বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
105 জন দেখেছেন
"ধর্ম ও আধ্যাত্মিক বিশ্বাস" বিভাগে করেছেন (11 পয়েন্ট)
★ পুরুষদের জন্য সর্বক্ষণ কাপড় টাখনুর উপর রাখার বিধান। এ সম্পর্কে হাদিসেও এসেছে যে,"যে ব্যক্তি টাখনুর নিচে কাপড় রাখে সে ইসলামি দলভুক্ত নয়।" : কিন্তু বর্তমান সমাজে এই বিধান কে মানে, প্রায় নেই বল্লেইে চলে। তবুও যদি কেউ এমনটা মানতে ইচ্ছুক হয়ও তখনও পারেনা কারণ পাছে লোকে কিছু বলে কথাটা থেকেই যায়। প্রতিটা মানুষের লজ্জা নিজের ভেতর, এটা ভেবেও যদি কেউ তা করতে যায় তাহলেও অন্যরা গিবত করতে এতটুকুও ছাড়ে না। : তো এমতাবস্থায় কি করা উচিত? জানালে উপকৃত হতাম।

3 উত্তর

+3 টি পছন্দ
করেছেন (4,777 পয়েন্ট)

মানুষের আনুগত্য করতে গিয়ে স্রষ্টার অবধ্যতা বৈধ নয়।- মুসনাদে আহমাদ: হাদীস নং ১০৯৫

عن على عن النبي صلى الله عليه و سلم قال : لا طاعة لمخلوق في معصية الله عز و جل 

আশাকরি এ হাদীসের আলোকে আপনি আপনার করণীয় কি তা সহজেই নির্ণয় করতে পারবেন। ধন্যবাদ।


0 টি পছন্দ
করেছেন (88 পয়েন্ট)
যদি আপনি ইসলাম ধর্মকে ভালোবাসেন,তবে অন্য লোকের কথা আপনার শোনার দরকার নেই ।আপনি নিজে ইসলামি বিধান মেনে চলুন ও অন্যকে মেনে চলতে উৎসাহিত করুন ।এতে আপনার সওয়াব হবে ।বর্তমানে অনেকে ঠিকমতো নামায আদায় করে না ।তাই বলে কি আপনিও নামায আদায় করবেন না?তাই বলছি লোকের কথায় কান দিতে নেই ।আর অন্য কেউ গিবত করলে তার গুনাহ্ হবে ।তাতে আপনার দোষ কী ?
0 টি পছন্দ
করেছেন (16 পয়েন্ট)
ইসলামি দৃষ্টিতে চরম পাপ।কেননা টাখনুর নিচে প্যান্ট পরলে পুরুষের সেক্স উঠবেনা।ফলে সে সহবাসে আগ্রহী হবেনা।কঠিনপরিস্থিতি হবে

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

2 টি উত্তর
27 এপ্রিল 2018 "ইবাদত" বিভাগে জিজ্ঞাসা করেছেন Taman Hossain Tamim (20 পয়েন্ট)
2 টি উত্তর

323,340 টি প্রশ্ন

413,962 টি উত্তর

128,275 টি মন্তব্য

178,040 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...