46 জন দেখেছেন
"হার্ডওয়্যার" বিভাগে করেছেন (9 পয়েন্ট)
আমরা কম্পিউটারে  ডকুমেন্ট স্ক্যানার মেশিন দিয়ে স্কান করি কেনো। তাতে কি কি সুবিধা পাওয়া যায়। 

3 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (853 পয়েন্ট)
স্ক্যানার মেশিন হলো প্রিন্টার।এইটা দিয়ে লেখা খুব সুন্দর ও পরিষ্কার দেখায়।তাছাড়া কোনো রঙিন ছবিও করা যায়।আর সাধারণ ফটোস্ট্যাট মেশিনে সব কিছু কালো দেখায়।কোনো কিছু রঙিন হয় না।
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (34 পয়েন্ট)
আপনি যদি দোকান থেকে নরমাল কপি ফটোকপি করেন তাহলে শুধুমাত্র ব্ল্যাক এন্ড হোয়াইট কালার পাবে অর্থাৎ সাদা কালোআ

অপরদিকে আপনি যদি স্ক্যান করেন আর ডকুমেন্টটা যদি রঙিন হয় সেক্ষেত্রে আপনি রঙিন কপি পাবেন যদি আপনি কোন রঙিন প্রিন্টার দিয়ে সেটা প্রিন্ট আউট করে। তবে অবশ্য আপনি এ রঙিন তাকে সাদা কালো তে রূপান্তরিত করতে পারবেন । ধন্যবাদ
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (148 পয়েন্ট)
স্ক্যান কপি হচ্ছে,প্রিন্টার মেশিনের প্রিন্টকৃত কপি।যেটার লেখা স্পষ্ট ও সুন্দর।আর সাধারন কপি হচ্ছে,ফটোস্ট্যাট মেশিনের ফটোকপি।এটির লেখা অনেক সময় অস্পষ্ট।আর এর লেখা সুধু কালো রং এর।কিন্তু প্রিন্টার মেশিনের লেখা বিভিন্ন রং এর তৈরি করা যায়।
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

2 টি উত্তর

276,403 টি প্রশ্ন

359,934 টি উত্তর

107,460 টি মন্তব্য

147,914 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...