58 জন দেখেছেন
"সাধারণ" বিভাগে করেছেন (5 পয়েন্ট)

3 উত্তর

1 টি পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (96 পয়েন্ট)
আপনি দৈনিক কমপক্ষে ৮/১০ ঘন্টা পড়েন এবং পড়া মুখস্ত করে খাতায় লিখেন এতে করে পড়া মনে থাকবে। আপনি যে বিষয় গুলো কম পারেন এগুলোর প্রতি বেশি মনোযোগ দিন। আর কোনো দিন পড়া বিরত দিবেন না ক্রমাগত পড়া চালিয়ে যান ইনশা আল্লাহ আপনি সফল হবেন, আর মনে রাখবেন SSC/দাখিল এই সার্টিফিকেট এর পয়েন্টের উপর নির্ভর করে জীবনের অনেক কিছু।
1 টি পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (7,746 পয়েন্ট)
এখন আপনার একটু বেশি লেখা পড়া করার প্রয়োজন বলে মনে করি আমি। এখন আপনার ক্লাস,প্রাইভেট নাই তাই সম্পূর্ণ সময় টা বাড়িতে পড়ুন। আপনি ১০-১১ ঘন্টা অনায়াসে পড়ে পারেন। তবে রাতে কম পড়বেন এবং ভোর বেলা ও দিনের বেলা বেশি পড়বেন। চেষ্টা করুন রাতে দ্রুত ঘুমাতে যাওয়ার এবং ভোর বেলা দ্রুত উঠে লেখা পড়া করার। এই ভাবে এই কয়েক টা দিন একটু কষ্ট করুন আশা করছি আপনার রেজাল্ট ভাল হবে যদি পূর্ব প্রস্তুতি ভাল থাকে তবেই।
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (60 পয়েন্ট)
আমি মনে করি আপনি আপনার এলাকার একটা ভালো শিক্ষিত স্যার/ম্যাডাম বা ভালো মেধাবি শিক্ষিত বড় ভাইয়ের কাছ থেকে, মানে গতবার বা তার আগের বার (এস এস সি) পরিক্ষা দিয়ে ভালো রেজাল্ট করেছে এমন কারো কাছ থেকে সাজেশন নিন আসা করি আপনি পরিক্ষায় ভালো রেজাল্ট করবেন । এই জন্যই বলছি যে সে আপনাকে সামনা সামনি সবকিছু ভালো করে বুঝাতে পারবে । ধন্যবাদ !
টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর

283,032 টি প্রশ্ন

367,362 টি উত্তর

110,657 টি মন্তব্য

152,659 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...