38 জন দেখেছেন
"ক্যারিয়ার" বিভাগে করেছেন (5 পয়েন্ট)

1 উত্তর

1 টি পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (406 পয়েন্ট)
জীবনের লক্ষ্য নির্ধারণ করতে হলে_ **প্রথমে বুঝতে হবে যে, আপনার কোন বিষয়ের প্রতি মনের টান আছে। মন যে দিকে যেতে চায়, সেদিকেই টার্গেট করুন। কারণ_ যেই কাজ করতে মন চায় না। সেই কাজ করে মনে শান্তি আসে না। তদ্রুপ সেই কাজে সফলতাও পাওয়া কষ্টকর। তাই যেটা আপনার ভাল লাগে সেটাই করার চেষ্টা করুন। **দিত্বীয়ত, আপনি যে কাজটা করতে চান, সে কাজে আপনি পর্যাপ্ত দক্ষ কি না, সেটা ভাবতে হবে। কারণ_ আপনি যদি পরিপূর্ণ দক্ষ না হোন, তাহলে কিছুদিন কাজ চালিয়ে যেতে পারলেও পরবর্তীতে ঠেকে যাওয়ার সম্ভাবনা থাকে। তাই আপনি যে কাজটি করতে চান, সে বিষয়ে পরিপূর্ণ দক্ষতা অর্জন করে, তবেই মাঠে নামুন। **তৃতীয়তো আপনার টার্গেট যদি ১০ কিলোমিটার পথ চলা হয়, তাহলে ১২ কিলোমিটার পথ চলার প্রস্তুতি নিয়ে পথচলা শুরু করুন। তাহলে টার্গেট পরিপূর্ণ হওয়ার আগে ক্লান্ত হবেন না। এতে আপনার টার্গেট পরিপূর্ণ হবেই। **চতুর্থ, টার্গেট সেট করার আগেই ভেবে নিন, আপনার টার্গেটের পথে বাধা বিপত্তি আসলে, আপনি তা উতরে যেতে পারবেন কিনা। নাহলে অর্ধেক পথে থেমে যাওয়ার চান্স থেকে যায়। **নিজের কাজে আত্ববিশ্বাস রাখুন। অন্যের দেয়া উপদেশ যাচাই করে তারপর কাজে লাগান। ইনশাআল্লাহ সফল হবেনই আপনি।।
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
20 অক্টোবর 2017 "সাধারণ" বিভাগে জিজ্ঞাসা করেছেন মোহাম্মাদ তাজুল (204 পয়েন্ট)
1 উত্তর

276,402 টি প্রশ্ন

359,935 টি উত্তর

107,458 টি মন্তব্য

147,910 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...