79 জন দেখেছেন
"পবিত্র কুরআন" বিভাগে করেছেন (9 পয়েন্ট)
করেছেন (17,786 পয়েন্ট)
এটি আয়াতটির ভুল ব্যাখ্যা, এখানে বুঝানো হয়েছে দুশ্চরিত্র হিসেবে পরিচিত ব্যাক্তির সাথে সুচরিত্রের কাউকে বিয়ে করানো যাবেনা (যদিনা উক্ত ব্যাক্তি সৎপথে ফিরে আসে)।

এরকমটি একদমই ভাবা যাবেনা যে আপনি যেমন তেমন স্ত্রীই পাবেন। যেহেতু সবার চরিত্র আপাতদৃষ্টিতে বিচার করা যায়না তাই এই আয়াতের নির্দেশনা সঠিকভাবে পালন করা দুষ্কর, তবুও সাধ্যমত বাছবিচার করে জীবনসঙ্গিনী নির্বাচন করা উচিত।

1 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (203 পয়েন্ট)
এ আয়াতটির ব্যাখ্যা সম্পর্কে 'মা'রেফুল কুরআন" এর তাফসীরে বলা হয়েছে যে, "ব্যভিচারী কেবল ব্যভিচারিণীকে বিবাহ করবে" (সূরা নূর ২৪:৩ আয়াত) এর সমর্থক এবং ﺍﻟﺨَﺒِﻴﺜُﻮﻥ ﻭﺍﻟﺨَﺒِﻴﺜَﺎﺕ বলতে দুশ্চরিত্র ও ব্যভিচারী নর-নারী এবং ﺍﻟﻄَّﻴﺒَﻮﻥ ﻭﺍﻟﻄَّﻴِّﺒَﺎﺕ বলতে সচ্চরিত্র ও পবিত্র নারী-পুরুষকে বুঝানো হয়েছে।
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

2 টি উত্তর

276,469 টি প্রশ্ন

360,027 টি উত্তর

107,519 টি মন্তব্য

147,968 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...