64 জন দেখেছেন
"স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে করেছেন (2 পয়েন্ট)
আমার বয়স ১৭।গতবছর জানুয়ারিতে আমি কোমড়ের ডান পাশে ব্যাথা অনুভব করি।স্বাভাবিক স্থির অবস্থায় কোনো ব্যথা না।যখন নিচের দিকে ঝুকতাম তখন ব্যথা অনুভব হত, 

আবার ঝুকা অবস্থা থেকে সোজা হয়ে দাড়াতে ব্যথা অনুভব হত।কিন্তু আবার চলে যেতে।মাঝে মধ্যে হত। কিন্তু ইদানিং সমস্যাটা বেড়ে গেছে।এখন  চেয়ারে বসা থেকে উঠার সময় ব্যথা অনুভূত হয়।আবার ডান পায়ের উপর ভর দিয়ে কিছুক্ষণ দাড়ানোর পর হাটতে গেলেই ব্যথা লাগে।এমনে হাটাচলা করতে কোনো সমস্যা হয় না।রুকু করার মত ঝুঁকে কোনো কাজ করলে সোজা হয়ে দাঁড়ানোর সময় ব্যথা লাগে।

এর কারণে কি?? কোমড়ে কি কোনো প্রকার ড্যামেজ এর কারণ?? আমার জানা মতে আমি কোমড়ে তেমন গুরুতর কোনো আঘাত পায় নি।নাকি শরীরে কোনো কিছুর অভাবে এই সমস্যা হচ্ছে?? 
করেছেন (7,700 পয়েন্ট)
আপনার বর্ণনা অনুযায়ী  হয়তো আপনার মেরুদন্ডের হার বেড়েছে। তাই ডাক্তারের পরামর্শে x- ray  করতে দেখতে পারেন ।  আসলে আমার মামার একই সমস্যায় হয়েছিলো। ঠিক আপনার মতই। তবে আপনার বেলায় আমি নিশ্চিত করে বলতে পারছিনা যে মেরুদন্ডের হার বেড়েছে কিনা।  তাই x-ray করতে পারেন.
করেছেন (2 পয়েন্ট)
কিন্তু আমার হাটতে সমস্যা হয় না। আচ্ছা এটা গুরুতর কোন সমস্যা?? যদিও আমি ডাক্তারের সাথে যোগাযোগ করেছি।উনি ১ সপ্তাহের অষুধ দিছেন।না কমলে টেস্টে দিবেন বলছেন।
করেছেন (7,700 পয়েন্ট)
আপনি খেয়ে দেখুন ঔষধ গুলো দেখুন উন্নতি হয় কি না ।আর ঔষধের নাম গুলো লিখে দিন। 
করেছেন (2 পয়েন্ট)

Indomet, Tolson,acifix 


ভাই আগে হঠাৎ হঠাৎ ব্যথা লাগতো উপরে যা বলছি ওরকম।আবার টিক হয়ে যেত।কিন্তু গত এক সপ্তাহ ধরে ব্যথা রয়েই গেছে।হাটা চলাতে সমস্যা হয় না এমনে।শুধু বসা থেকে উঠতে গিয়ে,নিচু হওয়া থেকে উঠতে গিয়ে।
আর এই বয়সে এইরকম সমস্যা হওয়াতে আমিও শকড।
করেছেন (7,700 পয়েন্ট)
এখন দুশ্চিন্তা করবেন না আগে এই ঔষধ গুলো খান আশা করি ভালো লাগবে।  তবে ঔষধ গুলো খাওয়া শেষ হলে  আবার ব্যথা হলে অবশ্যই ডাক্তারের দেওয়া টেস্ট গুলো করবেন।
করেছেন (2 পয়েন্ট)
ধন্যবাদ ভাই।

2 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (64 পয়েন্ট)
পূনঃপ্রদর্শিত করেছেন
ক্যালসিয়াম এর অভাবে হাড় দুর্বল হয়ে বা হাড় ক্ষয়ের কারণে এমন হতে পারে, আপনি ডাক্তারের পরামর্শে ক্যালসিয়াম ট্যাবলেট খেতে পারেন।
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (152 পয়েন্ট)
মানব দেহে ক্যালসিয়াম ডি এর অভাব দেখা দিলে সাধারনত।দেহের হাড় পায়ের লিগামেন্ট অস্হিমজ্জা এবং কোমড়ে ব্যাথা সৃষ্টি হয়।তাই ক্যালসিয়ামের চাহিদা পুরন করতে আপনি প্রত্যেকদিন দুধ ডিম খান।এবং ডাক্তারের পরামর্শে ক্যালসিয়াম জাতীয় ট্যাবলেট খান আশা করি দ্রুত সুস্হ্য হয়ে যাবেন।
টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
23 জুলাই 2017 "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন তানু (11 পয়েন্ট)
2 টি উত্তর
26 অগাস্ট 2016 "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন bipul das (0 পয়েন্ট)

277,416 টি প্রশ্ন

360,966 টি উত্তর

107,913 টি মন্তব্য

148,649 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...