর

107,850 টি মন্তব্য

148,517 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...