46 জন দেখেছেন
"শিক্ষা+শিক্ষা প্রতিষ্ঠান" বিভাগে করেছেন (2 পয়েন্ট)
এবছর আমি এইসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করবো।কিন্তু আমার এখনো অধিকাংশ বই ই অসম্পূর্ণ রয়ে গেছে।এখন সময় আছে ২ মাস ২০ দিন এর মত।

এখন ভালো পয়েন্ট পাওয়ার জন্য কিভাবে পড়ালেখা করা উচিত।এবং কোন দিক দিয়ে বেশি গুরুত্ব দেওয়া উচিত।কেউ জানালে ভাল হত।

2 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (68 পয়েন্ট)
আপনার যেহেতু  অধিকাংশ বই বাকি আছে এবং পয়েন্টও ভালো পেতে চান তাই আপনাকে optional ও main উভয় বিষয়েই গুরুত্ব বেশি দিতে হবে। অনেকে optional বিষয়কে গুরুত্ব দেয় না কিন্তু optional বিষয়ে ভালো করার মাধ্যমে আপনি ভালো পয়েন্ট পেতে পারবেন । আপনি যদি optional এ A+ পান তাহলে ৩ টি বিষয়ে A পেলেও তাদেরকে A+ বানিয়ে দেওয়া হবে। সব মিলিয়ে A+ না পেলেও পয়েন্ট ভালো পাবেন।অন্য বিষয়ে A+ পেলেও এই সুবিধাটি পাবেন না।  আর main subject এ তো অবশ্যই ভালো করতে হবে। তাই এ দুটি বিষয়ে অনেক বেশি ভালো করার চেষ্টা করবেন। আর সব বিষয়ই ভালো করে পড়তে হবে। এখন যেহেতু সময় বেশি নেই তাই আপনি বোর্ড প্রশ্নগুলো ভালো করে দেখেন এবং দেখেন কোন প্রশ্ন গুলো বেশি এসেছে কোন গুলো বেশি গুরুত্বপূর্ণ এগুলোই ভালো করে পড়ুন। 
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (63 পয়েন্ট)
আপনি আপনার বিভাগ উল্লেখ করেননি। যাইহোক, যে বিষয়গুলোতে আপনি বেশি দুর্বল যেগুলো বেশি ভালো করে পড়েন। আর হতাশ না হয়ে এই সময়টাকে কাজে লাগান। সেক্ষেত্রে আপনি একটা রুটিন তৈরি করতে পারেন যেখানে যে বিষয়ের বই কম শেষ হয়েছে তাতে বেশি সময় আর যে বিষয়গুলো একটু বেশি শেষ হয়েছে তাতে সময় একটু কম দিয়ে সময় বন্টন করবেন। আশা করি, এতেই আপনি অনেক ভালো রেজাল্ট করতে পারবেন।
করেছেন (2 পয়েন্ট)
বিজ্ঞান বিভাগ।ধন্যবাদ।
টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

2 টি উত্তর
1 উত্তর
05 ডিসেম্বর 2018 "তথ্য-প্রযুক্তি" বিভাগে জিজ্ঞাসা করেছেন khademul (8 পয়েন্ট)

283,269 টি প্রশ্ন

367,720 টি উত্তর

110,791 টি মন্তব্য

152,832 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...