বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
80 জন দেখেছেন
"শিক্ষা+শিক্ষা প্রতিষ্ঠান" বিভাগে করেছেন (4,300 পয়েন্ট)

3 উত্তর

0 টি পছন্দ
করেছেন (5,096 পয়েন্ট)
"বৃক্ষ তোমার ফলে পরিচয়" এবং "ব্যবহারে বংশের পরিচয়" এর অর্থ প্রায় একই।
প্রতিটি মানুষ তার পিতা মাতা এবং তার পরিবারের লোকজনের পারিবারিক শিক্ষা গ্রহণ করে। একজন পিতা মাতা যে শিক্ষা প্রদান করে ছোট শিশু তা অনুকরণ করে। শিশুর আচার আচরণ এর মাধ্যমে তার পারিবারিক শিক্ষা এবং বংশমর্যাদা বোঝা যায়। সাধারণত উচ্চ এবং ভদ্র পরিবারের সন্তানেরা তাদের পারিবারিক আচার আচরণ সম্পর্কে শেখে। পিতা মাতা সন্তানের সামনে যে আচার আচরণ সম্পর্কে শেখে তাই বাস্তব জীবনে সে প্রয়োগ করে।
0 টি পছন্দ
করেছেন (723 পয়েন্ট)
আপনি যদি কোন অন্যায় করেন তাহলে তাহলে বদনাম হবে আপনার বাবা মার। ফল দেখে যেমন গাছকে চিনা যায় তেমনি আপনার ব্যবহার দেখে আপনার বাবা মার  পরিচয় পাওয়া যায়।

পরেরটা এমনি  আপনার ব্যবহার দেখে আপনার বংশের পরিচয় পাওয়া যাবে।
0 টি পছন্দ
করেছেন (1,127 পয়েন্ট)
১ম উত্তর হলোঃ আম গাছে আম হবে  জাম গাছে জাম হবে । তাই ফল হলো তার মাতৃ পরিচয় । যে ব্যক্তি ভাল ব্যবহার করে তাখে ধরে নেয়া হয় সে কোন ভাল বংশের হবে। আর নয়তো খারাপ বংশের এজন্য ফলই তার মুতৃ পরিচয় বহন করে থাকে।

 ২য় উত্তর ঃ মানুষেরে ব্যবহার হলো সবোত্তম সেরা উপাদান তার জীবনে। যে ব্যক্তির ব্যবহার ভাল নয় সে অন্যের কাছে ভাল হলে পারে না। মানুষ ভাল পরিবেশে থাকলে তার মন মানসিকতা ভাল হবে। আর খারাপ পরিবেশে বড় হলে তার আচরন খারাপ হবে েএ জন্য বলা হয়েছে ব্যাহার বংশের পরিচয়। 

টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

304,792 টি প্রশ্ন

393,564 টি উত্তর

119,786 টি মন্তব্য

168,974 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...