বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
98 জন দেখেছেন
"খাদ্য ও পানীয়" বিভাগে করেছেন (68 পয়েন্ট)
কমন তবে শক্তিশালী কিছু খাবারের নাম বলুন??

3 উত্তর

+2 টি পছন্দ
করেছেন (4,429 পয়েন্ট)
সকল মানুষের জন‍্য শক্তিশালী কিছু খাবারের নামঃ ১। ভাত ও ভাতের মাড়। ২। টাটকা মাছ ও ছোট মাছ। ৩। টমেটো। ৪। পটেটো। ৫। মধু। ৬। দুধ। ৭। দুধের সর। ৮। কালোজিরা। ৯। কাঁচা রসুন। ১০। মাষকলাই ও মসুর ডাল। ১১। গরুর গোশত। ১২। গরুর কলিজা। ১৩। ডিম। ১৪। সবুজ শাক-সবজি। ১৫। সতেজ ফলমূল।
0 টি পছন্দ
করেছেন (426 পয়েন্ট)
কমন ভাবে শক্তিশালী খাবার হিসেবে সাধারণত ধরা হয়ে থাকে মাছ,মাংস,ডিম ও দুধকে। কারণ এসব খাবার আমিষের চাহিদা যোগায়।
0 টি পছন্দ
করেছেন (5,575 পয়েন্ট)
কমন এবং শক্তিশালী খাবারের মধ্যে প্রধান হিসেবে রাখা যায় দুধ, ডিম ও বাদামকে। এরপরে যেকোনো প্রকার বড় মাছ শক্তিদায়ক, আমাদের দেশের প্রধান শক্তির উৎস। রুই, কাতলা, ভেটকি ইত্যাদি মাছ বেশি প্রোটিনসমৃদ্ধ। মাংসের ভেতরে মুরগি, খাসি, হাঁস, ছাগল, মহিষ, গরু সব কিছুর মাংসই শক্তিদায়ক। কমন বললে মুরগির মাংস বেশি শক্তিদায়ক, বাকিগুলোতে চর্বি আছে। তবে এগুলো সবের সাথে ভাতের কম্বিনেশন এগুলোকে বেশি শক্তিশালী করে তোলে।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
4 টি উত্তর
30 মার্চ "খাদ্য ও পানীয়" বিভাগে জিজ্ঞাসা করেছেন Reigns Ebrahim (293 পয়েন্ট)

311,813 টি প্রশ্ন

401,404 টি উত্তর

123,265 টি মন্তব্য

172,833 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...