100 জন দেখেছেন
"যৌন" বিভাগে করেছেন (9 পয়েন্ট)
একটি মেয়ের প্রতি মাসেই 28 থেকে 04 তারিখ এর মধ্যেই ঋতুস্রাব হয়, আমার প্রশ্ন হলো, এর মধ্যে কোন সময় নিরাপদ মিলন বা মিলনে বাচ্চা জন্ম নিবে না,,? এবং কখন মিলনকরলে বাচ্চা জন্ম নিবে? আর অনিয়মিত মাসিক কি?

1 উত্তর

2 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (9,613 পয়েন্ট)

 সাধারণত যাদের মাসিক চক্র ২৮-৩০ দিনে হয় তাদের ক্ষেত্রে মাসিক হওয়ার ১০তম দিন থেকে ২০ তম দিন গুলো বাদে সহবাস করলে প্রেগন্যান্ট হবে না।

প্রতিমাসেই শারীরিক অবস্থা ও মাসিক চক্র একই থাকে না তাই সাধারণত ধরা হয় মাসিক শুরু হওয়ার দিন থেকে আগের ৭ দিন এবং মাসিক শুরুর ১ম দিন থেকে পরবর্তী ৭ দিন হলো নিরাপদ সময় এই সময়ে কোন প্রকার প্রটেকশন ছাড়াই সহবাস করলে প্রেগন্যান্ট হবে না। 

আর যেহেতু  মেয়েটির প্রতি মাসেই ২৮ তারিখে নিয়মিত মাসিক হয় ।তাহলে সেক্ষেত্রে মাসিক শুরুর দিন থেকে আগের ৭ দিন যথাক্রমে ২৭ , ২৬,২৫,২৪,২৩,২২  । তারিখ গুলোতে প্রটেকশন ছাড়াই সহবাস করলে প্রেগন্যান্ট হবে না। এবং ২৮ তারিখ মাসিকের দিন থেকে যত দিন মাসিক স্থায়ী (৫/৬/৭ দিন) হবে ঠিক তত দিন নিরাপদ সময় সহবাস করা যাবে। তবে এই নিয়ম টি শত ভাগ নিশ্চিত নয়।

বি:দ্র: মাসিক চলাকালিন সহবাস করবেন না,কেনো না মাসিক চলাকালিন সহবাস  হারাম।  মাসিক চলাকালিন সহবাস করলে যোনিতে ইনফেকশন হয়।  এছাড়াও নানা রোগে আক্রান্ত হতে পারেন।


নিয়মিত মাসিকের ক্ষেত্রে মাসিক হওয়ার ৯ম দিন  থেকে    ২০ তম দিন পর্যন্ত  সহবাস করবেন এবং যোনির  গভিরে   বীর্য পাত করতে হবে তাহলে প্রেগন্যান্ট হওয়ার সম্ভাবনা থাকবে।


অনিয়মিত মাসিক হলো:- ৭ দিনের বেশি মাসিক স্থায়ী হলে এবং মাসে একের অধিক মাসিক শুরু হওয়া হলে,২/৩ মাস পর পর মাসিক হলে। তার  অনিয়মিত  মাসিক বলে বিবেচিত হবে।।

আশা করি আপনাকে সাহায্য করতে পেরেছি।

ধন্যবাদ। 

টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
04 ডিসেম্বর 2017 "যৌন" বিভাগে জিজ্ঞাসা করেছেন আমি কিংবদন্তি (7 পয়েন্ট)
2 টি উত্তর
15 এপ্রিল 2017 "যৌন" বিভাগে জিজ্ঞাসা করেছেন এবিসি (6 পয়েন্ট)

288,515 টি প্রশ্ন

373,856 টি উত্তর

113,089 টি মন্তব্য

157,051 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...