86 জন দেখেছেন
"খাদ্য ও পানীয়" বিভাগে করেছেন (18 পয়েন্ট)
কমন তবে শক্তিশালী কিছু খাবারের নাম বলুন??

3 উত্তর

2 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (952 পয়েন্ট)
সকল মানুষের জন‍্য শক্তিশালী কিছু খাবারের নামঃ ১। ভাত ও ভাতের মাড়। ২। টাটকা মাছ ও ছোট মাছ। ৩। টমেটো। ৪। পটেটো। ৫। মধু। ৬। দুধ। ৭। দুধের সর। ৮। কালোজিরা। ৯। কাঁচা রসুন। ১০। মাষকলাই ও মসুর ডাল। ১১। গরুর গোশত। ১২। গরুর কলিজা। ১৩। ডিম। ১৪। সবুজ শাক-সবজি। ১৫। সতেজ ফলমূল।
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (198 পয়েন্ট)
কমন ভাবে শক্তিশালী খাবার হিসেবে সাধারণত ধরা হয়ে থাকে মাছ,মাংস,ডিম ও দুধকে। কারণ এসব খাবার আমিষের চাহিদা যোগায়।
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (4,699 পয়েন্ট)
কমন এবং শক্তিশালী খাবারের মধ্যে প্রধান হিসেবে রাখা যায় দুধ, ডিম ও বাদামকে। এরপরে যেকোনো প্রকার বড় মাছ শক্তিদায়ক, আমাদের দেশের প্রধান শক্তির উৎস। রুই, কাতলা, ভেটকি ইত্যাদি মাছ বেশি প্রোটিনসমৃদ্ধ। মাংসের ভেতরে মুরগি, খাসি, হাঁস, ছাগল, মহিষ, গরু সব কিছুর মাংসই শক্তিদায়ক। কমন বললে মুরগির মাংস বেশি শক্তিদায়ক, বাকিগুলোতে চর্বি আছে। তবে এগুলো সবের সাথে ভাতের কম্বিনেশন এগুলোকে বেশি শক্তিশালী করে তোলে।
টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

2 টি উত্তর
24 অগাস্ট 2017 "খাদ্য ও পানীয়" বিভাগে জিজ্ঞাসা করেছেন Esmat Ara Eti (9 পয়েন্ট)

282,420 টি প্রশ্ন

366,634 টি উত্তর

110,344 টি মন্তব্য

152,193 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...