বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
103 জন দেখেছেন
"হার্ডওয়্যার" বিভাগে করেছেন (11 পয়েন্ট)
আমরা কম্পিউটারে  ডকুমেন্ট স্ক্যানার মেশিন দিয়ে স্কান করি কেনো। তাতে কি কি সুবিধা পাওয়া যায়। 

3 উত্তর

0 টি পছন্দ
করেছেন (1,041 পয়েন্ট)
স্ক্যানার মেশিন হলো প্রিন্টার।এইটা দিয়ে লেখা খুব সুন্দর ও পরিষ্কার দেখায়।তাছাড়া কোনো রঙিন ছবিও করা যায়।আর সাধারণ ফটোস্ট্যাট মেশিনে সব কিছু কালো দেখায়।কোনো কিছু রঙিন হয় না।
0 টি পছন্দ
করেছেন (34 পয়েন্ট)
আপনি যদি দোকান থেকে নরমাল কপি ফটোকপি করেন তাহলে শুধুমাত্র ব্ল্যাক এন্ড হোয়াইট কালার পাবে অর্থাৎ সাদা কালোআ

অপরদিকে আপনি যদি স্ক্যান করেন আর ডকুমেন্টটা যদি রঙিন হয় সেক্ষেত্রে আপনি রঙিন কপি পাবেন যদি আপনি কোন রঙিন প্রিন্টার দিয়ে সেটা প্রিন্ট আউট করে। তবে অবশ্য আপনি এ রঙিন তাকে সাদা কালো তে রূপান্তরিত করতে পারবেন । ধন্যবাদ
করেছেন (4,780 পয়েন্ট)
ডিজিটাল ফটোকপির মেশিন দিয়ে রঙিন/কালার ফটোকপি করা যায়।     
0 টি পছন্দ
করেছেন (153 পয়েন্ট)
স্ক্যান কপি হচ্ছে,প্রিন্টার মেশিনের প্রিন্টকৃত কপি।যেটার লেখা স্পষ্ট ও সুন্দর।আর সাধারন কপি হচ্ছে,ফটোস্ট্যাট মেশিনের ফটোকপি।এটির লেখা অনেক সময় অস্পষ্ট।আর এর লেখা সুধু কালো রং এর।কিন্তু প্রিন্টার মেশিনের লেখা বিভিন্ন রং এর তৈরি করা যায়।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

306,899 টি প্রশ্ন

395,792 টি উত্তর

120,893 টি মন্তব্য

170,066 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...